সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭

এক ঘণ্টায় ডিএসইএক্স সূচক বেড়েছে ১৪৯ পয়েন্ট

এক ঘণ্টায় ডিএসইএক্স সূচক বেড়েছে ১৪৯ পয়েন্ট

এক ঘণ্টায় ডিএসইএক্স সূচক বেড়েছে ১৪৯ পয়েন্টডিএসই ও সিএসইর লোগো

ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ব্যাপক উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে। এক ঘণ্টায় ডিএসইএক্স সূচক বেড়েছে ১৪৯ পয়েন্ট।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থাৎ বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯১৯ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৮২ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৩২৭ ও ২২৪১ পয়েন্টে রয়েছে। এসময়ের মধ্যে লেনদেন হয়েছে ৬৮৮ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এসময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৩৪টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টি কোম্পানির শেয়ার।

এদিন বেলা ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো— রবি, বেক্সিমকো লিমিটেড, লংকাবাংলা, বেক্সিমকো ফার্মা, লাফার্জহোলসিম, আইএফআইসি ব্যাংক, সামিট পাওয়ার, আইডিএলসি, সাইফ পাওয়ায় ও জিবিবি পাওয়ার।

বৃহস্পতিবার ১০ মিনিটে ডিএসইর সূচক বাড়ে ৫০ পয়েন্ট। এরপর ১০টা ২০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ৬৬ পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়। সকাল ১০টা ৪৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ১৪৪ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯১৪ পয়েন্টে অবস্থান করে।

অপরদিকে, লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৩৮৪ পয়েন্ট কমে ১৭ হাজার ১৮১ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময় ১১৫টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ২৯টি কোম্পানির দর এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানি শেয়ারের দর।

যাযাদি/ এমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে