পুঁজিবাজারে লেনদেনে ব্যাংক-বিমা খাতের দাপট

পুঁজিবাজারে লেনদেনে ব্যাংক-বিমা খাতের দাপট

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৭ জুন) পুঁজিবাজারে লেনদেনে ব্যাংক ও বিমা খাতের শেয়ারের দাপট দেখা যাচ্ছে। এই দুই খাতের পাশাপাশি আর্থিক প্রতিষ্ঠান ও বস্ত্র খাতের শেয়ারও মিশ্রপ্রবণতায় লেনদেন হচ্ছে। ফলে সূচকের তেজিভাবে পুঁজিবাজারে লেনদেন হচ্ছে।

এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ৪২ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বেড়েছে ৫৩ পয়েন্ট। সূচকের পাশাপাশি বেড়েছে বেশির ভাগ কোম্পানির শেয়ারের দামও।

ডিএসইতে মোট ৩৬৯টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ২০৪টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির। তাতে ডিএসইতে লেনদেন হয়েছে ৫০৩ কোটি ৭৩ লাখ ৪ হাজার টাকা।

বেশির ভাগ শেয়ারের দাম বাড়ায় এদিন আগের দিনের চেয়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪২ দশমিক ৫৫ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৯৪ পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের পাশাপাশি ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫ দশমিক ১৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮ দশমিক ৪৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ২০১পয়েন্টে অবস্থান করছে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৩ পয়েন্ট বেড়ে ১৭ হাজার ৫৮৩ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে লেনদেন হওয়া ১৯৭টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৭৬টির, কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির শেয়ারের দাম। এ সময়ে সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৫০ লাখ ২৫ হাজার ২৭১ টাকা।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে