ফেসবুকে কটূক্তি করায় ১০ জনের নামোমলা

ফেসবুকে কটূক্তি করায় ১০ জনের নামোমলা

ফেসবুকে কটূক্তি করার অভিযোগে ১০ জনকে আসাকিরে সুনামগঞ্জের ধর্মপাশা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের নেতা আফজাল খান (২৪)। শনিবার রাতে তিনি মামলা করেন।

আফজাল খানের বাড়ি উপজেলার জয়শ্রী ইউনিয়নের মহেশপুর গ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক উপসম্পাদক।

যাদের নামোমলা হয়েছে তারা হলেন- শান্তিপুর গ্রামের শেখ রেজাউল করি(২২), হরিপুর গ্রামের তুষার আবদুলস্নাহ (২১) ও মনিরুজ্জামান মনির (২৩), বাদে হরিপুর গ্রামের উমর ফারুক (২৫), হাফেজ সাঈদ (২০), রবিউল হাসান (২৩), আবদুস শহীদ খান (২২), হাফেজ নোমান আহমেদ (২৫) ও মনির (২৩) এবং মহেষপুর গ্রামের যুবদল কর্মী আকবর রাজীব (৩৫)।

জানা গেছে, আফজাল খান গত ২৯ মার্চ দুপুরে হেফাজতে ইসলামের সহিংসতার

ছবি দিয়ে ফেসবুকে একটি পোস্ট দেন। স্থানীয় কয়েকজন বাসিন্দা পোস্টটির স্ক্রিনশট রেখে দেন। ছাত্রলীগ নেতার এই পোস্ট নিয়ে ৭ এপ্রিল হেফাজতে ইসলামের কয়েকজন সমর্থক কটূক্তি ও মানহানিকর কথা লিখে তাদের ফেসবুক আইডি থেকে পোস্ট করেন।

এর আগে ৬ এপ্রিল বিকালে উপজেলার জয়শ্রী বাজারে আফজাল খানকে হেনস্তা ও আটক করে রাখার ঘটনা ঘটে। ওই ঘটনায় ২৯ জনের নাউলেস্নখ করে ও অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসাকিরে পরের দিন ধর্মপাশা থানায় একটি মামলা করেন তিনি। ওই মামলায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

ছাত্রলীগ নেতা আফজাল খান বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ১০ আসামির মধ্যে ৯ জন হেফাজতে ইসলামের সমর্থক ও ১ জন যুবদলকর্মী।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার অতিরিক্ত দায়িত্বে থাকা ওসি (তদন্ত) মো. আতিকুর রহমান বলেন, ছাত্রলীগ নেতার করা মামলাটির তদন্ত কার্যক্রঅব্যাহত আছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে