উৎসাহ-উদ্দীপনায় টিকা নিল স্কুল শিক্ষার্থীরা

'ফাইজারের টিকা নিলে ছেলেমেয়েরা স্কুল-কলেজে গিয়ে সুরক্ষিত থাকবে'
উৎসাহ-উদ্দীপনায় টিকা নিল স্কুল শিক্ষার্থীরা
বৃহস্পতিবার মানিকগঞ্জে ১২ থেকে ১৭ বছর বয়সি শিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনার টিকা প্রদান কর্মসূচি শুরু হয় -ফোকাস বাংলা

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মানিকগঞ্জের দুটি স্কুলের শিক্ষার্থীদের টিকা দেওয়ার মধ্য দিয়ে শিশুদের করোনা টিকা প্রদান করা শুরু হয়েছে দেশে। এর মধ্য দিয়ে ১২-১৭ বছর বয়সি শিক্ষার্থীদের টিকা প্রদানের যুগে প্রবেশ করল বাংলাদেশ।

মানিকগঞ্জ জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. লুৎফর রহমান বলেন, প্রথম পর্যায়ে ১২- ১৭ বছর বয়সি মানিকগঞ্জ শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ এবং সুরেন্দ্র কুমার সরকারি উচ্চ বিদ্যালয়ের ৫০ জন করে মোট ১০০ জন শিক্ষার্থীকে টিকা দেওয়ার সিদ্ধান্ত থাকলেও পরে বিশেষ বিবেচনায় সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের জাহিদ মালেক উচ্চ বিদ্যালয় ও আটিগ্রাম ইউনিয়নের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ে ১০ জন করে আরও ২০ জন শিক্ষার্থীসহ মোট ১২০ জনকে টিকা দেওয়া হচ্ছে।

এদিকে এই টিকা প্রদান কর্মসূচিতে অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, 'আজ আমাদের জন্য একটি আনন্দের দিন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ছিল করোনা সংক্রমণ রোধে বাংলাদেশের প্রতিটি মানুষকে সঠিক সময় টিকা দেওয়া হবে। প্রধানমন্ত্রীর আরও একটি স্বপ্ন ছিল, স্কুল-কলেজের শিক্ষার্থীদের টিকা দেওয়া। সেই স্বপ্ন আজ পূরণ হতে চলেছে। আজ থেকে আমরা শিক্ষার্থীদের পরীক্ষামূলকভাবে টিকা কর্মসূচি শুরু করলাম। পর্যায়ক্রমে সারাদেশের ২১টি জায়গায় আমরা টিকা কর্মসূচি শুরু করব। ঢাকায় খুব শিগগিরই বড় একটি অনুষ্ঠানের মাধ্যমে টিকা কার্যক্রম শুরু করতে চাচ্ছি। করোনাভাইরাস থেকে শিশুদের নিরাপদ রাখতেই টিকার কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।'

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় মানিকগঞ্জ সদর উপজেলার দিঘি ইউনিয়নে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে শিক্ষার্থীদের করোনার টিকা গ্রহণ কর্মসূচি উদ্বোধন শেষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন-

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে