ইকবালসহ ৪ জন ৭ দিনের রিমান্ডে

ইকবালসহ ৪ জন ৭ দিনের রিমান্ডে

কুমিলস্না নগরীর একটি পূজামন্ডপে পবিত্র কোরআন অবমাননার ঘটনায় গ্রেপ্তার ইকবাল হোসেনসহ চারজনের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার দুপুরে কুমিলস্নার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম মিথিলা জাহান উর্মির আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে আদালত প্রত্যেকের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন। অপর তিনজন হচ্ছেন- ঘটনার দিন ৯৯৯-এ ফোন করা বজ্রপুর এলাকার বিলস্নাল হোসেনের ছেলে রেজাউল ইসলাম ইকরাম, মাজারের সহকারী খাদেম দারোগা বাড়ি এলাকার এ কে এম মোস্তাফিজুর রহমানের ছেলে মো. ফয়সাল ও বরুড়া উপজেলার মোহাম্মদপুর গ্রামের সানাউলস্নার ছেলে হুমায়ুন কবির সানাউলস্নাহ।

আদালত প্রাঙ্গণে কুমিলস্নার অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদ সাংবাদিকদের বলেন, ইকবাল হোসেনকে জিজ্ঞাসাবাদকালে মন্ডপে পবিত্র কোরআন শরিফ রাখা এবং হনুমানের গদাটি পুকুরের পানিতে ফেলে দেওয়ার কথা স্বীকার করে। এ ছাড়াও সে ঘটনার বিষয়ে পুলিশকে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে, এসব তথ্য যাচাই-বাছাই করতে হবে। তাই বিস্তারিত জানতে ও অধিকতর তদন্তের স্বার্থে ইকবালসহ ৪ জনকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করতে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়।

গত ১৩ অক্টোবর নগরীর নানুয়া দীঘির পাড়ের পূজামন্ডপে এ ঘটনাকে কেন্দ্র করে কুমিলস্নাসহ দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়ে পড়ে। এ ঘটনায় কুমিলস্নার কোতোয়ালি মডেল থানায় পাঁচটি, সদর দক্ষিণ মডেল থানায় ২টি এবং দাউদকান্দি ও দেবিদ্বার থানায় একটি করে মোট ৯টি মামলা হয়। এসব মামলায় শনিবার পর্যন্ত ৫২ জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে