শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

অবৈধ সম্পদ অর্জন স্ত্রীসহ সিভিল এভিয়েশনের প্রকৌশলীর মামলার প্রতিবেদন ২ জুন

যাযাদি রিপোর্ট
  ২৭ মার্চ ২০২৪, ০০:০০

সিভিল এভিয়েশনের সাবেক সহকারী প্রকৌশলী মো. নজরুল ইসলাম ও তার স্ত্রী মাসুদা ইসলামের বিরুদ্ধে অর্ধ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের করা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২ জুন দিন ধার্য করেছেন আদালত।

সোমবার আদালতে দুদকের কোর্ট পরিদর্শক আক্কাস আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকা মহানগর দায়রা জজ আস সামছ জগলুল হোসেনের আদালত মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এদিন ধার্য করেছেন।

গত ২০ মার্চ দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক আমি আল-আমিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। আসামিদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৭(১) ও ২৬(২) ধারায় মামলাটি দায়ের করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামি মাসুদা ইসলাম ২০১৭ সালের ৫ জানুয়ারি দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে স্থাবর-অস্থাবরসহ মোট ১ কোটি ২৩ লাখ ৭৮ হাজার ৫৯০ টাকায় সম্পদের তথ্য দাখিল করেছেন। কিন্তু দুদকের অনুসন্ধানে তার নামে ১ কোটি ৪১ লাখ ৯৩ হাজার ২৬৪ টাকার রেকর্ডপত্র পাওয়া যায়। অর্থাৎ এখানে তিনি ১৮ লাখ ১৪ হাজার ৬৭৪ টাকার সম্পদের তথ্যাদি গোপন করেছেন।

অন্যদিকে দুদকের অনুসন্ধানে গৃহিণী হওয়া সত্ত্বেও জ্ঞাত আয়বহির্ভূত ৪৯ লাখ ৩৭ হাজার ৭০২ টাকার অবৈধ সম্পদের প্রমাণ পাওয়া গেছে। যা মূলত স্বামীর অবৈধ আয়ের মাধ্যমে গড়েছেন বলে দুদক মনে করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে