বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বৈদু্যতিক কেবলের ওপর ডিশের তার, মেট্রোরেল চলাচল বিঘ্নিত

যাযাদি রিপোর্ট
  ২৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
বৈদু্যতিক কেবলের ওপর ডিশের তার, মেট্রোরেল চলাচল বিঘ্নিত

ঢাকার মেট্রোরেলের বিদু্যতের লাইনের ওপর ডিশের তার এসে পড়ায় বিঘ্নিত হয়েছে ট্রেন চলাচল।

তার নিয়ে ঝামেলায় মঙ্গলবার দুপুর ১২টা ১০ মিনিটের দিকে মতিঝিল থেকে উত্তরা এবং উত্তরা থেকে মতিঝিল মেট্রোরেল চালাচল বন্ধ হয়ে যায়। মাইকে ঘোষণা দেওয়া হয়, 'সাময়িক সমস্যার কারণে' ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এ সময় বিভিন্ন স্টেশনে ট্রেনের অপেক্ষায় থাকা যাত্রীদের ভিড় জমে যায়। পরে বেলা ১২টা ২৮ মিনিটে মতিঝিল থেকে উত্তরাগামী একটি ট্রেন ফার্মগেট স্টেশন ছেড়ে যায়। একই সময়ে উল্টো দিক দিয়েও ট্রেন চলাচল শুরু হয়।

মেট্রোরেল পরিচালনাকারী কোম্পানি ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, "কারওয়ান বাজার ও শাহবাগের মাঝামাঝি এলাকায় কেউ একজন মেট্রোরেলের কেবলের ওপর আরেকটি তার ছুড়ে ফেলেছে। এ কারণে সতর্কতা হিসেবে ট্রেন ধীরে চালানো হচ্ছে।"

কীসের তারের কারণে এই জটিলতা জানতে চাইলে তিনি বলেন, 'ডিশের তার নিচে পড়েছে, কেউ সেটা হয়তো উপরের দিকে মেরেছে। এই তারটা ঝুলে আছে মেইন কেবলের ওপরে। আমাদের লোকজন সেখানে গেছে, তারটা সরিয়ে দেবে।'

ট্রেন বন্ধ থাকার সময় ঢাকা বিশ্ববিদ্যালয় মেট্রোরেল স্টেশনে দায়িত্বরত একজন আনসার সদস্য বলেছিলেন, বৈদু্যতিক তার পুড়ে গেছে, সেটা মেরামত করা হচ্ছে। তবে পরে কর্মকর্তাদের কথায় এর সত্যতা পাওয়া যায়নি। ওই সময় মাইকে ঘোষণা করা হচ্ছিল, "গোলযোগের জন্য মেট্রোরেল চলাচল আপাতত বন্ধ রয়েছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দুঃখিত।"

বোর্ডে দেখানো হচ্ছিল মতিঝিলগামী দুটি ট্রেনের আসার সময় বারবার বাড়ছে আর উত্তরাগামী একটি ট্রেনেরও সময় বাড়ছে।

টিকিট বা এমআরটি পাস থাকার পরও কাউকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছিল না তখন। ফলে দ্বিতীয় তলায় অনেক মানুষের লম্বা লাইন পড়ে যায়।

ফার্মগেট স্টেশনে একই চিত্র দেখা গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে