বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

আচমকা লিভারপুল ছাড়ার ঘোষণা ক্লপের

ক্রীড়া ডেস্ক
  ২৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
আচমকা লিভারপুল ছাড়ার ঘোষণা ক্লপের

হুট করেই লিভারপুল ছাড়ার ঘোষণা দিয়েছেন ইয়ুর্গেন ক্লপ। চলতি মৌসুম শেষে প্রিমিয়ার লিগের দলটির কোচের পদ থেকে সরে দাঁড়াবেন তিনি। ২০১৫ সালের অক্টোবরে লিভারপুলের দায়িত্ব নেন ক্লপ। ৩০ বছরের খরা কাটিয়ে তার কোচিংয়েই ২০১৯-২০ মৌসুমে লিগ শিরোপা জেতে দলটি। তার আগের মৌসুমে তারা ঘরে তোলে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। অ্যানফিল্ডে ক্লপের চুক্তির মেয়াদ ২০২৬ সাল পর্যন্ত। আগেভাগেই তার দায়িত্ব ছাড়ার কথা শুক্রবার বিবৃতি দিয়ে জানাল লিভারপুল।

ক্লাবের ওয়েবসাইটে ৫৬ বছর বয়সি জার্মান কোচ বলেন, এই সিদ্ধান্তের কথা গত নভেম্বরেই ক্লাব কর্তৃপক্ষকে জানিয়ে দেন তিনি। ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে লিভারপুলকে শীর্ষে তোলা কোচ চলে যাওয়া প্রসঙ্গে বলেছেন, 'নভেম্বরেই আমি ক্লাবকে বলে রেখেছি। আমি বুঝতে পারছি এটা এই মুহূর্তে অনেকের জন্য বড় ধাক্কা, যখন আপনি এমন কিছু প্রথমবার শুনবেন, সেটা স্বাভাবিক। কিন্তু অবশ্যই আমি ব্যাখ্যা দিবো কিংবা অন্তত ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করবো।'

৫৬ বছর বয়সি জার্মান রেডদের দায়িত্ব নেওয়ার পর সবগুলো বড় ট্রফিই জিতেছে লিভারপুল। ২০১৯ সালে তারা তাদের ষষ্ঠ ইউরোপিয়ান কাপ জেতে ফাইনালে টটেনহ্যামকে হারিয়ে। তারপর উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ এবং প্রিমিয়ার লিগের শিরোপাও ঘরে তোলে। ২০২১-২২ মৌসুমে ঘরোয়া দ্বৈত শিরোপা জেতে লিভারপুল। অল্পের জন্য চার শিরোপা জেতা হয়নি। প্রিমিয়ার লিগ মৌসুমে শেষ দিনে ম্যানসিটি তাদের টপকে যায়। প্যারিসে চ্যাম্পিয়নস লিগ ফাইনালেও তারা পরাজিত হয় রিয়াল মাদ্রিদের কাছে।

গত মৌসুমে কোনো শিরোপা জিততে পারেনি লিভারপুল। তবে এবার তারা চার ট্রফির স্বপ্ন দেখতে পারে। গত বুধবার ফুলহ্যামকে হারিয়ে কারাবাও কাপের ফাইনালে উঠেছে তারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে