রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
টি২০ সিরিজ

জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ সিরিজ চট্টগ্রাম ও মিরপুরে

ক্রীড়া ডেস্ক
  ১৭ মার্চ ২০২৪, ০০:০০
আপডেট  : ১৭ মার্চ ২০২৪, ০০:৩০
জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ সিরিজ চট্টগ্রাম ও মিরপুরে

টি২০ বিশ্বকাপের আগে ঘরের মাঠে বাংলাদেশের শেষ সিরিজ জিম্বাবুয়ের বিপক্ষে। পাঁচ ম্যাচের ওই সিরিজ চট্টগ্রামে শুরু করবে বাংলাদেশ। পরে ঢাকায় খেলবে শেষ দুটি ম্যাচ। আগামী ২৮ এপ্রিল বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে। টি২০-তে এই দুই দলের প্রথম পাঁচ ম্যাচের সিরিজ হবে এটি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগামী ৩ মে শুরু হবে পাঁচ ম্যাচের টি২০ সিরিজ। একই মাঠে পরের দুই ম্যাচ ৫ ও ৭ তারিখ। প্রথম দুই ম্যাচ শুরু সন্ধ্যা ৬টা। তৃতীয় ম্যাচ মাঠে গড়াবে দুপুর ৩টায়। শেষ দুই ম্যাচের জন্য ঢাকায় ফিরবে দুই দল। শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ১০ ও ১২ মে হবে ম্যাচ দুটি। সিরিজের চতুর্থ ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়, শেষটি সকাল ১০টায়।

আইসিসির ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী জিম্বাবুয়ের এবারের বাংলাদেশ সফরে দুটি টেস্ট ম্যাচ ছিল। বিসিবি থেকে আগেই ইঙ্গিত দেওয়া হয়েছিল, লাল বলের সিরিজটি পিছিয়ে দেওয়া হতে পারে। সেটিও নিশ্চিত হয়ে গেছে। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস সংবাদমাধ্যমকে জানালেন, বাংলাদেশ দলের ব্যস্ত সূচির কারণে মূলত পেছানো হয়েছে টেস্ট সিরিজটি। তিনি বলেন, 'দুই দলের সম্মতিতে এটা আগেই ঠিক করা হয়েছিল। এ বছর যেহেতু টি২০ বিশ্বকাপ আছে। আমাদের সূচি অনেক আঁটসাঁট হয়ে যাচ্ছিল। আগামী বছর একটু খেলা কম। তাই তখন উপযুক্ত সময়ে সিরিজটি হবে।'

একসময় নিয়মিত বাংলাদেশ সফর করা জিম্বাবুয়ে এবার আসছে প্রায় চার বছর পর। সর্বশেষ ২০২০ সালের মার্চে ওয়ানডে ও টি২০ সিরিজ খেলে গেছে তারা। এবারের টি২০ সিরিজের পর ২০২৫ সালেও আছে জিম্বাবুয়ের বাংলাদেশ সফর। মার্চে তিনটি করে ওয়ানডে ও টি২০-তে খেলতে আসবে তারা। তখন পিছিয়ে দেওয়া টেস্ট দুটিও জুড়ে দেওয়া হবে কিনা জানতে চাওয়া হলে জালাল ইউনুস জানান, সেটি আলোচনা করে পরে ঠিক করা হবে।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ শেষ করে যুক্তরাষ্ট্র চলে যাবে বাংলাদেশ। সেখানে বিশ্বকাপের আগে শেষ সময়ের প্রস্তুতির অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবেন নাজমুল হোসেন শান্ত-লিটন কুমার দাসরা।

আগামী ১ জুন থেকে শুরু হবে টি২০ বিশ্বকাপের নবম আসর। বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ জুন, শ্রীলংকার বিপক্ষে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে