পোরশায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে

পোরশায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে

নওগাঁর পোরশায় করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনা আক্রান্তের সংখ্যা নিতপুর ইউনিয়নে বেশি এবং একই সঙ্গে একাধিক বাড়িতে একাধিক ব্যক্তি করোনা আক্রান্ত হওয়ায় শঙ্কা প্রকাশ করছেন হাসপাতাল কতৃপক্ষ। এছাড়াও উপজেলার পরিস্থিতি সন্তোষজনক নয় বলে তারা মনে করছেন।

হাসপাতাল সূত্রে জানাগেছে, এপর্যন্ত উপজেলায় ১ হাজার ৪১ জনের নমুনা টেস্ট করে ১৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ্য হয়েছে ১১৩ জন। মারাগেছে ৩ জন। আক্রান্ত ৩৪ জনকে নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহবুব হাসান জানান, সরকারি স্বাস্থ্যবিধি নির্দেশনা কেউ মানছেনা ফলে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাচ্ছে। এন্টিজেন টেষ্টও তেমন হচ্ছেনা বলে তিনি জানান। তিনি সামান্য জ্বর কাশি হলেই সকলকে হাসপাতালে এসে বিনামূল্যে এন্টিজেন টেস্ট করার আহবান জানান। মাস্ক পরতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

ইউএনও নাজমুল হামিদ রেজা জানান, উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ৫টি ইউনিয়নে করেনা আক্রান্ত সংখ্যা তাদের নিয়ন্ত্রণে আছে। কিন্তু নিতপুর ইউনিয়নে আক্রান্তের সংখ্যা একটু বেশি। স্বাস্থ্যবিধি মেনে না চলাই এর কারণ বলে তিনি মনে করছেন।

তিনি আরও জানান, মোবাইল কোর্ট পরিচালনা করলে কেউ বাইরে থাকেন না। ফিরে আসলে সবাই স্বাভাবিক চলাফেরা শুরু করেন। এবস্থায় করোনা নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে যাচ্ছে। তিনি উপজেলাবাসীকে মাস্ক পরতে ও সরকারি নির্দেশনা মেনে চলতে অনুরোধ করেন।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে