​ বিশ্বনাথে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের কর্মশালা অুনষ্ঠিত

​  বিশ্বনাথে ব্র্যাক মাইগ্রেশন  প্রোগ্রামের কর্মশালা অুনষ্ঠিত

সিলেটের বিশ্বনাথে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের ‘নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ’ শীর্ষক ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সোশিও-ইকোনোমিক রিইন্টিগ্রেশন অব রিটার্ণি মাইগ্রেন্ট ওয়ার্কার্স অব বাংলাদেশ ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম’র আয়োজনে ও ডেনমার্ক দুতাবাসের অর্থায়নে রামপাশা ইউনিয়ন পরিষদের মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন স্থানীয় ইউনিয়নের চেয়ারম্যান এ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর।

উপজেলা ব্র্যাক মাইগ্রেশন ফোরাম বিশ্বনাথের সাধারণ সম্পাদক প্রভাষক আফিয়া রশিদের সভাপতিত্বে কর্মলাশা শেষে প্রধান অতিথির বক্তব্যে আলমগীর বলেন, ব্র্যাক প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদের আন্তর্জাতিক মানের এই সংস্থা অনিয়মিতভাবে বিদেশগমণ রোধ এবং নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণে কাজ করে যাচ্ছে। মুজিববর্ষের আহবান-দক্ষ হয়ে বিদেশ যান’ এই কথাগুলো উপলব্দি করে আমাদেরকে আরো দক্ষ ও যোগ্য জনশক্তি তৈরি করে, বিদেশে গমন করলে কোন অভিবাসি ক্ষতিগ্রস্ত হবেন না। তাই দক্ষতা অর্জনপূর্বক বিদেশ গমণ নিশ্চিতে সবাইকে একসাথে কাজ করার আহবান করেন তিনি।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউপি সদস্য মো. আবুল খায়ের, বিশ্বনাথ প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল হোসেন, ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের ডিস্ট্রিক ম্যানেজার শিশির ঘোষ, বিদেশ-ফেরত আবু শাহিদ।

এরআগে কর্মশালায় প্রজেক্টরের মাধ্যমে ‘নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ’ বিষয়ে সমসাময়িক চালচিত্র তুলে ধরেন মাইগ্রেশন প্রোগ্রামের ডিস্ট্রিক কো-অর্ডিনেটর রফিকুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, পরিষদের সচিব নারায়ন দেবনাথ, ইউপি সদস্য মিনা বেগম, নাসির উদ্দিন, জামাল আহমদ, আছারুন বেগম, মোছাঃ রোসনা বেগম, ইছাক আলী, মোঃ আজাদ আলী, নজরুল ইসলাম, বিশ্বনাথ প্রেসক্লাবের সদস্য বদরুল ইসলাম মহসিন উদ্যোক্তা মো. জামাল উদ্দিন, মানবাধিকারকর্মী মো. আব্দুল আলিম, বিদেশ ফেরত আকবর আলী, জমক আলী, ও বিশ্বনাথ উপজেলার ফিল্ড অর্গানাইজার জুয়েল আহমদ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে