হোম পেজপ্রথম পাতা
প্রধানমন্ত্রীকে সোফিয়াআপনি বঙ্গবন্ধুর মেয়ে নাতনির নাম সোফিয়াযাযাদি রিপোর্ট হ্যালো সোফিয়া, কেমন আছ?
-ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী। আমি ভালো আছি। আমি গর্বিত। আপনার সঙ্গে সাক্ষাৎ হওয়া দারম্নণ ব্যাপার।
এই কথোপকথন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচিত রোবট সোফিয়ার। তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিষয়ক মেগা ইভেন্ট 'ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭'-এর এবারের আয়োজনের বড় আকর্ষণ এই যন্ত্রমানবী।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সকালে বঙ্গবন্ধু আন্ত্মর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে ডিজিটাল ওয়ার্ল্ডের উদ্বোধন করেন। বক্তৃতা পর্ব শেষে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ও... বিস্তারিত
আ'লীগ এবার নির্ভারহেফাজতমুক্ত সিটি নির্বাচন!২০১৩ সালে খুলনা, রাজশাহী, বরিশাল, সিলেট এবং গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীরা বিপুল ভোটে পরাজিত হলেও এবার রংপুরসহ ছয়টি সিটির নির্বাচনে হেফাজত নিয়ে চিন্ত্মিত নয় ক্ষমতাসীনরাইয়াছিন রানা হেফাজতে ইসলামের অপপ্রচারের কারণে ২০১৩ সালে খুলনা, রাজশাহী, বরিশাল, সিলেট এবং গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীরা বিপুল ভোটে পরাজিত হলেও এবার রংপুরসহ ছয়টি সিটির নির্বাচনে হেফাজত নিয়ে চিন্ত্মিত নয় ক্ষমতাসীনরা।
আওয়ামী লীগের নীতি-নির্ধারকদের মতে, ২০১৩ সালের পরিস্থিতি আর বর্তমান পরিস্থিতি এক নয়। সে সময় বিএনপি-হেফাজত ৫ মে রাতের ঘটনায় নিহতের সংখ্যা নিয়ে অপপ্রচার চালিয়েছিল। কিন্তু সেটা যে অপপ্রচার ছিল, সেটা... বিস্তারিত
সোফিয়াকে সামনে দেখে মুগ্ধ দর্শকরাযাযাদি রিপোর্ট 'অনেক কষ্টে ভিড় ঠেলে সামনাসামনি সোফিয়াকে কথা বলতে দেখেছি আর সোফিয়ার একটি ছবিও তুলতে পেরেছি। তাকে দেখে আমি মুগ্ধ।' 'টেক টক উইথ সোফিয়া' শীর্ষক অনুষ্ঠান থেকে বের হয়ে এভাবেই নিজের প্রতিক্রিয়া জানান তরম্নণ সাজেদুর রহমান।
তিনি বলেন, 'অনুষ্ঠানে আসার অনেক আগেই নিবন্ধন করে রেখেছিলাম। কিন্তু এখানে কে দেখে নিবন্ধন! ভিড় ঠেলে সামনে যেতে পেরেই খুশি।'
বঙ্গবন্ধু আন্ত্মর্জাতিক সম্মেলন কেন্দ্রে বুধবার বেলা আড়াইটায় দিকে... বিস্তারিত
বেসিকের বাচ্চুকে দ্বিতীয় দফায় ৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদযাযাদি রিপোর্ট বেসিক ব্যাংকের ঋণ কেলেঙ্কারির ঘটনায় ব্যাংকটির সাবেক চেয়ারম্যান আব্দুল হাই বাচ্চুকে দ্বিতীয় দিন প্রায় সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
জিজ্ঞাসাবাদ শেষে বুধবার বিকাল পৌনে ৫টায় দুদক কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় বেশ চিন্ত্মিত দেখাচ্ছিল জাতীয় পার্টির এই সাবেক এমপিকে। তবে সাংবাদিকদের কোনো প্রশ্নেরই জবাব দেননি তিনি।
জিজ্ঞাসাবাদের প্রথম দিন সোমবার তিনি সাংবাদিকদের বলেছিলেন, নিজেকে তিনি দোষী বলে মনে করেন না।... বিস্তারিত
নিখোঁজ মারম্নফ জামানের বাসায় মুখ ঢেকে কারা এসেছিল?যাযাদি রিপোর্ট কূটনীতিক এম মারম্নফ জামান ঘর থেকে বেরিয়ে যাওয়ার পর কারা এসে তার ল্যাপটপ নিয়ে গিয়েছিল, অন্ত্মর্ধানের রহস্য ভেদ করতে সেই যুবকদের এখন খুঁজছে পুলিশ।
গত সোমবার মেয়েকে আনতে ধানম-ির বাসা থেকে বিমানবন্দরে রওনা হওয়ার পর ওই তিন যুবক এসেছিলেন মারম্নফ জামানের বাড়িতে, যা ভবনের সিসি ক্যামেরায়ও ধরা পড়েছে। সিসি ক্যামেরার ফুটেজ ধানম-ি থানা পুলিশ ইতোমধ্যে সংগ্রহ করেছে।
থানার ওসি মো. আবদুল লতিফ বুধবার... বিস্তারিত
রাজশাহীতে ছাত্রীদের ওপর ছাত্রলীগের হামলাআইএইচটি বন্ধ ঘোষণারাজশাহী অফিস ছাত্রীদের ওপরে ছাত্রলীগের হামলার ঘটনায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) বুধবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। দুপুর ১টার মধ্যে ছাত্রদের এবং বিকাল ৩টার মধ্যে ছাত্রীদের ছাত্রাবাস খালি করার নির্দেশ দেয়া হয়েছে।
আইএইচটির ছাত্রীদের ভাষ্য, ৩ ডিসেম্বর তাদের ক্যাম্পাসে মেডিকেল টেকনোলজিস্টদের একটি কেন্দ্রীয় কর্মসূচি ছিল। এই কর্মসূচিতে কয়েকজন ছাত্রী যেতে পারেননি। এ নিয়ে ওই দিন ছাত্রলীগের নেতারা ছাত্রীনিবাসে ঢুকে ছাত্রীদের... বিস্তারিত
ডিবি পরিচয়ে ৪০ লাখ টাকা ছিনতাইযাযাদি রিপোর্ট রাজধানীর উত্তরা এলাকায় গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয় দিয়ে একটি পোশাক কারখানার এক কর্মকর্তাসহ দুজনকে মারধর করে ৪০ লাখ টাকা ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। দুর্বৃত্তরা কুড়িল বিশ্বরোডে ওই দুজনকে ফেলে দিয়ে পালিয়ে গেছে।
বুধবার বেলা দুইটার দিকে উত্তরার ১ নম্বর সেক্টরের ১২ নম্বর সড়কে ঘটনাটি ঘটে বলে অভিযোগ করেছেন টোকিও মুড নামে ওই পোশাক কারখানার কর্মকর্তা রাসেল হাওলাদার।
তিনি যায়যায়দিনকে বলেন, তাদের প্রতিষ্ঠানের প্রধান... বিস্তারিত
সুন্দরবনে বিদেশিদের কাছ থেকে ড্রোন জব্দবাগেরহাট প্রতিনিধি সুন্দরবনে ঘুরতে আসা বিদেশি পর্যটকদের কাছ থেকে একটি ড্রোন জব্দ করেছে সুন্দরবন পূর্ব বন বিভাগ। তবে তাদের কাউকে আটক করেনি বন বিভাগ।
এ ঘটনায় বুধবার দুপুরে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাওলাদার আজাদ কবির বাদী হয়ে বিদেশি পর্যটকদের নিয়ে ঘুরতে আসা স্থানীয় মাবানা টু্যরস লিমিটেডের মালিক মো. নান্টুর বিরম্নদ্ধে মামলা করেছেন।
মঙ্গলবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের দুবলারচরের আলোরকোল... বিস্তারিত
সতিনকে কামড়ে কাউন্সিলর কারাগারেনাটোর প্রতিনিধি সতিনকে কামড়ানোর অভিযোগে করা মামলায় নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভার কাউন্সিলর শরিফুন্নেছা শিরিনকে (৩৫) কারাগারে পাঠিয়েছেন আদালত।
বুধবার দুপুরে বড়াইগ্রাম আমলি আদালতের জ্যেষ্ঠ বিচারিক হাকিম খুরশিদ আলম কাউন্সিলর শরিফুন্নেছা শিরিনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে শরিফুন্নেছা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন।
ফারহানা জামান বড়াইগ্রামের কালিকাপুর মহলস্নার কামরম্নজ্জামানের দ্বিতীয় স্ত্রী শরিফুন্নেছা শিরিন। তার প্রথম স্ত্রীর নাম ফারহানা জামান।... বিস্তারিত
প্রচারণা তুঙ্গে, সংঘাতের আশঙ্কা জাতীয় পার্টিররংপুর প্রতিনিধি রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে প্রার্থীদের প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। প্রতীক পাওয়ার পরপরই পুরোদমে প্রচারণায় নেমে পড়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে নগরী। সভা-সমাবেশের পাশাপাশি প্রার্থীরা ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করে ভোট ও দোয়া চাইছেন।
তবে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সরফুদ্দিন আহম্মেদ ঝন্টুর বিরম্নদ্ধে ব্যক্তিগত আক্রমণ ও দলের চেয়ারম্যান এইচ এম এরশাদকে কটাক্ষ করার অভিযোগ এনেছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী মোস্ত্মাফিজার রহমান... বিস্তারিত
এনআরবি কমার্শিয়ালের এমডি অপসারিতযাযাদি রিপোর্ট অনিয়ম ও দুর্নীতির প্রমাণ নিশ্চিত হওয়ায় এনআরবি কমার্শিয়াল ব্যাংকের (এনআরবিসি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) দেওয়ান মুজিবর রহমানকে অপসারণ করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। আগামী দুই বছর তার কোনো ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানে যোগদানের ওপরও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। বুধবার সকালে বাংলাদেশ ব্যাংক থেকে ব্যাংকটিতে পাঠানো এক নির্দেশনায় এ নির্দেশ দেয়া হয়।
এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র শুভঙ্কর সাহা।
... বিস্তারিত
বিদেশি শিক্ষার্থীদের পক্ষে ব্রিটিশ আদালতের রায়যাযাদি ডেস্ক ইংরেজি দক্ষতা যাচাই পরীক্ষা 'টেস্ট অব ইংলিশ ফর ইন্টারন্যাশনাল কমিউনিকেশনস' বা টয়েক কেলেঙ্কারির ভুক্তভোগীদের যুক্তরাজ্যে থেকেই আইনের আশ্রয় নেয়ার সুযোগ দিয়েছে দেশটির আদালত। মঙ্গলবার যুক্তরাজ্যের কোর্ট অব আপিল রায় দিয়েছে, টয়েক কেলেঙ্কারির ভুক্তভোগীরা স্বরাষ্ট্র বিভাগের সিদ্ধান্ত্মের বিরম্নদ্ধে যুক্তরাজ্যে থাকা অবস্থায় আদালতের আশ্রয় চাইতে পারবেন। আইনি আশ্রয়ের সুযোগ না দিয়ে তাদের বিতাড়ন করা যাবে না।
এ রায়ের ফলে টয়েক কেলেঙ্কারির ভুক্তভোগী হাজার হাজার বিদেশি শিক্ষার্থী... বিস্তারিত
অ মৃ ত ব চ ন'একটা কথা আছে না, যেমন কুকুর তেমন মুগুর; পরিস্থিতি যেভাবে দৃশ্যমান হবে জবাবটাও সে রকম হবে'


রাজপথে বিএনপি কর্মীদের সহিংসতা ও গাড়ি ভাঙচুর প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী
ওবায়দুল কাদের... বিস্তারিত
আরও দুই লাখ টন চাল-গম কিনবে সরকারযাযাদি রিপোর্ট সরকারিভাবে আরও দেড় লাখ মেট্রিক টন সিদ্ধ চাল ও আন্ত্মর্জাতিক দরপ্রস্ত্মাব কোটেশনের মাধ্যমে ৫০ হাজার টন গম আমদানির অনুমোদন দিয়েছে সরকার।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে বুধবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত্ম মন্ত্রিসভা কমিটির বৈঠকে এই খাদ্যশস্য আমদানির প্রস্ত্মাব অনুমোদন পায়।
সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোস্ত্মাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, ভারতের জাতীয় কৃষি সমবায় বিপণন সমিতি (নাফেদ) থেকে সরকারিভাবে দেড় লাখ মেট্রিক... বিস্তারিত
পাকিস্ত্মানের কূটনৈতিক বিপর্যয় শুরম্নযাযাদি রিপোর্ট বিজয়ের মাসের সপ্তম দিন আজ। ইতোপূর্বে ভারত বাংলাদেশকে স্বীকৃতি দেয়ার মধ্যে দিয়ে শুরম্ন হয় পাকিস্ত্মানের কূটনৈতিক বিপর্যয়। ভারতের পথ ধরে প্রতিবেশী ভুটানও এদিন স্বীকৃতি দেয় বাংলাদেশকে। নয়াদিলিস্নতে স্বাক্ষর করা হয় ভারত-বাংলাদেশ যৌথ সহযোগিতা চুক্তি।
চুক্তি অনুযায়ী মুক্তিবাহিনী ও ভারতীয় সেনাবাহিনীর যৌথ কমান্ডের অধিনায়ক নিযুক্ত হন ভারতে ইস্টার্ন কমান্ডের অধিনায়ক লে. জেনারেল জগজিৎ সিং অরোরা। এদিন তদানীন্ত্মন সোভিয়েত ইউনিয়ন ঘোষণা দেয়, বাংলাদেশের মুক্তিকামী জনগণের... বিস্তারিত
এক গাছে ৬৭ মৌচাকশেরপুর প্রতিনিধি শেরপুরের গজনী অবকাশ কেন্দ্রে পুরনো একটি বটগাছে ৬৭টি চাক বেঁধেছে মৌমাছিরা। এটি এখন এলাকাবাসীর একটি বিশেষ আকর্ষণে পরিণত হয়েছে।
জেলার ঝিনাইগাতী উপজেলায় গারো পাহাড়সংলগ্ন এই দৃশ্য দেখতে প্রতিদিনই বিভিন্ন এলাকার লোজকন আসছে।
জেলা প্রশাসক মলিস্নক আনোয়ার হোসেন বলেন, গাছটিতে দিন দিন মৌচাকের সংখ্যা বাড়ছে। বর্তমানে রয়েছে ৬৭টি।
'মৌমাছিদের কেউ যেন বিরক্ত না করে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। একই সঙ্গে দর্শনার্থীরা... বিস্তারিত
মৃতু্যবার্ষিকীনৃপেন বিশ্বাস
বাংলাদেশ সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার বাসিন্দা নৃপেন বিশ্বাসের ১৪তম মৃতু্যবার্ষিকি আজ। ২০০৩ সালের এই দিনে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত্ম হয়ে তিনি মারা যান। মৃতু্যবার্ষিকী উপলক্ষে তার গ্রামের বাড়ি নন্দনগাতীতে গীতাপাঠ ও কীর্তন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ ছাড়া ঘাটাইল প্রেসক্লাবে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে নৃপেন বিশ্বাস স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক রাজন বিশ্বাস সবাইকে অংশগ্রহণ করার অনুরোধ... বিস্তারিত
শোক সংবাদনূরম্নল হক
কুষ্টিয়ার খোকসায় মুক্তিযোদ্ধা নূরম্নল হক বার্ধক্যজনিত রোগে আক্রান্ত্ম হয়ে কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাতে ইন্ত্মেকাল করেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, দুই ছেলে, চার মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। বুধবার দুপুরে শিমুলিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে জানাজার নামাজ শেষে স্থানীয় কবরস্থানে রাষ্ট্রীয় মর্যায় তার লাশ দাফন করা হয়। খোকসা (কুষ্টিয়া) সংবাদদাতা
বেলাল হোসেন
... বিস্তারিত
মহিউদ্দিন চৌধুরী 'সুস্থ' চট্টগ্রামে ফিরছেন শনিবারযাযাদি রিপোর্ট সিঙ্গাপুরের একটি হাসপাতালে অস্ত্রোপচার শেষে গত সপ্তাহ থেকে ঢাকায় চিকিৎসাধীন থেকে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী 'মোটামুটি সুস্থ' হয়েছেন বলে জানিয়েছেন তার ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল।
চট্টগ্রাম আওয়ামী লীগের এই বর্ষীয়ান নেতাকে শনিবার সকালে চট্টগ্রামের নিজ বাড়িতে নেয়া হবে বলেও জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নওফেল।
তিনি বলেন, সিঙ্গাপুরের গেস্ননাগেস্নস হাসপাতালে চিকিৎসা শেষে গত সপ্তাহে বাবাকে ঢাকার স্কয়ার হাসপাতালে... বিস্তারিত
প্রকাশিত সংবাদের একাংশের প্রতিবাদজাতীয় দৈনিকসহ বিভিন্ন দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় মনোহরগঞ্জে পুলিশের উপর হামলা প্রকাশিত সংবাদের একাংশের প্রতিবাদ জানাই। প্রকাশিত সংবাদে একাংশে প্রকাশিত হয় মাদকবিরোধী অভিযানকালে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. কামাল হোসেনের নেতৃত্বে পুলিশের উপর হামলা চালানো হয়। মূলত ওই দিন পুলিশ মাদকবিরোধী অভিযানে মনোহরগঞ্জ বাজার খোদাইভিটা থেকে একজনকে আটক করে থানায় নিয়ে যায়, পরে তাকে ছেড়ে দেয়। আমি ব্যক্তিগত কাজে থানায় যাই এবং এ ঘটনা... বিস্তারিত
ব্রিটিশ প্রধানমন্ত্রীকে হত্যা পরিকল্পনায় বাংলাদেশি আটকযাযাদি ডেস্ক যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে-কে হত্যার পরিকল্পনার অভিযোগে নাইমুর জাকারিয়া রহমান নামের বাংলাদেশি বংশোদ্ভুত এক যুবককে আটক করেছে পুলিশ। ২০ বছর বয়সী জাকারিয়াকে বুধবার ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট কোর্টে তোলা হয়। আদালতে নিজেকে 'বাংলাদেশি-ব্রিটিশ' বলে পরিচয় দেন তিনি।
জাকারিয়ার পাশাপাশি বুধবার ২১ বছর বয়সী মোহাম্মদ আকিব ইমরানকেও ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির করে পুলিশ। ইমরান নিজেকে 'পাকিস্ত্মানি-ব্রিটিশ' বলে পরিচয় দেন। তার বিরম্নদ্ধে সন্ত্রাসবাদে জড়ানোর অভিযোগ আনা হয়েছে। আদালত... বিস্তারিত
নাস্ত্মিকদের জন্য বিপজ্জনক দেশের তালিকায় বাংলাদেশযাযাদি ডেস্ক আন্ত্মর্জাতিক এক গবেষণা বলছে, বিশ্বের ৮৫টি দেশে ধর্মে অবিশ্বাসী বা নাস্ত্মিকরা প্রচ- বৈষম্য-নির্যাতনের শিকার হচ্ছেন।
এর মধ্যে, গত এক বছরে অন্ত্মত সাতটি দেশে নাস্ত্মিকদের বিরম্নদ্ধে চরম নির্যাতন হয়েছে। এই দেশগুলোর মধ্যে রয়েছে ভারত, পাকিস্ত্মান, সৌদি আরব এবং মালয়েশিয়া।
ধর্ম বা সৃষ্টিকর্তায় অবিশ্বাসীদের জন্য ৩০টি সবচেয়ে বিপজ্জনক দেশের তালিকায় বাংলাদেশের নাম রয়েছে।
ইন্টারন্যাশনাল হিউম্যানিস্ট অ্যান্ড এথিক্যাল ইউনিয়ন (আইএইচইইউ) নামে একটি সংস্থার উদ্যোগে পরিচালিত... বিস্তারিত
সব দলের অংশগ্রহণে নির্বাচন হবে: তোফায়েলযাযাদি রিপোর্ট আগামী জাতীয় সংসদ নির্বাচন সব দলের অংশগ্রহণের মাধ্যমে হবে বলে আশা প্রকাশ করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
বুধবার রাজধানীর গুলশানে হোটেল আমারিতে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ আশা প্রকাশ করেন তিনি।
ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং সৌদি আরবের সফররত বাণিজ্য প্রতিনিধি দলের মধ্যে এ বিজনেস সেমিনারের আয়োজন করে এফবিসিসিআই।
বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী নির্বাচন সবার অংশগ্রহণের মধ্য দিয়ে... বিস্তারিত
আনিসুল হকের কুলখানি সম্পন্নযাযাদি রিপোর্ট ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সদ্য প্রয়াত মেয়র আনিসুল হকের কুলখানি সম্পন্ন হয়েছে।
বুধবার বাদ আসর রাজধানীর গুলশানের আজাদ মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া-মোনাজাতে অনুষ্ঠিত হয় কুলখানি।
এ সময় রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিশিষ্টজন ও আত্মীয়-স্বজন, শুভানুধ্যায়ীসহ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। পরিবারের সদস্যদের মধ্যে আছেন আনিসুল হকের স্ত্রী রম্নবানা হক, ছেলে নাভিদুল হক, দুই মেয়ে ওয়ামিক উমায়রা হক ও তানিশা ফারিয়াম্যান হক, নাতনি, ছোট ভাই... বিস্তারিত
তৈমূর আলমের এক মামলা স্থগিতযাযাদি রিপোর্ট হেফাজতে ইসলামের অবরোধের দিন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সংঘর্ষের ঘটনায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকারের বিরম্নদ্ধে করা মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। মামলা বাতিল চেয়ে করা আবেদনের শুনানি নিয়ে বুধবার হাইকোর্টের বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ রম্নলসহ মামলার স্থগিতাদেশ দেন।
আদালতে তৈমূর আলম খন্দকার নিজেই আবেদনের পক্ষে শুনানি করেন। তিনি বলেন, আদালত মামলা বাতিলে রম্নল... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin