আন্ত্মর্জাতিক এসএমই মেলা শুরম্ন কালচট্টগ্রাম অফিস দেশীয় পণ্যের প্রদর্শন ও বিপণনের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি শিল্প বিকাশের লক্ষ্যে চট্টগ্রামে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্ত্মর্জাতিক এসএমই মেলা।
নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। শনিবার সকালে মেলার উদ্বোধন করবেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত্ম মেলা চলবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিদু্যৎ-জ্বালানি ও খনিজ সম্পদ, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এমএ লতিফ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
বৃহস্পতিবার দুপুরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান মেলা আয়োজক কমিটির কো-কনভেনার সৈয়দ জামাল আহমেদ।
এসএমই খাতকে যে কোনো দেশের অর্থনীতির চালিকাশক্তি আখ্যায়িত করে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন; চীন, জাপানসহ অনেক উন্নত দেশ এসএমই খাতে সক্ষমতা বাড়ানোর মাধ্যমে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করেছে।
বাংলাদেশের প্রবৃদ্ধিতে এ খাতের যথেষ্ট অবদান রয়েছে উলেস্নখ করে তিনি বলেন, দেশের পণ্য সম্পর্কে ভোক্তাদের অবহিতকরণ, আন্ত্মর্জাতিক মানসম্পন্ন পণ্যের সঙ্গে নিজেদের পণ্যের তুলনামূলক বিশেস্নষণ, মান উন্নয়নে করণীয় নির্ধারণ, ভারী শিল্পের পশ্চাদ সংযোগ উন্নয়ন, নতুন উদ্যোক্তা সৃষ্টি, এবং এসএমই অর্থায়ন সম্পর্কে ধারণা দিতে এ মেলার আয়োজন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close