প্রেসিডেন্ট নির্বাচনে ফের লড়বেন পুতিনযাযাদি ডেস্ক রাশিয়ার প্রেসিডেন্ট ভস্নাদিমির পুতিনচতুর্থ দফা রাশিয়ার প্রেসিডেন্ট হতে আগামী বছরের মার্চের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট ভস্নাদিমির পুতিন।
বুধবার নিঝনি নভগরোদের ভোলগা শহরের একটি গাড়ি কারখানার শ্রমিকদের উদ্দেশ্যে দেয়া বক্তৃতায় তিনি এ ঘোষণা দেন বলে জানিয়েছে বিবিসি।
'রাশিয়ান ফেডারেশনের প্রেসিডেন্ট পদে প্রার্থিতা করার সিদ্ধান্ত্ম নিয়েছি,' বলেন ২০০০ সালের পর থেকে রাশিয়ার ক্ষমতার লাগাম ধরে রাখা পুতিন। আগামী নির্বাচনে জয়ী হলে রাশিয়ার বর্তমান প্রেসিডেন্ট ২০২৪ সাল পর্যন্ত্ম দায়িত্ব পালন করার সুযোগ পাবেন। রাশিয়ার এক টেলিভিশন সাংবাদিক কেসেনিয়া সবচাকও প্রেসিডেন্ট পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন; যদিও জনমত জরিপ বলছে, নির্বাচনে পুতিন তাকে সহজেই পরাজিত করতে পারবেন।
অর্থ আত্মসাতের অভিযোগে দেশটির প্রধান বিরোধী দলের নেতা আলেক্সিই নাভালনির নির্বাচনে অংশগ্রহণে আনুষ্ঠানিক নিষেধাজ্ঞা আছে। অবশ্য তার বিরম্নদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে নাভালনি বলছেন, এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close