নোয়াখালী জেলা পরিষদের উদ্যোগে সেলাই প্রশিক্ষণনোয়াখালী প্রতিনিধি নোয়াখালীতে বৃত্তিমূলক প্রশিক্ষণের মাধ্যমে বেকার নারী-পুরম্নষদের কর্মসংস্থানের লক্ষ্যে জেলা পরিষদের উদ্যোগে মাসব্যাপী সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণ কর্মসূচি শুরম্ন হয়েছে। সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণে ২০ জন করে মোট ৪০ জন নারী-পুরম্নষ অংশগ্রহণ করেন।
বৃহস্পতিবার কর্মসূচির উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এ.বি.এম জাফর উলস্নাহ। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রশিক্ষণ কোর্স সমন্বয়ক ড. মোহাম্মদ মাহে আলমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার মমিন, জেলা পরিষদের সদস্য মোশাররফ হোসেন ও নারী সদস্য আজমলা আক্তার।
কোর্স সমন্বয়ক ড. মোহাম্মদ মাহে আলম জানান, জেলা পরিষদের নিজস্ব অর্থায়নে পর্যায়ক্রমে একজন নারীকে সেলাই প্রশিক্ষণ ও দুই নারী-পুরম্নষকে কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হবে। সেলাই প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারী প্রত্যেককে একটি করে সেলাই মেশিন দেয়া হবে বলে জানান তিনি।
এছাড়া কম্পিউটার প্রশিক্ষণে অংশগ্রহণকারীদের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি লাভের ক্ষেত্রে সহায়তা করা হবে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close