ভর্তি পরীক্ষা শুরম্ন আজভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়ছেন ৮৮ জনটাঙ্গাইল প্রতিনিধি টাঙ্গাইলের মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষা আজ শুক্রবার শুরম্ন হচ্ছে। এমসিকিউ পদ্ধতিতে আজ সকালে 'এ' ইউনিট ও বিকালে 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া আগামীকাল শনিবার সকালে 'সি' ইউনিট ও বিকালে 'ডি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার দিন পরীক্ষার্থীকে প্রবেশপত্রের দুই কপি রঙ্গিন ফটোকপি ও এইচএসসি/সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।
এবার প্রতি আসনে ৮৮ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে। শেষ সময় পর্যন্ত্ম চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট ৭১ হাজার ২৭৬ জন শিক্ষার্থী আবেদন করেছে। 'এ' ইউনিটে তিনটি বিভাগে ১৭০টি আসনের জন্য ২২ হাজার ৩৩৪ জন, 'বি' ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫টি আসনের জন্য ২৮ হাজার ২৮৮ জন, 'সি' ইউনিটের চারটি বিভাগে ২৩০টি আসনের জন্য ১৩ হাজার ৩৯১ জন এবং 'ডি' ইউনিটের দুটি বিভাগে ১২০টি আসনের জন্য ৭ হাজার ২৬৩ জন শিক্ষার্থী আবেদন করেছে।
বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে।
আসন বিন্যাসসহ ভর্তি সংক্রান্ত্ম যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট িি.িসনংঃঁ-ধফসরংংরড়হ.ড়ৎম থেকে জানা যাবে
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close