প্রথম দিনে বিনিয়োগকারীদের উপচেপড়া ভিড়যাযাদি রিপোর্ট পুঁজিবাজারের সব আয়োজন একই আঙ্গিনায় আনতে শুরম্ন হওয়া বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট এক্সপোর প্রথম দিনে বিনিয়োগকারী ও দর্শনার্থীদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। এক্সপোতে অংশ নেয়া বিভিন্ন ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি ও পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির স্টলগুলোতেও ছিল লোক সমাগম।
বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনে অর্থমন্ত্রণালয় সংক্রান্ত্ম সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। মেলাটির আয়োজন করে অনলাইন বিজনেস নিউজ পোর্টাল অর্থসূচক।
এক্সপোতে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), স্টক এক্সচেঞ্জ, সিডিবিএল, শীর্ষ ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, তালিকাভুক্ত কোম্পানিসহ প্রায় ৪০টি স্টল অংশ নিয়ে তাদের সেবা-পণ্য প্রদর্শন করছে। এক্সপোতে কয়েকজন বিনিয়োগকারী ও দর্শনার্থীর সঙ্গে কথা বলে জানা গেছে, পুঁজিবাজারের বিভিন্ন খুঁটিনাটি জানতে পারছেন তারা। আবার মেলায় অনেক কোম্পানিকে একসঙ্গে পাওয়া যাওয়ায় বিনিয়োগকারীরা বেশি আগ্রহী। সব কোম্পানি সম্পর্কে হালনাগাদ জানতে পারছেন তারা।
দর্শনার্থীরা জানান, শেয়ারবাজারে ব্যবসা শুরম্ন করতে চান তারা। কিন্তু এ সম্পর্কে আরও ভালো জানা প্রয়োজন। এই এক্সপো তাদের সে চাহিদা পূরণ করছে। সেই সঙ্গে কিছু ব্রোকারেজ হাউজের অফার থাকায় বিনা খরচে বিও অ্যাকাউন্ট খোলার সুযোগও হয়েছে।
প্রসঙ্গত, তৃতীয়বারের মতো আয়োজিত তিন দিনের এ মেলা চলবে শনিবার পর্যন্ত্ম। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত্ম থাকবে উন্মুক্ত।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close