পরবর্তী সংবাদ
স্বাধীনতাবিরোধী শক্তিরা উন্নয়নে বাধা সৃষ্টি করছেযাযাদি রিপোর্ট স্বাধীনতাবিরোধী শক্তিরা উন্নয়নে বাধা সৃষ্টি করছে বলে মন্ত্মব্য করেছেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।
শুক্রবার সন্ধ্যায় আর্মি স্টেডিয়ামে সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে 'পিতার স্বপ্নে কন্যার আহ্বানে কোটি মানুষের মিছিল চলেছে মুক্তির অভিযানে' শীর্ষক প্রতিপাদ্য সামনে রেখে সরকারের চার বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানে তিনি এ মন্ত্মব্য করেন।
আসাদুজ্জামান নূর বলেন, বতর্মান সরকার আবারও ক্ষমতায় এলে দেশের সংস্কৃতি আরও বিকশিত হবে। বাংলাদেশ অভূতপূবর্ভাবে সাফল্য অর্জন করে চলেছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে মানুষ স্বাধীনতার মুক্তির সোপানে দেশ স্বাধীনে মুক্তিযুদ্ধ করে। তবে দেশ যখন এগিয়ে যাচ্ছিল তখন বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। এরপর বর্তমান প্রধানমন্ত্রী যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তখন আবার স্বাধীনতাবিরোধীরা উন্নয়নে বাধা সৃষ্টি করছে। তবে দেশের মানুষ তাদের ষড়যন্ত্র মেনে নেবে না।
তিনি আরও বলেন, স্বাধীনতাবিরোধীরা মানুষ পুড়িয়ে মেরেছে, রেলের বগিতে আগুন লাগিয়ে দিয়েছে, ধমের্র নামে মানুষ হত্যা করেছে। তাদের বিরম্নদ্ধে আমাদের সজাগ থাকতে হবে। কোনোভাবেই তারা দেশের উন্নয়ন করতে দেবে না। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের সেই ষড়যন্ত্র কখনো সফল হতে দেবেন না। দেশের মানুষকে নিয়ে তাদেরকে প্রতিহত করা হবে।
মুক্তিযোদ্ধা মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। কিন্তু যারা দেশের উন্নয়ন চায় না তারা সরকারের বিরোধিতা করবে- এটাই স্বাভাবিক। তবে আমরা দেশের মানুষকে সঙ্গে নিয়ে উন্নয়ন করে যাব। এ অনুষ্ঠান অবশ্যই দেশের উন্নয়ন যাত্রা আরও বাড়িয়ে দিল। তবে যারা সরকারের উন্নয়নে খুশি নয় তারা এর সমালোচনা করবে।
বিকেল ৪টা থেকে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শুরম্ন হওয়া আয়োজনের পর্দা নামবে রাত সাড়ে ১১টায়।
অনুষ্ঠানে দেশবরেণ্য শিল্পীরা সংগীত পরিবেশন করবেন। সংসদ সদস্য মমতাজ, ব্যান্ড শিল্পী জেমস, বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিল্পী ছাড়াও প্রখ্যাত ব্যান্ডদল দলছুট, চিরকুট, সোলস গান পরিবেশন করবে।
এর আগে দুপুর ২টা থেকে আর্মি স্টেডিয়ামের প্রবেশ ফটকগুলো খুলে দেয়া হয়।
সাংস্কৃতিক অনুষ্ঠানের বিরতিতে দেখানো হচ্ছে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর ও সংস্থার উলেস্নখযোগ্য উন্নয়ন কর্মকা-ের প্রামাণ্যচিত্র অনুষ্ঠানস্থলে স্থাপিত বড় পর্দায়।
অনুষ্ঠানটি বিটিভি ওয়ার্ল্ড ছাড়াও বেসরকারি টেলিভিশন দেশ টিভি সরাসরি সম্প্রচার করছে।
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close