বৃদ্ধাশ্রমে থাকেন টিএন শেষন!যাযাদি ডেস্ক টিএন শেষনরাজনৈতিক দলগুলোর কাছে 'যম' হিসেবে পরিচিত ছিলেন তিনি। ভারতের নির্বাচন প্রক্রিয়া সংস্কার হয় তার হাত ধরেই। সাবেক সেই প্রধান নির্বাচন কমিশনার টিএন শেষনের এখনকার ঠিকানা চেন্নাইয়ের একটি বৃদ্ধাশ্রম।
শেষন ও তার স্ত্রী জয়াক্ষ্ণী চেন্নাইয়ের 'গুরম্নকুলম ওল্ড এজ হোমে' থাকেন। দুজনেই গুরম্নতর অসুস্থ, অথচ দেখাশোনা করার কেউ নেই।
কেরালার পালাক্কড়ে শেষন দম্পতির বাড়ি। সন্ত্মানহীন এই দম্পতি বৃদ্ধা শেষ জীবনটা চেন্নাইয়ের বৃদ্ধাশ্রমে থাকার সিদ্ধান্ত্ম নিয়েছেন।
গত ১৫ ডিসেম্বর ৮৫ বছর বয়সে পা দিয়েছেন টিএন শেষন। বৃদ্ধাশ্রমের অন্য বাসিন্দার সঙ্গে পালন করেছেন জন্মদিন।
জানা গেছে, নিজেরা যে অর্থোপার্জন করেন, তা থেকে বৃদ্ধাশ্রমের অন্যদের নিয়মিত সাহায্য করেন এই দম্পতি। এমনকি ডাক্তারের খরচও দেন।
'সত্য সাঁই বাবা'র একনিষ্ঠ ভক্ত শেষনের স্বাস্থ্য সাঁই বাবার মৃতু্যর পরই ভেঙে পড়ে, তারপরই তিনি চলে আসেন এই বৃদ্ধাশ্রমে। বছর তিনেক এখানে থাকার পর পালাক্কড়ের বাড়িতে ফিরে যান তিনি। কিন্তু এখন আবার তিনি সস্ত্রীক ফিরে এসেছেন বৃদ্ধাশ্রমে।
দক্ষ, কঠোর প্রশাসক ও প্রশ্নাতীত সৎ হিসেবে পরিচিত শেষন কোনো ভয় বা পক্ষপাতহীনতা ছাড়া অসংখ্য সাহসী সিদ্ধান্ত্ম নেয়ার জন্য পরিচিত ছিলেন। ভারতের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ভোটে অর্থ ও পেশিশক্তির ব্যবহার বন্ধ করতে প্রধান ভূমিকা রেখেছিলেন তিনি। সংবাদসূত্র : এবিপি নিউজ
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin