ছেলে এসএসসি পরীক্ষার্থী, তাই...চট্টগ্রাম অফিস ছেলে এসএসসি পরীক্ষার্থী হওয়ায় স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান। এ সময়ে বোর্ডের পরীক্ষাসংক্রান্ত্ম দায়িত্ব পালন করবেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ তাওয়ারিক আলম। নীতিগতভাবে এ ধরনের সিদ্ধান্ত্ম নেয়ার মাধ্যমে দৃষ্টান্ত্ম স্থাপন করলেন পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান।
চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম বলেন, আগামী ১ ফেব্রম্নয়ারি থেকে ২০১৮ সালের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা নিয়ন্ত্রকের কাজের সঙ্গে কোনো শিক্ষার্থী কিংবা পরীক্ষার্থীর সংশিস্নষ্টতার কোনো সুযোগ নেই। তবুও ছেলের অংশগ্রহণের কারণে তাদের পরীক্ষা নিয়ন্ত্রক এসএসসি পরীক্ষায় তার দায়িত্ব থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছেন। তাই তাকে চলতি বছরের এসএসসি পরীক্ষাসংক্রান্ত্ম দায়িত্ব থেকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়েছে। এ আদেশ পরীক্ষার শুরম্নর দিন থেকে চূড়ান্ত্ম ফল প্রকাশ পর্যন্ত্ম কার্যকর থাকবে।
প্রসঙ্গত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধ্যাদেশ ১৯৬১-এর প্রথম রেগুলেশনের ৩(১) ও (২) ধারা অনুযায়ী পরীক্ষা নিয়ন্ত্রক চেয়ারম্যানের নিয়ন্ত্রণাধীনে শিক্ষা বোর্ডের পরীক্ষা শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা। তার মূল কাজ, সরকার নির্ধারিত সময়ে পাবলিক পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নেয়া, সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করা এবং প্রস্তুতকৃত ফল প্রকাশ করা।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close