বসন্তময় ভালোবাসার দিনেপহেলা ফাল্গুন আর ভালোবাসা দিবস দুটি দিনই আমাদের অনেক কাঙ্ক্ষিত উৎসবে রূপ নিয়েছে। আর দুটি দিনই আসে প্রায় একই সঙ্গে। পর পর দুদিনই আমাদের জন্য বিশেষ। বিশেষ করে যারা সারা বছর অপেক্ষা করে থাকি, আর নানা রঙে সাজার উপলক্ষ খুঁজি। বিশেষ এই দিনে আমরা সবাই চাই নিজেকে সবচেয়ে সুন্দর আর আকর্ষণীয়ভাবে প্রিয়জনের সামনে উপস্থাপন করতেসাবরিনা জাহান পহেলা ফাল্গুন আর ভালোবাসা দিবস দুটি দিনই আমাদের অনেক কাঙ্ক্ষিত উৎসবে রূপ নিয়েছে। আর দুটি দিনই আসে প্রায় একই সঙ্গে। এবারও তার ব্যতিক্রম হয়নি পর পর দুদিনই আমাদের জন্য বিশেষ। বিশেষ করে যারা সারা বছর অপেক্ষা করে থাকি, আর নানা রঙে সাজার উপলক্ষ খুঁজি। বিশেষ এই দিনে আমরা সবাই চাই নিজেকে সবচেয়ে সুন্দর আর আকর্ষণীয়ভাবে প্রিয়জনের সামনে উপস্থাপন করতে।
আসছে ভালোবাসা দিবস। ১৪ ফেব্রম্নয়ারি।... বিস্তারিত
বাবা-মায়ের জন্য ভালোবাসাতানিয়া তন্বী বাবা-মাকে ভালোবাসতে আমাদের দিন লাগে না, এটা যেমন সত্যি, তেমনি এটাও সত্যি যে, সারাজীবন আমাদের যত্ন নিতে নিতে কাটিয়ে দেয়া মানুষটিকে জড়িয়ে ধরে 'ভালোবাসি'ও বলা হয় না। মায়ের ভালোবাসা পেয়ে আমরা এমনই অভ্যস্ত্ম থাকি যে, তাকে আলাদা করে আর বলা হয় না তিনি আমাদের জীবনে কতটা গুরম্নত্বপূর্ণ। তার জন্য তৈরি রাখুন ভালোবাসার বিশেষ চমক। আর জানিয়ে দিন কতটা ভালোবাসেন বাবাকে!
মা-বাবার জন্য ভিন্ন কিছু... বিস্তারিত
চি জ লা ভ কে ক স্ট্রবেরি জেলি চিজ কেক : (নো বেইক)আফরোজা নাজনিন সুমি বেইস তৈরি
উপাদান : একটি হার্ট শেপ কেকপ্যান (যার তলা আলাদা করা যায়), ১ প্যাকেট বা ১২ পিস ডাইজেস্টিভ বা নাটি বিস্কুট, মাখন বা বাটার - ১/৪ কাপ (গলানো)
বিস্কুট পিসগুলো গুঁড়ো করে নিতে হবে। এখন বিস্কুটের গুঁড়োর সঙ্গে গলানো মাখন মিশিয়ে নিতে হবে। একটি পলিব্যাগ অথবা পস্নাস্টিক ব্যাগ কেটে কেক বানানোর প্যানটিতে বসাতে হবে। কেক প্যানটির মাঝের পস্নাস্টিক ব্যাগের ওপর মাখন... বিস্তারিত
কেমন হবে প্রিয়জনের উপহারসোরিয়া রওনক ভালোবাসা সবার জন্য। আমরা সব দিনই একে অন্যকে ভালোবাসি। কিন্তু ভালোবাসা দিবসে ভালোবাসার বিশেষ প্রকাশ একটি গুরম্নত্বপূর্ণ মর্যাদা পায়। অনেকে তো এই দিনে মনের কথা জানাতে চায় ভালোবাসার মানুষটিকে। বাবা, মা, ভাই, বোন, আত্মীয়স্বজন সবার মধ্যেই একটা প্রাণচাঞ্চল্য বেড়ে যায় ভালোবাসা দিবস উদযাপন ও এ নিয়ে নানা সারপ্রাইজ আইডিয়া নিয়ে। এর মধ্যে বয়স ও রম্নচি অনুযায়ী উপহার দেয়া তো লিস্টের প্রথম সারিতেই থাকে!
... বিস্তারিত
বে ড়া নোকফি হাউসের আড্ডায়...সুমন্ত্ম গুপ্ত ঘড়ির কাঁটা দ্রম্নতগতিতে ছুটে চলছে, আমরা ছুটে চলছি মান্না দের সেই বিখ্যাত কফি হাউসের দিকে। আজ কলকাতা ভ্রমণের দ্বিতীয় দিবস সঙ্গে মা আর আমার বোন রোশনি। সারাদিন ধরে কলকাতার আকাশের মন ভালো নেই, তাই কিছু সময় পর পর গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আমরা মামার বি টি রোডের বাসা থেকে বের হয়ে দাঁড়িয়ে আছি ট্যাক্সির জন্য। আমি রোশনিকে বললাম ট্রামের নাম শুনেছি অনেক কোন দিকে ট্রাম... বিস্তারিত
সুস্থ দাঁতের সুন্দর হাসিরঙ বেরঙ ডেস্ক সুন্দর হাসির জন্য চাই সুস্থ দাঁত। আর দাঁত সুস্থ রাখতে হলে নিয়মিত দাঁতের যত্ন নেয়া চাই। যত্ন নিলে দাঁত সুস্থ তো থাকবেই, সুন্দরও দেখাবে।
দাঁতের যত্নে পরামর্শ
প্রতিদিন সকালে নাশতার পর ও রাতে ঘুমানোর আগে দাঁত ব্রাশ করা উচিত। ঘুমানোর আগে দাঁত ব্রাশ করাটা খুবই গুরম্নত্বপূর্ণ, কারণ ঘুমের সময় লালা নিঃসরণ কম হয় বলে জীবাণু সংক্রমণের হার বেশি।
দুই-তিন মিনিটের... বিস্তারিত
দূর করম্নন চোখের নিচে কালিরঙ বেরঙ ডেস্ক চোখের নিচের কালি অনেকেরই দুশ্চিন্ত্মার কারণ। আবার উল্টোভাবেও বলা যায়, দুশ্চিন্ত্মার কারণেও কালি পড়ে চোখের নিচে। জেনে নিন কালি পড়ার কারণ এবং এর প্রতিকার।
ঘুম কম হওয়ায় বা দীর্ঘদিন কোনো অসুখে ভোগার কারণে চোখের নিচে কালি পড়লে তার জন্য কোনো চিকিৎসার প্রয়োজন নেই। তা এমনিতেই চলে যাবে।
চোখের নিচের কালি দূর করার জন্য বিভিন্ন ক্রিম ব্যবহার করা যেতে পারে। তবে এসব ক্রিম ব্যবহারে... বিস্তারিত
ঝলমলে হোক আপনার চুলরঙ বেরঙ ডেস্ক ফ্যাশন-সচেতন যে কেউ চুলে রং করাতে পারেন। চুলের রঙের কারণে চেহারার পুরো আদলই বদলে যায়। তবে অবশ্যই লক্ষ্য রাখতে হবে, যার চুলে রং করা হচ্ছে তার বয়স, গায়ের রং ও ব্যক্তিত্বের সঙ্গে রংটা মানাচ্ছে কিনা।
কিশোরীদের চপলতার সঙ্গে মিল রেখে চুলের জন্য বর্ণিল আর গাঢ় রং বেছে নেয়া যেতে পারে। আর এই বয়সের সঙ্গে খুব বেশি মানায় লাল, সবুজ, নীল, মেরম্নন, উজ্জ্বল সোনালি ও... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close