নন্দিত তারকাদের ঈদ আয়োজনমমতাজের সুরলহরি
ঈদের বিভিন্ন অনুষ্ঠানে রাত জেগে সুরের মূর্ছনা ছড়াবেন ফোকসম্রাজ্ঞী মমতাজ। এর মধ্যে বাংলাভিশনে ঈদের আগের দিন রাত ৮-১৫ মিনিটে প্রচার হবে 'আমাকে পোড়াইতে তোমার এত আয়োজন'। এটি সরাসরি সম্প্রচারিত হবে। এতে মমতাজ তার জনপ্রিয় গানগুলো পরিবেশন করবেন। এ অনুষ্ঠানে দর্শকরা ফোন করে মমতাজের সঙ্গে কথা বলার পাশাপাশি গানের অনুরোধ করতে পারবেন। এ ছাড়া এ অনুষ্ঠানে তিনি তার সংগীতজীবনের নানা গুরুত্বপূর্ণ ঘটনা, জানা-অজানা তথ্যসহ ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলবেন। এ অনুষ্ঠানটি ছাড়াও মমতাজকে এশিয়ান টিভিতে ঈদের ২য় দিন ও একুশে টিভিতে ঈদের তৃতীয় দিন রাতে দেখা যাবে। এ প্রসঙ্গে মমতাজ বলেন, 'ঈদের অনুষ্ঠানগুলোতে অংশগ্রহণ করে খুবই ভালো লাগে। আরও কয়েকটি চ্যানেলের সঙ্গে আমার কথা চলছে। সিডিউল মেলাতে পারলে সেগুলোতেও অংশগ্রহণ করব।' এবারের ঈদে মমতাজের নতুন কোনো অ্যালবাম আসছে না। তবে দুটি অ্যালবামের কাজ এগিয়ে নিচ্ছেন তিনি।

মুখোমুখি শাকিব
ঈদের একটি অনুষ্ঠানে মারিয়া নূরের মুখোমুখি হবেন চিত্রনায়ক শাকিব খান। 'এবং শাকিব খান' শীর্ষক এ অনুষ্ঠানে তাকে তার ব্যক্তিজীবন নিয়ে নানা প্রশ্ন করা হয়েছে। তিনিও খোলামেলাভাবে উপস্থাপিকার সব প্রশ্নের উত্তর দিয়েছেন। 'এবং শাকিব খান' অনুষ্ঠানটি ঈদের দ্বিতীয় ও তৃতীয় দিন বিকাল ৫-২০ মিনিটে আরটিভিতে প্রচার হবে। এ অনুষ্ঠানে তার সঙ্গে আরও উপস্থিত থাকবেন চিত্রনায়িকা বুবলী। এদিকে এবারের ঈদে শাকিব-বুবলীর দুটি ছবি মুক্তি পাচ্ছে। এগুলো হচ্ছে_ শাহাদৎ হোসেন লিটনের 'অহঙ্কার' ও আবদুল মান্নানের 'রংবাজ'। এর মধ্যে 'অহঙ্কার' ছবিটি শতাধিক হলে মুক্তি পাবে। অন্যদিকে 'রংবাজ' ছবিটি প্রায় ১৫০টির মতো সিনেমা হলে মুক্তি পাবে বলে জানা গেছে। দুটি ছবি নিয়েই শাকিব খান আশাবাদী। গত ঈদেও শাকিব খানের দুটি ছবি মুক্তি পেয়েছিল। এর মধ্যে 'নবাব' ছবিটি দর্শকমহলে ব্যাপক সাড়া ফেলেছিল।
নাট্যকার বিপাশা
ঈদে বিপাশা হায়াতের রচিত দুটি নাটক প্রচার হবে। এর মধ্যে 'এ কি খেলা' নামের নাটকটি নির্মাণ করেছেন আরিফ খান। আন্যদিকে তানিয়া আহমেদ নির্মাণ করেছেন 'ছায়া'। 'এ কি খেলা' নাটকে অভিনয় করেছেন ওমর সানী ও মৌসুমী দম্পতি। 'ছায়া' নাটকে অভিনয় করেছেন নোবেল, জাকিয়া বারী মম ও এফএস নাঈম। নাটক দুটির গল্প প্রসঙ্গে বিপাশা হায়াত বলেন, "মানুষের লোভ, পাপ এবং প্রায়শ্চিত্ত- এগুলো নিয়েই 'এ কি খেলা' নাটকের গল্প আবর্তিত হয়েছে। মানুষের এই বিষয়গুলো যখন প্রকাশ হয়ে যায়, তখন তার সুখটাও কলুষিত হয়। আবার মানুষের ছোট কিংবা বড় পাপ কখনোই চাপা থাকে না, কালের আবর্তে তা প্রকাশ পায়। এই বিষয়গুলোই আমি নাটকে তুলে ধরার চেষ্টা করেছি। আমি সব সময়ই এমন কিছু লিখতে চাই যেন তা মানুষকে কিছুটা সময়ের জন্য হলেও ভাবায়। অন্যদিকে 'ছায়া' নাটকের থিমটিও চমৎকার। একজন মানুষ যখন চলে যায়, তখন কোনো না কোনোভাবে তার ছায়া আমাদের চারপাশে থেকে যায়। এ বিষয়টিকে ঘিরেই এর গল্প এগিয়েছে। ঈদের অনুষ্ঠানমালায় এনটিভিতে 'এ কি খেলা' এবং চ্যানেল আইতে 'ছায়া' নাটকটি প্রচার হবে।"
অপুর নৃত্যঝংকার
ঈদের একটি অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। এর শিরোনাম 'পাঁচ রঙে অপু'। এটি ঈদের তৃতীয় দিন রাত ৯টায় এনটিভিতে প্রচার হবে। অপু বিশ্বাসের নাচের এ অনুষ্ঠানটির কোরিওগ্রাফার ইভান শাহ?রিয়ার সোহাগ। তিনি জানান, পাঁচ রকমের পাঁচটি নাচ নিয়ে অনুষ্ঠানটি সাজানো হয়েছে। এর মধ্যে প্রথমটি সেমি ক্লাসিক্যাল। দ্বিতীয়টিতে ইন্দোনেশিয়া-থাইল্যান্ডের মুদ্রা ব্যবহার করা হয়েছে। আর তৃতীয়টি গত শতাব্দীর ষাটের দশকে প্রচলিত মুদ্রাগুলো নিয়ে সাজানো হয়েছে। গানটি করেছেন শ্রেয়া ঘোষাল। চতুর্থ গানটির শিরোনাম হচ্ছে 'একবিন্দু ভালোবাসা দাও'। এতে গ্ল্যামার লুকে নাচবেন অপু বিশ্বাস। শেষের গানটি সালসা ঘরনার নাচ নিয়ে সাজানো হয়েছে। এটি প্রযোজনা করেছেন মোহাম্মদ নুরুজ্জামান। টেলিভিশনে এই প্রথম অপুকে নাচতে দেখা যাবে। এ প্রসঙ্গে তিনি বলেন, 'আমি তো আসলে নাচের মেয়ে। তাই নাচ আমার খুবই পছন্দ। কিন্তু চলচ্চিত্রের ব্যস্ততার কারণে পছন্দের জায়গাটাতে সঠিকভাবে সময় দিতে পারি না। তবে ঈদের এ অনুষ্ঠানটিতে নাচতে পেরে খুবই ভালো লাগছে।'
সালমার জাদু
ঈদ উপলক্ষে ক্লোজআপ তারকা সালমার দুটি গান প্রকাশিত হবে। এর মধ্যে একটি গানের শিরোনাম 'জাদু'। এর কথা লিখেছেন সজীব শাহরিয়ার। সংগীত পরিচালনা করেছেন মুশফিক লিটু। এ প্রসঙ্গে সালমা বলেন, 'গানটির কথা চমৎকার। সুর-সংগীতায়োজনও আকর্ষণীয় হয়েছে। আশা করি, গানটি সবার ভালো লাগবে।' অন্য গানটির কথা লিখেছেন আহমেদ রিজভী। শফিক তুহিনের সুরে এর সংগীতায়োজন করেছেন রাফি। সালমা আরো বলেন, 'ঈদ একটি বড় উৎসব। তাই এ উৎসবকে ঘিরে আলাদা উন্মাদনা থাকে। নতুন নতুন গান এ উৎসবকে আরও আনন্দঘন করে তোলে। আমার দুটি গান সাউন্ডটেকের ব্যানারে প্রকাশিত হবে। তাছাড়া আরো কিছু গান করেছি। সেগুলোও ঈদে প্রকাশের কথা রয়েছে।' এদিকে নতুন গানের বাইরেও বর্তমানে টিভি প্রোগ্রাম নিয়ে দারুণ ব্যস্ত সময় পার করছেন সালমা।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close