হোম পেজমহানগর
কারণ এখনো অজানাচার পথচারীসহ হাতিরঝিলে ধসে পড়ল ফুটপাতহাতিরঝিল প্রজেক্টের সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার হায়দার আলী জানান, ধসে পড়া ফুটপাতের অংশটির নিচে ছিল ওয়াসার পানির পরিত্যক্ত পাইপলাইন। সেটাও ভেঙে নিচে পড়ে গেছে। প্রধান সড়কের ফুটপাত রক্ষা পেলেও শুধু হাতিরঝিল অংশের ফুটপাত ধসে পড়েছে। এর কারণ, এখনো স্পষ্ট নয়যাযাদি রিপোর্ট রাজধানীর হাতিরঝিলের বাংলা মোটরের দিকের ফুটপাতের একটি অংশ ধসে পড়েছে। এ সময় ফুটপাতে চারজন পথচারী ছিলেন। ফুটপাত ধসে পড়লে তারা সামান্য আহত হন।
মঙ্গলবার সকাল পৌনে ৯টার দিকে সোনারগাঁও হোটেলের পাশ দিয়ে বাংলা মোটরের দিকে যাওয়ার পথে বক্সকালভার্টের উপরের অংশটি পুরোটাই ধসে পড়ে।
ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ফুটপাতের ধসে যাওয়া অংশের সামনে দাঁড়িয়ে হাতিরঝিল প্রজেক্টের সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার হায়দার আলী মেরামতের বিষয়ে আলাপ করছেন।... বিস্তারিত
ভুয়া ডিবি পুলিশের ৪ সদস্য গ্রেপ্তারযাযাদি রিপোর্ট নিজেদের ডিবি পুলিশের সদস্য পরিচয় দিয়ে মিরপুর বেড়িবাঁধ এলাকায় ছিনতাই করতেন তারা। ঈদের আগেই বড়সড় কয়েকটি ছিনতাইয়ের পরিকল্পনাও করেন তারা। কিন্তু এর আগেই ধরা পড়েন পুলিশের হাতে।
রাজধানীর শাহ আলী থানা এলাকা থেকে এই চার ভুয়া ডিবি পুলিশ সদস্যকে গ্রেপ্তার করা হয়।
পুলিশ বলছে, সোমবার সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর শাহ আলীর নবাবের বাগ উত্তরপাড়া বেড়িবাঁধ এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র-গুলি, মাইক্রোবাসসহ তাদের গ্রেপ্তার করে... বিস্তারিত
জমে উঠেছে নতুন টাকার বাজারযাযাদি রিপোর্ট সারি সারি নতুন টাকা। দুই, পাঁচ, ১০, ২০, ৫০ আর ১০০ টাকার কচকচা নোট। তবে এতগুলো নতুন টাকার ভিড়ে হঠাৎ করেই ৪০, ৬০ অথবা ৭০ টাকার নোট দেখে কারও চক্ষু চড়কগাছ হতেই পারে!
মঙ্গলবার তেমনই ধাঁধাঁয় পড়েছিলেন নতুন টাকা কিনতে আসা শিহাব উদ্দীন। কুমিলস্নার একটি গ্রামে থাকলেও কাজের সুবাদে ঢাকায় এসে গুলিস্ত্মানে কিনতে এসেছিলেন নতুন টাকা। উদ্দেশ্য পরিবারের সদস্যদের নতুন টাকায় ঈদ সেলামি দেয়া।... বিস্তারিত
আহতকে নিজের গাড়িতে হাসপাতালে নিলেন মেয়র নাছিরযাযাদি রিপোর্ট চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া এলাকায় সড়ক দুর্ঘটনায় গুরম্নতর আহত হয়ে কাতরাচ্ছিলেন নূর মোহাম্মদ (৬৫)। পরনের সাদা পাঞ্জাবি আর মলিন লুঙ্গি রক্তে ভিজে লাল। মঙ্গলবার চিরিঙ্গা স্টেশন ফেলে চকরিয়ার কাছাকাছি এ দুর্ঘটনা ঘটে।
মেডিকেল কলেজপড়ুয়া মেয়েকে আনতে মঙ্গলবার সকালে কক্সবাজার যাওয়ার পথে ওই বৃদ্ধকে দেখতে পান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।
এ সময় গাড়ি থামিয়ে আহত এই পথচারীর পাশে দাঁড়ান মেয়র।... বিস্তারিত
ব্যাংক ডাকাতদের পক্ষে সাফাই তাহজীবেরযাযাদি রিপোর্ট ব্যাংকিং খাতে অনিয়ম নিয়ে সংসদে গত দুদিন সরকারিবিরোধী দলের এমপিরা সরব ছিলেন। এ নিয়ে অর্থমন্ত্রীকে উদ্দেশ করে কড়া সমালোচনাও করেন তারা। অনেকে ব্যাংক ডাকাতের জন্য অর্থমন্ত্রীকে আদালতে যাওয়ার কথা বলেন। কিন্তু তাদের এ সমালোচনাকে কাউন্টার দিলেন স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী। তিনি ব্যাংক ডাকাতি নিয়ে অযাচিত মন্ত্মব্য না করার পরামর্শ দেন।
মঙ্গলবার জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ কথা বলেন তিনি।... বিস্তারিত
প্রবাসে নির্যাতন ঠেকাতে দালালদের পরিহার করার আহ্বান মন্ত্রীরযাযাদি রিপোর্ট সাধারণ মানুষকে অনিয়মের মাধ্যমে বিদেশে পাঠিয়ে বিপদে ফেলার অভিযোগ পাওয়া গেলে দালালদের বিরম্নদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরম্নল ইসলাম বিএসসি। তিনি বলেন, দালালদের নিবৃত করা না হলে এ ঘটনা (প্রবাসে নির্যাতনের) আরও বৃদ্ধি পাবে।
মঙ্গলবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন দপ্তর ও সংস্থার সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এবং নিরাপদ অভিবাসন-বিষয়ক সচেতনতামূলক তথ্যচিত্রের উদ্বোধনী অনুষ্ঠানে এ... বিস্তারিত
আগামী নির্বাচনে ফর্মুলা একটাই: আমির খসরম্নযাযাদি রিপোর্ট বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরম্ন মাহমুদ চৌধুরী বলেছেন, আগামী নির্বাচনের ফর্মুলা একটাই। সেটা হচ্ছে যে নির্বাচনে বাংলাদেশের মানুষ নির্দ্বিধায়-নির্বিঘ্নে ভোটকেন্দ্রে যেতে পারবে এবং জনগণ তাদের ইচ্ছার প্রার্থীকে ভোট দিতে পারবে এবং সেই ফলশ্রম্নতিতে জনগণের নির্বাচিত সরকার গঠন হবে।
মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে সুশীল ফোরাম আয়োজিত 'সংবাদপত্রের কালো দিবস ও গণমাধ্যমের স্বাধীনতা' শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।
আমির খসরম্ন বলেন, 'শুধুমাত্র এই... বিস্তারিত
চট্টগ্রামের রাস্ত্মা-খাল পানিতে একাকার!যাযাদি রিপোর্ট চট্টগ্রাম নগরের চকবাজার ধনিরপুলের পরে বাকলিয়া আদর্শ বালিকা উচ্চবিদ্যালয়ে যাওয়ার পথ। ওই পথের পাশে রয়েছে চাক্তাই খাল। কয়েকদিনের ভারী বৃষ্টিতে টইটম্বুর খালটি রাস্ত্মার সঙ্গে মিশে গেছে। পথচারীদের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হচ্ছে। ফলে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনাও।
২০১৭ সালের জুলাই মাসে চাক্তাই খালে পড়ে আট বছরের এক শিশু মারা যায়। তাই বড় ঝুঁকির মধ্যে রয়েছে চকবাজার চাক্তাই খালের আশপাশের বাসিন্দারা।
... বিস্তারিত
সংবাদ সংক্ষেপনা'গঞ্জে স্ত্রী হত্যায়
স্বামীর মৃতু্যদ-

নারায়ণগঞ্জ প্রতিনিধি
নারায়ণগঞ্জে যৌতুকের দাবিতে গৃহবধূ সখিনা খাতুনকে পিটিয়ে হত্যার মামলার রায়ে স্বামী বাবুল মিয়াকে মৃতু্যদ- দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদ-ও করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টায় নারায়ণগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনালের বিচারক মো. জুয়েল রানা এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দ-িত বাবুল মিয়া (৩৫) আদালতে... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close