খাবার টেবিলে ঈদের ছোঁয়াশারমিন নাহার অনেকেই ঈদে পোশাক আর সাজসজ্জার মতো ঘরের প্রতিটি জিনিসেই আনতে চান নতুনত্বের ছোঁয়া। তাই বাদ যায় না ঘরের বাসনকোসনও। কারণ ঈদের দিন নানা পদের খাবার রান্না করে অতিথির সামনে নতুন পাত্রে পরিবেশনের মধ্যে আছে ঈদের আলাদা আমেজ।
খাবার রান্না করে সঠিকভাবে পরিবেশন করতে চাই নান্দনিক একটি পাত্র। আর আড়ং ঈদ সামনে রেখেই এবার বাজারে এনেছে নতুন সব সিরামিকের তৈজসপত্র। এগুলোর মধ্যে আছে নকশিকাঁথার ফোঁড়ের আদলে নকশা করা পেস্নট ও বাটি। তবে ঈদের উৎসব মাথায় রেখেই গৎবাঁধা আকারের বাইরে সিরামিকের তৈজসের প্রতিটি পাত্রের আকারে কিছুটা ভিন্নতা আনা হয়েছে। কোনো পাত্র কিছুটা বাঁকা, কোনোটা আবার লম্বাটে কিংবা চারকোনা, কোনোটা আবার ফুল কিংবা মাছের আকারের। এতে খাবার পরিবেশনে যেমন সুবিধা হয়, তেমনি দেখতেও কিছুটা আলাদা লাগে।'
সিরামিক মূলত দুই ধরনের- বোন চায়না ও রয়েল চায়না। বোন চায়না রয়েল চায়না থেকে হালকা এবং ডিজাইনের মধ্যে আছে বৈচিত্র্য। এ কারণে বোন চায়নার দাম রয়েল চায়নার চেয়ে কিছুটা বেশি।
এবার ঈদে বোন চায়নার মধ্যে রেডলিফ, মিউজিক সিলভার ও ব্রাউন ডট নামে ৩২ পিসের ডিনার সেট এসেছে। এ ছাড়া ঈদের ফিরনি আর পায়েস পরিবেশনের জন্য পাওয়া যাচ্ছে ৫, ৬ ও ৭ পিসের ফিরনি সেট। প্রতিটির ডিজাইন একেবারেই আলাদা। ৩২ পিসের ডিনার সেট কেনা যাবে ৩ হাজার ৫০০ থেকে ৪ হাজার ৫০০ টাকার মধ্যে। ফিরনি সেট ২৫০ থেকে ১ হাজার ১০০ টাকার মধ্যে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close