হোম পেজশেষের পাতা
বৃষ্টি আরও ৩ দিনরাজধানীতে জলাবদ্ধতায় ফের দুর্ভোগশনিবার সকাল ৬টা পর্যন্ত ঢাকায় ৪৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৯ মিলিমিটার। শুক্রবার দুপুরের পর আর বৃষ্টি না হলেও শনিবার শেষ রাত থেকে আবার শুরু হয়ে বেলা সাড়ে ১২টা পর্যন্ত গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়যাযাদি রিপোর্ট মৌসুমি বায়ু সক্রিয় থাকায় বৃহস্পতিবার রাত থেকে ঢাকাসহ সারাদেশেই বৃষ্টির পরিমাণ বেড়েছে। এতে স্বাভাবিক জনজীবনে বিঘ্ন ঘটছে। রাজধানীর বিভিন্ন এলাকার মানুষ জলাবদ্ধতায় ফের দুর্ভোগে পড়েছে।
আবহাওয়াবিদরা জানিয়েছেন, বৃষ্টির এ প্রবণতা আরও তিন দিন থাকতে পারে। এ ছাড়া খুলনা ও বরিশাল ছাড়া অন্য ৬ বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য ১ নাম্বার সতর্ক সংকেত জারি করা হয়েছে।... বিস্তারিত
আপন জুয়েলার্সের স্বর্ণ চোরাচালানের ১৯ হোতা চিহ্নিতবেতনভুক্ত এই চোরাচালানিরা ২০১৩ সাল থেকে ২০১৪ সালের ৩১ মে'র মধ্যে বিভিন্ন দেশে ১২৫ বার বিদেশ গমন করেছেনযাযাদি রিপোর্ট আপন জুয়েলার্সের ১৫ মণেরও বেশি স্বর্ণ জব্দ করার পর সেগুলো বাংলাদেশ ব্যাংকের ভল্টে জমা দিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। কিন্তু আপন জুয়েলার্সের স্বর্ণ জব্দ হওয়ার পর থেকে তাদের স্বর্ণের উৎস খুঁজতে শুরু করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।
অবশেষে শুল্ক গোয়েন্দা আপন জুয়েলার্সের স্বর্ণের বৈধতা খুঁজতে গিয়ে স্বর্ণ চোরাচালানের ১৯ হোতাকে চিহ্নিত করেছে। তারা সবাই আপন জুয়েলার্সের বেতনভুক্ত কর্মচারী। এরাই অর্থের বিনিময়ে বিভিন্ন... বিস্তারিত
অপহরণের ঘটনা একটিতে শেষ হলে সবাই মুখ খুলত: রিজওয়ানা হাসানযাযাদি রিপোর্ট যদি অপহরণের ঘটনা একটিতে শেষ হতো, তাহলে অপহরণের শিকার ব্যক্তি ও তাদের স্বজনেরা মুখ খুলতেন।
শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেছেন বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান সৈয়দা রিজওয়ানা হাসান।
'আইনের শাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা' শিরোনামে ওই আলোচনা সভাটির আয়োজক ছিল মৌলিক অধিকার সুরক্ষা কমিটি। কমিটির অন্যতম সদস্য এবং আইন ও সালিস কেন্দ্রের সাবেক নির্বাহী পরিচালক নূর... বিস্তারিত
পিরোজপুরে বিএনপি কার্যালয়ে তালা পুলিশেরপিরোজপুর প্রতিনিধি পিরোজপুরে জেলা বিএনপির কার্যালয়ে তালা লাগানোর অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এ কারণে শনিবার দলটির নির্ধারিত সদস্য সংগ্রহ ও দলীয় প্রধানের রোগমুক্তির দোয়া কর্মসূচি প- হয়ে গেছে বলে জেলা নেতারা বলেছেন।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন অভিযোগ করেন, তাদের জেলা কার্যালয়ে শনিবার পিরোজপুর পৌর বিএনপির সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু এবং বিকালে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় জেলা যুবদলের দোয়া অনুষ্ঠান ছিল।
... বিস্তারিত
কোলজুড়ে ফুটফুটে তিন সন্তানফরিদপুর প্রতিনিধি ফরিদপুরে একসঙ্গে তিনটি সন্তানের জন্ম দিয়েছেন গৃহবধূ লাবলী বেগম (২৮)। ৯ আগস্ট রাত সোয়া ১২টার দিকে ফরিদপুরের ডা. জাহেদ মেমোরিয়াল শিশু হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে তিন নবজাতকের জন্ম হয়।
লাবলী বেগম গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ভাজনদী গ্রামের লাবলু মোল্লার (৩৯) স্ত্রী। পাঁচ মাস ধরে লাবলু মোল্লা মালয়েশিয়া প্রবাসী।
নবজাতকদের মধ্যে একটি মেয়ে ও দুটি ছেলে। তাদের নামকরণও করা হয়েছে। মেয়ের নাম রাখা হয়েছে রাবেয়া, আর... বিস্তারিত
কাশিমপুর কারাগার কমপ্লেক্সে নিরাপত্তায় ঢিলেমি, অব্যবস্থাপনাগাজীপুর প্রতিনিধি গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার কমপ্লেক্সে নিরাপত্তাবলয় থাকার কথা থাকলেও তার বদলে সব দিকে আছে অব্যবস্থাপনা। যে কেউ অবাধে মূল ফটক দিয়ে কারাগার কমপ্লেক্সের ভেতর প্রবেশ করতে পারছে। নারী চেকপোস্ট থাকা সত্ত্বেও কোনোরকম তল্লাশি ছাড়াই পুরুষ চেকপোস্ট দিয়ে কারাগার কমপ্লেক্সের ভেতর প্রবেশ করছে নারীরা। সরেজমিন দেখা গেছে এমন দৃশ্য।
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার কমপ্লেক্স গাজীপুরের গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠানই নয়, সেই সঙ্গে এটি দেশের নিরাপত্তা-সংশ্লিষ্ট সবচেয়ে স্পর্শকাতর... বিস্তারিত
হবিগঞ্জে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে নিহত ২হবিগঞ্জ প্রতিনিধি হবিগঞ্জের বাহুবল উপজেলায় মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে দুজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক।
বাহুবল থানার ওসি মাজহারুল হক জানান, শনিবার সকাল ৭টার দিকে সাতকাপন ইউনিয়নের মুগকান্দি গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে।
সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ প্রায় শত রাউন্ড শটগানের গুলি ও ২৫ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে। ফের সংঘর্ষের আশঙ্কায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।
সংঘর্ষে নিহতরা হলেন_... বিস্তারিত
খুলনায় ২২ কোটি টাকার কোকেন উদ্ধারখুলনা অফিস খুলনায় সোয়া দুই কেজি কোকেনসহ মাদক চোরাচালান চক্রের ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব।
শনিবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৬ এর কমান্ডিং অফিসার (সিও) খোন্দকার রফিকুল ইসলাম জানান, শুক্রবার রাত শনিবার সকাল পর্যন্ত খুলনা নগরীর ময়লাপোতাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে কোকেনসহ তাদের আটক করা হয়।
উদ্ধার কোকেনের আনুমানিক মূল্য ২২ কোটি ৫০ লাখ টাকা। দক্ষিণ-পশ্চিমাঞ্চলে কোকেনের এতবড় চালান আটক এই প্রথম বলে জানান তিনি।... বিস্তারিত
সংবাদ সংক্ষেপ১০৬ বছরের
পুরনো ফ্রুটকেক!
যাযাদি ডেস্ক
অ্যান্টার্কটিকার কেপ অ্যাডার এলাকার একটি ঘরে পাওয়া গেছে ১০৬ বছরেরও বেশি পুরনো ফ্রুটকেক। যেটি এখনো খাওয়া যাবে।
টিনের একটা কৌটার মধ্যে কাগজে মোড়ানো অবস্থায় ছিল কেকটি। নিউজিল্যান্ডভিত্তিক অ্যান্টার্কটিক হেরিটেজ ট্রাস্টের সংরক্ষণবিদরা কেকটি খুঁজে পান। ১৯১০-১৩ সালের টেরা নোভা নামের এক অভিযানের সময় ওই চালাঘরে অভিযাত্রীরা থেকেছিলেন। কেকটি সম্ভবত তাই ফেলে গিয়েছিলেন সেখানে। ব্রিটিশ অভিযাত্রী... বিস্তারিত
উচ্চ আদালতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা সরকারের জন্য বুমেরাং হবে : বাম মোর্চাযাযাদি রিপোর্ট গণতান্ত্রিক বাম মোর্চার কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় গৃহীত প্রস্তাবে আপিল বিভাগ কর্তৃক সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল সংক্রান্ত রায়কে স্বাধীন বিচার ব্যবস্থার ক্ষেত্রে একটি 'মাইলফলক' হিসেবে অভিহিত করেন নেতারা।
তারা বলেন, এ রায়ের মধ্যদিয়ে স্বাধীন বিচার ব্যবস্থার পক্ষে দেশের মানুষের গণতান্ত্রিক আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে। যুগান্তকারী এ রায়ের মধ্য দিয়ে নির্বাহী বিভাগ ও জনসম্মতিহীন সংসদের অনভিপ্রেত প্রভাব ও অগণতান্ত্রিক কর্তৃত্বের বাইরে বিচার বিভাগের স্বাধীন ও কার্যকরি... বিস্তারিত
আজহার-কায়সারের আপিল আজকের কার্যতালিকায়যাযাদি রিপোর্ট যুদ্ধাপরাধের মামলায় দ-িত জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলাম এবং সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের আপিল শুনানি শুরু হচ্ছে আজ।
প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চের রোববারের কার্যতালিকায় মামলা দুটি ২ ও ৩ নাম্বার ক্রমিকে রয়েছে। এই বেঞ্চের অন্য দুই বিচারক হলেন বিচারপতি মো. সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।
আপিল বিভাগে গত বছরের ৮ মার্চ মীর কাসেম... বিস্তারিত
নার্সকে মারধর, বাবাসহ ছাত্রলীগ নেতা আটকরাজশাহী অফিস রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের এক সিনিয়র নার্সকে মারধর করার অভিযোগে বাবাসহ স্থানীয় ছাত্রলীগের এক নেতাকে আটক করেছে পুলিশ। এর আগে নার্সরা আড়াই ঘণ্টা কর্মবিরতি পালন করে।
শনিবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।
আটকরা হলেন_ রাজশাহীর মতিহার থানার হরিয়ান ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক হিমেল ও তার বাবা জাহাঙ্গীর আলম।
পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, শনিবার সকাল ৯টার দিকে... বিস্তারিত
একজনকে পায়ে পিষ্ট করা সেই হাতি এবার নিহতশেরপুর প্রতিনিধি শেরপুরের শ্রীবরদী উপজেলার পাহাড়ি গ্রামে হাতি ও মানুষের মধ্যে দ্বন্দ্ব প্রকট আকার ধারণ করেছে। গত বৃহস্পতিবার রাতে হালুয়াহাটি গ্রামের চুনু ম-লের ছেলে আব্দুল হাই ওরফে নান্ডুু শেখ হাতির পায়ে পিষ্ট হয়ে নিহত হন।
এ ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে একই গ্রামে শনিবার সকালে ধানক্ষেত থেকে সেই গর্ভবতী মা হাতির মৃতদেহ উদ্ধার করেছেন বনবিভাগের কর্মীরা।
স্থানীয়রা বলছেন, মানুষ হত্যার প্রতিশোধ হিসেবে পরিকল্পিতভাবে হাতিকে মারা হয়েছে।... বিস্তারিত
ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে ইলিশবরিশাল অফিস গভীর সমুদ্র এবং সমুদ্রের তীরবর্তী এলাকাসহ স্থানীয় নদীগুলোতে প্রচুর ইলিশ ধরা পড়ছে। অথচ দুদিন আগেও সমুদ্রের তীরবর্তী এলাকাসহ স্থানীয় নদীগুলো ছিল একেবারেই ইলিশশূন্য। তবে এখন সর্বত্র ইলিশ ধরা পড়ায় জেলে ও ইলিশ ব্যবসায়ীদের মাঝে বইছে আনন্দের বন্যা। তেমনই কম দামে ইলিশ কিনতে পেরে খুশি ক্রেতারাও।
বরিশাল পোর্ট রোড মৎস্য আড়ত ঘুরে জানা গেছে, গত এক মাস ধরে গভীর সমুদ্রে রুপালি ইলিশ ধরা পড়লেও স্থানীয়... বিস্তারিত
শাহজালালে আগুন বেবিচকের তদন্ত শুরুযাযাদি রিপোর্ট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগুন লাগার ঘটনা তদন্তে কাজ শুরু করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) গঠিত পাঁচ সদস্যের তদন্ত কমিটি।
তদন্ত কমিটির প্রধান বেবিচকের পরিচালক (প্রশাসন) সাইফুল ইসলাম বলেন, 'তদন্ত কমিটি তাদের কাজ শুরু করেছে। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।'
আগুন কিভাবে লেগেছে জানার চেষ্টা করা হচ্ছে এক প্রশ্নের জবাবে জানান তিনি।
শুক্রবার দুপুরে বিমানবন্দরে লাগা আগুন বিকালে নিয়ন্ত্রণে আসার পর পাঁচ সদস্যের... বিস্তারিত
যুদ্ধাপরাধে ফাঁসির দ-প্রাপ্ত রাজাকার হাফিজ গ্রেপ্তারকিশোরগঞ্জ প্রতিনিধি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যুদ- পাওয়া রাজাকার হাফিজ উদ্দিনকে কিশোরগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‌্যাবের একটি দল। ট্রাইব্যুনালে রায় ঘোষণার এক বছর পর তাকে গ্রেপ্তার করা হয়। শনিবার দুপুরে ইটনা উপজেলার বাদলা ইউনিয়নের একটি গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
একাত্তরে করিমগঞ্জ উপজেলার আবদুল গফুরকে অপহরণ করে ২৬ সেপ্টেম্বর খুদির জঙ্গল সেতুতে হত্যার অভিযোগে হাফিজের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ করেছিলেন গফুরের স্ত্রী হাফিজা খাতুন। পরে... বিস্তারিত
ভারত থেকে আমদানিকৃত চালের প্রথম চালান মংলা বন্দরেখুলনা অফিস দুর্যোগ ও আপদকালীন সংকট মোকাবেলা এবং চালের বাজার নিয়ন্ত্রণে রাখতে ভারত থেকে সরকারের আমদানিকৃত চালের প্রথম চালান এসে পেঁৗছেছে মংলা বন্দরে। প্রথম দফায় প্রায় চার হাজার ৭০০ মেট্রিক টন চাল নিয়ে বিদেশি জাহাজ এমভি 'ডং আন কুইন' বন্দরের পশুর চ্যানেলের হারবাড়িয়া এলাকায় ভিড়েছে। দীর্ঘ প্রায় আট বছর পর বন্দরে ভিড়ল চালবাহী এই জাহাজটি। আমদানিকৃত চালের গুণগতমান পরীক্ষা-নিরীক্ষা শেষে শুরু হবে খালাস কাজ। প্রাথমিকভাবে আমদানিকৃত চালের... বিস্তারিত
ফোর্বসের প্রতিবেদনে বাংলাদেশি স্টার্টআপযাযাদি ডেস্ক ব্যবসা-বাণিজ্যবিষয়ক যুক্তরাষ্ট্রের ম্যাগাজিন ফোর্বসের একটি প্রতিবেদনে জায়গা পেয়েছে বাংলাদেশি স্টার্টআপ 'ডক্টরোলা'।
ডক্টরোলা ডটকম অনলাইনের মাধ্যমে ডাক্তার ও রোগীর দেখা করিয়ে দিয়ে থাকে।
গত সপ্তাহে তৈরি করা ওই প্রতিবেদনে পৃথিবীর বিভিন্ন প্রান্তের ৮টি সম্ভাবনাময় স্টার্টআপ প্রতিষ্ঠানের নাম উল্লেখ করা হয়। ওই তালিকার প্রথমেই রয়েছে অ্যাথলেটিজেনের নাম। এতে প্রযুক্তি দিয়ে ডিএনএ প্রোফাইল তৈরি করা হয়। এ ছাড়া সুস্থ থাকার জন্য কখন কী ধরনের খাবার গ্রহণ... বিস্তারিত
ভোটারদের কেন্দ্রে আসা ও পেঁৗছে দেয়ার ব্যবস্থা করা হবে : ইসি শাহাদাতচট্টগ্রাম অফিস গ্রহণযোগ্য, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন অঙ্গীকারবদ্ধ বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.)।
শনিবার সকালে জুলধা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে কর্ণফুলী উপজেলা মিলনায়তনে আয়োজিত এক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। আসন্ন কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত এই সমন্বয় সভার আয়োজন করা হয়। ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.) বলেন, 'ভোটারদের ভোটকেন্দ্রে... বিস্তারিত
আবার বাড়ছে সোনার দামযাযাদি রিপোর্ট আন্তর্জাতিক বাজারে দর বৃদ্ধির কারণে দুই সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে আবারও সোনার দাম বাড়ছে। প্রতি ভরিতে এবার সর্বোচ্চ এক হাজার ৫১৬ টাকা পর্যন্ত বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। সোনার নতুন দর আজ রোববার থেকে সারাদেশে কার্যকর হবে।
জুয়েলার্স সমিতি শনিবার বিকাল সাড়ে ৫টায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সোনার দর বাড়ানোর বিষয়টি জানায়। বিজ্ঞপ্তিতে সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষর করেছেন।
... বিস্তারিত
রামু ক্যান্টনমেন্ট এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচিলংকাবাংলা ফাউন্ডেশন কক্সবাজারের রামু ক্যান্টনমেন্ট এলাকায় ৯ আগস্ট বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করে। এই নতুন ক্যান্টনমেন্টের লেক সাইড রোডে প্রায় ৬০০০ আমের চারা রোপণ করা হয়। দ্বিতীয় পদাতিক ব্রিগেড এই বৃক্ষরোপণ কর্মসূচিতে সহায়তা করে।
স্বল্প পরিসরের আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সম্মিলিতভাবে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ১০ম পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোহাম্মদ মাকসুদুর রহমান, পিএসসি; রামু ক্যান্টনমেন্টের দ্বিতীয় পদাতিক ব্রিগেডের কমান্ডার আবু সাঈদ... বিস্তারিত
এসিআই ক্রপ কেয়ারে পরিবেশক সম্মেলনএসিআই ক্রপ কেয়ার-এর পরিবেশক সম্মেলন গত ৯ আগস্ট কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে। খাদ্য নিরাপত্তা, ফসলের সুরক্ষা ও বালাই ব্যবস্থাপনার পথিকৃৎ এসিআই ক্রপ কেয়ার কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এসিআই ফরমুলেশনস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সুস্মিতা আনিস।
অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৩০০ জন পরিবেশকের পাশাপাশি প্রতিষ্ঠানটির সেলস ও মার্কেটিং বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। কক্সবাজারের হোটেল দ্য কক্স টুডে'তে অনুষ্ঠিত এই সম্মেলনে ৩২ জন... বিস্তারিত
ঈদ উৎসবে ইলেক্ট্রা ঘরে ঘরে অফারের পুরস্কার প্রদানঈদুল আজহা উপলক্ষে ইলেক্ট্রা ইন্টারন্যাশনালের 'ঈদ উৎসবে ইলেক্ট্রা ঘরে ঘরে' অফারের ৫০ ইঞ্চি ইলেক্ট্রা এলইডি টিভি জিতে নিয়েছেন প্রান্তিক ভট্টাচার্য।
তিনি চট্টগ্রামের দামপাড়া শোরুম থেকে ইলেক্ট্রা ওয়াশিং মেশিন ক্রয় করে সাপ্তাহিক র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে এ পুরস্কার জিতে নেন। ইলেক্ট্রা ইন্টারন্যাশনালের জেনারেল ম্যানেজার মাহমুদুন নবী চৌধুরী বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন। উল্লেখ্য, ইলেক্ট্রা ইন্টারন্যাশনাল কোরিয়ার বিখ্যাত স্যামসাং ব্রান্ড ইলেক্ট্রনিক্স সামগ্রীর প্রথম পরিবেশক। বিজ্ঞপ্তি... বিস্তারিত
আপন জুয়েলার্সের বিরুদ্ধে আরও পাঁচ মামলাযাযাদি রিপোর্ট চোরাচালানের মাধ্যমে প্রায় ১৫ মণ সোনা ও ডায়মন্ড আটকের ঘটনায় এবং এসব মূল্যবান সামগ্রী করনথিতে অপ্রদর্শিত ও গোপন রাখার অভিযোগে আপন জুয়েলার্সের বিরুদ্ধে মুদ্রা পাচার প্রতিরোধ আইনে পাঁচটি মামলা করা হয়েছে। মামলার অভিযুক্ত ব্যক্তিরা হলেন আপন জুয়েলার্সের তিন মালিক দিলদার আহমেদ সেলিম, গুলজার আহমেদ ও আজাদ আহমেদ। শনিবার মামলা করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।
দ্দল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান বলেন,... বিস্তারিত
ধেয়ে আসছে ভারতের পানি তিস্তায় রেড অ্যালার্টনীলফামারী প্রতিনিধি তিস্তার উজানে ভারতে তিস্তার পানি বিপদসীমার ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ভারতের দৌমহনী থেকে পানি ধেয়ে আসছে বাংলাদেশের দিকে।
এ অবস্থায় তিস্তার উজানে ভারতের অংশে ভারতীয় সেচ মন্ত্রণালয় শনিবার সন্ধ্যা ছয়টার দিকে রেড অ্যালার্ট জারি করেছে। পাশাপাশি তিস্তার ডালিয়া পয়েন্টে বিশেষ সতর্কতা সংকেত জারি করা হয়েছে।
সেই সঙ্গে তিস্তা অববাহিকার সব ইউপি চেয়ারম্যানের সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে তিস্তায় বসবাসরতদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে... বিস্তারিত
ডিএমপির মাসিক অপরাধ সভাপুলিশকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশযাযাদি রিপোর্ট ঢাকা মহানগর পুলিশকের্ স্বোচ্চ সতর্ক থেকে দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। জঙ্গি সংগঠনসহ নানা অপশক্তি চলতি মাসে হামলা চালিয়ে আন্তর্জাতিক দৃষ্টি আকর্ষণের চেষ্টা করতে পারে_ এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই তিনি এই নির্দেশনা দেন বলে জানা গেছে।
শনিবার ঢাকা মহানগর পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ডিএমপি কমিশনার বলেন, পুলিশের ধারাবাহিক সফল অভিযানে জঙ্গি সংগঠনগুলো ভেঙে পড়েছে। পুলিশের কঠোর অবস্থানের কারণে মাথা চাড়া... বিস্তারিত
হাতিরঝিল-সোনারগাঁও হোটেল অংশউড়ালসড়কে চলাচল বন্ধ, দিনেও জ্বলছে বাতিযাযাদি রিপোর্ট মগবাজার-মৌচাক সমন্বিত উড়ালসড়কের (ফ্লাইওভার) হাতিরঝিল-সোনারগাঁও হোটেল (কারওয়ান বাজার) অংশটি তিন দিন ধরে বন্ধ রাখা হয়েছে। কোনো যানবাহন চলাচল করতে পারছে না। অথচ ওই অংশে দিনের বেলায়ও সব বাতি জ্বালিয়ে রাখা হয়েছে।
শনিবার বেলা আড়াইটার দিকে হাতিরঝিল প্রান্তে গিয়ে দেখা যায়, দুটি বঙ্ ব্যারিকেডের ওপর বাঁশ বসিয়ে চলাচল বন্ধ রাখা হয়েছে। উড়ালসড়কের তত্ত্বাবধায়ক কর্তৃপক্ষ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) জানায়, হাতিরঝিলের কিছু কাজের জন্য উড়ালসড়কের... বিস্তারিত
অস্ত্রোপচারের জন্য লন্ডন থেকে সাইপ্রাসে সিরাজুল আলম খানযাযাদি ডেস্ক স্বাধীনতা সংগ্রামের অন্যতম সংগঠক সিরাজুল আলম খান উন্নত চিকিৎসার জন্য লন্ডন থেকে উত্তর সাইপ্রাস যাচ্ছেন।
শনিবার তার গণসংযোগ কর্মকর্তা শিকদার মো. নিজাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৪ আগস্ট সোমবার অর্থোপেডিক চিকিৎসা ও অস্ত্রোপচারের জন্য উত্তর সাইপ্রাসের গির্ন ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি হবেন সিরাজুল আলম খান। শারীরিক সক্ষমতার ভিত্তিতে সেখানে তার কোমর ও নিতম্বে (উরুসন্ধি) ঝুঁকিপূর্ণ জটিল... বিস্তারিত
রায়ে বাপের নাম ভুলিয়ে দেয়ার অপচেষ্টা : অ্যাটর্নি জেনারেলযাযাদি রিপোর্ট সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে বঙ্গবন্ধুকে অবমূল্যায়ন করা হয়েছে মন্তব্য করে একদিন তা বাদ যাবে বলে আশা প্রকাশ করেছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম।
শনিবার সুপ্রিম কোর্টে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল এ কথা বলেন।
তিনি বলেন, "গ্রামে-গঞ্জে একটি গালি আছে_ তা হলো 'বাপের নাম ভুলিয়ে দিব'। এ রায়ের মাধ্যমে সে অপচেষ্টাটাই হয়েছে; এটা অত্যন্ত গর্হিত কাজ। একদিন না একদিন... বিস্তারিত
 
monobhubon
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin