বেনাপোল স্থলবন্দরে আঙুলের ছাপ নেয়া শুরুবেনাপোল প্রতিনিধি যশোরের বেনাপোল স্থলবন্দর ব্যবহারকারীদের পাসপোর্ট যাচাইয়ে আঙুলের ছাপ নেয়া শুরু হয়েছে।
চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ওসি ওমর শরীফ জানান, ইমিগ্রেশন ভবনের বহির্গমন বিভাগে সাতটি ও আগমনী বিভাগে তিনটি মেশিন বসিয়ে এই কার্যক্রম শুরু করা হয়।
এতে জাল পাসপোর্ট সহজেই চিহ্নিত করা যাবে জানিয়ে তিনি বলেন, অনেকে অবৈধভাবে পাসপোর্ট তৈরি করে যাতায়াত করে থাকে। ফিঙ্গার প্রিন্ট দেখে তাদের আটকে দেয়া সম্ভব হবে। তালিকাভুক্ত কোনো 'সন্ত্রাসী' আর দেশ থেকে পালিয়ে যেতে পারবে না।
ভারতগামী যাত্রী ঢাকার সূত্রাপুরের অজিতচন্দ্র রায় বলেন, 'ফিঙ্গার প্রিন্টের কার্যক্রম ভালো লাগছে। আমার পাসপোর্টটি যে ঠিক আছে এখানে এসে তা জানতে পারলাম।
"আগে দালালরা অর্থের বিনিময়ে আনুষ্ঠানিকতা সেরে দিত। এখন নিজেকেই করতে হচ্ছে। সময়ও কম লাগছে। তাই এ কার্যক্রম খুবই ভালো বলে মনে করছি।"
ফিঙ্গার প্রিন্ট মেশিন শুক্রবার চালু করা হয় জানিয়ে ওসি ওমর বলেন, পরীক্ষামূলক কাজ শুরু হয়েছে। ধীরে ধীরে পুরোপুরি চালু করা হবে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
প্রথম পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin