কোটালীপাড়ায় দায়িত্বে অবহেলা করায় ১০ শিক্ষককে বহিষ্কারগোপালগঞ্জ প্রতিনিধি গোপালগঞ্জের কোটালীপাড়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলা করায় ১০ শিক্ষককে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার কোটালীপাড়া উপজেলার বলিহার ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্র থেকে এদের বহিষ্কার করা হয়। বহিষ্কৃত শিক্ষকরা হলেন প্রশান্ত্ম বাড়ৈ, মনিরা খানম, মনির হাওলাদার, কবিতা কির্ত্তনীয়া, অশোক জয়ধর, শামীম আহমেদ, মোহসিন তালুকদার, লায়েকউজ্জামান, নিয়াজ মকদুম ও জয় প্রকাশ বিশ্বাস।
কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিলাল হোসেন জানান, ওই পরীক্ষা কেন্দ্রে ৩টি রম্নমে পদার্থ বিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাকিং এবং বিশ্বসভ্যতা পরীক্ষার পাশাপাশি পরীক্ষার্থীদের একই সেট প্রশ্নপত্র দেয়া হয়। পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে কেন্দ্রের ১০২, ১০৩ ও ১০৪ নং রম্নমে বিষয়টি আমার দৃষ্টিতে আসে। পরে আমি কেন্দ্র সচিবকে জানালে তিনি ওই শিক্ষকদের আজীবনের জন্য বহিষ্কার করেন।
পরীক্ষা কেন্দ্রের সচিব ও কোটালীপাড়া পাবলিক ইউস্টিটিউশনের প্রধান শিক্ষক সুরেশ দাস বলেন, মঙ্গলবার বিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাকিং এবং বিশ্বসভ্যতা পরীক্ষায় পরীক্ষার্থীদের পাশাপাশি একই সেট প্রশ্নপত্র দেয়া হয়। বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার পরিদর্শনে বিষয়টি দেখতে পান। তার নির্দেশ মোতাবেক ওই ১০ শিক্ষককে আজীবন পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়েছে। শিক্ষকদের দায়িত্ব ছিল খাতা স্বাক্ষরের সময় খাতা ও প্রশ্নগুলো মিলিয়ে দেখা। তারা সেটা করেননি। পরবর্তীতে ওই কেন্দ্রগুলোতে নতুন শিক্ষকদের দায়িত্ব দেয়া হবে বলে তিনি জানান।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close