পরবর্তী সংবাদ
নিরাপদ কেনাকাটানন্দিনী ডেস্ক নীলফামারীর সৈয়দপুর উপজেলায় এখন দিনরাত সমানতালে চলছে ঈদের কেনাকাটা। বাণিজ্যিক এই উপজেলা শহরে এখন অন্ত্মত তিন জেলার মানুষ ভিড় করছে। প্রাণকেন্দ্রে অবস্থিত সৈয়দপুর পস্নাজা সুপার মার্কেটে গিয়ে দেখা যায়, হাজারো মানুষের ভিড়। নারী-পুরম্নষ-শিশু দলে দলে গোটা বিপণিবিতানজুড়ে কেনাকাটায় ব্যস্ত্ম। রাত ১২টার পর বিপণিবিতানের নারীদের আধুনিক পোশাকের শোরম্নম পিন্ধন-এ গিয়ে অন্য রকম দৃশ্য চোখে পড়ে। এত রাতেও সেখানে প্রচুর ক্রেতার জটলা। শোরম্নমের স্বত্বাধিকারী আহমেদা ইয়াসমিন ইলা বললেন, ঈদের কেনাকাটা এ বছর অনেক বেশি। ঈদ যতই ঘনিয়ে আসছে, তৈরি পোশাকের চাহিদা ততই বাড়ছে।
দিনাজপুরের খানসামা থেকে কেনাকাটা করতে এসেছিলেন কলেজশিক্ষক সামিউল ইসলাম চৌধুরী। তিনি বলেন, এ বছর ধানের বাজার ভালো হওয়ায় ঈদবাজারে এর প্রভাব পড়েছে। গ্রামের ক্রেতারাও কেনাকাটা করতে শহরে আসছেন।
সৈয়দপুরে ঈদবাজার জমজমাট হওয়ার পেছনে দুটি কারণ রয়েছে- ভৌগোলিক অবস্থানগত সুবিধা ও সব ধরনের যোগাযোগ ব্যবস্থা থাকা। আর অসম্ভব ভালো নিরাপত্তা। এ শহরে প্রতিদিন কেনাকাটার জন্য ছুটে আসছেন দিনাজপুরের খানসামা, চিরিরবন্দর ও পার্বতীপুর, রংপুরের তারাগঞ্জ ও বদরগঞ্জ, নীলফামারী সদর, ডোমার, ডিমলা ও চিলাহাটির লোকজন। এমনকি ঠাকুরগাঁও ও পঞ্চগড় থেকেও মানুষ আসছেন বৈচিত্র্যময় পোশাক কেনার জন্য। রাতজুড়ে স্বস্ত্মিতে ঈদের পোশাক কিনতে আনন্দিত নারীরা।
 
পরবর্তী সংবাদ
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close