পার্বতীপুর-ঢাকা ঈদ স্পেশাল ট্রেনপার্বতীপুর (দিনাজপুর) সংবাদদাতা আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে যাত্রী সাধারণের স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে রেল ভ্রমণের সুবিধার্থে প্রতিবারের ন্যায় এবারও পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুরের মধ্যে ঈদ স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত্ম নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।
জানা গেছে, পার্বতীপুর থেকে ঢাকা এবং ঢাকা থেকে পার্বতীপুরের মধ্যে স্পেশাল ট্রেন নামে ঈদ স্পেশাল ট্রেনটি বুধবার ১৩ জুন থেকে আনুষ্ঠানিক যাত্রা শুরম্ন হয়েছে।
পার্বতীপুর রেলওয়ে জংশনের ১ নম্বর পস্নাটফরম থেকে ছেড়ে যাওয়া ঈদ স্পেশাল ট্রেনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পার্বতীপুর রেলওয়ে স্টেশন মাস্টার জিয়াউল আহসান, রেলওয়ে থানার অফিসার ইনচার্জ ওসি এস এম আরিফুর রহমান, সিনিয়র সাংবাদিক মোহাম্মদ শামসুল হুদা, পৌর সভার কাউন্সিলর মঞ্জুরম্নল হক মঞ্জু প্রমুখ।
জানা গেছে, ট্রেনটি পবিত্র ঈদুল ফিতরের যাত্রী পরিবহনের কাজে ১৩ জুন থেকে ১৫ জুন পর্যন্ত্ম ঈদের পূর্বে চলাচল করবে এবং তিনদিন বিরতি থাকার পর ঈদের পরে ১৮ জুন থেকে ২৪ জুন পর্যন্ত্ম ট্রেনটি যথারীতি চলাচল করবে। ট্রেনটি ঢাকা ছাড়বে রাত ১০টা ৫০ মিনিটে এবং পার্বতীপুর এসে পৌঁছাবে সকাল ৭টা ৩০ মিনিটে। একইভাবে ট্রেনটি পার্বতীপুর ছাড়বে দুপুর ১টায় এবং ঢাকা গিয়ে পৌঁছাবে রাত ৯টা ৩০ মিনিটে।
চলাচলের উভয় পথে ট্রেনটি ফুলবাড়ী, বিরামপুর, পাচবিবি, জয়পুরহাট, আক্কেলপুর, সান্ত্মাহার, আহসানগঞ্জ, মাধনগর, নাটোর, ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়াল ব্রিজ, উলস্নাপাড়া, শহিদ মনসুর আলী, বঙ্গবন্ধু সেতু পূর্ব, মির্জাপুর, জয়দেবপুর, ঢাকা বিমানবন্দর স্টেশনে দাঁড়াবে।
পার্বতীপুর রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম আরিফুর রহমান জানান, ট্রেনটিতে যাত্রী নিরাপত্তা নিশ্চিতকরণের জন্য রেলওয়ে পুলিশ মোতায়ন থাকবে।
পার্বতীপুর রেলওয়ে স্টেশনে মাস্টার জিয়াউল আহসান জানান, কর্তৃপক্ষের নিদের্শ মোতাবেক ট্রেনটি চলাচলের ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close