ধামইরহাটে এলপি গ্যাসের দাম বাড়ছেধামইরহাট (নওগাঁ) সংবাদদাতা নওগাঁর ধামইরহাটে এক সপ্তাহের ব্যবধানে এলপি গ্যাস বোতল প্রতি ১০০ থেকে ১২০ টাকা পর্যন্ত্ম বাড়িয়েছে খুচরা ব্যবসায়ীরা। রমজানের শেষ ভাগে সরকারি কোনো ঘোষণা ছাড়াই এ মূল্য বৃদ্ধিতে গ্রাহকরা বিপদে পড়েছেন। বাজার মনিটরিং ব্যবস্থা জোরদারের দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।
জানা গেছে, উপজেলার সর্বত্র এলপি গ্যাস (লিকুয়েন্ট পেট্রোলিয়াম গ্যাস) প্রতি বোতল এক সপ্তাহ আগে খুচরা পর্যায়ে প্রকারভেদে ৮৮০টাকা থেকে ৯০০ টাকা দরে বিক্রি হতো। কিন্তু বাজেট ঘোষণার সঙ্গে সঙ্গে প্রত্যেক কোম্পানি প্রতি বোতল গ্যাসের মূল্য ৮০ টাকা করে বৃদ্ধি করেছে। ফলে খুচরা বাজারে বর্তমানে ৯৮০ টাকা থেকে এক হাজার টাকা দরে বিক্রি হচ্ছে। অথচ বাজেটে এলপি গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়নি। পবিত্র রমজানের শেষ ভাগে কোনো কারণ ছাড়াই গ্যাসের মূল্য বৃদ্ধিতে গ্রাহকরা বেকায়দায় পড়েছেন। বিশেষ করে- স্বল্প আয়ের মানুষ যারা রমজান মাসে খড়িতে রান্না না করে গ্যাসে রান্নার উদ্যোগ নিয়েছিল। কিন্তু গ্যাসের দাম বৃদ্ধি পাওয়ায় তাদের আবারও খড়ি দিয়ে রান্না করতে হচ্ছে।
এ ব্যাপারে এলপি গ্যাসের ডিলার সরকার ট্রেডার্সের স্বত্বাধিকারী নাজমুল সরকার বলেন, বসুন্ধরা, যমুনা, ওমেরা, নাভানা, জি গ্যাসসহ বিভিন্ন কোম্পানির প্রতি বোতল গ্যাস তাদের ৮০ টাকা বেশি দরে কিনতে হচ্ছে। এই সুযোগে খুচরা ব্যবসায়ীরা প্রকারভেদে ১০০ টাকা থেকে ১২০ টাকা বাড়িয়ে গ্রাহক পর্যায়ে গ্যাস বিক্রি করছে। অপরদিকে বাজার মনিটরিং ব্যবস্থা না থাকায় গ্যাস বিক্রেতারা ইচ্ছামতো গ্যাসের দাম বাড়িয়ে দিচ্ছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close