১০০ কোটির ক্লাবে হুমাবিনোদন ডেস্ক হুমা কুরেশিভারতের তামিল সিনেমা জগতের কিংবদন্ত্মি তারকা রজনীকান্ত্ম ও হুমা কুরেশি অভিনীত 'কালা' ছবিটি কোটির ক্লাবে পা রেখেছে।
গত ৭ জুন বিশ্বের দুই হাজার প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পেয়েছে। বক্স অফিসের তথ্যানুসারে এখন পর্যন্ত্ম বিশ্বব্যাপী ১১২ কোটি রম্নপি আয় করেছে সিনেমাটি। এর মধ্যে শুধু ভারতে ৭২.৭ কোটি রম্নপি আয় করেছে। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।
কালা সিনেমাটি সবচেয়ে বেশি আয় করেছে ভারতের তামিলনাড়ুতে ৪৪.৮ কোটি রম্নপি আয় করেছে সিনেমাটি। এ ছাড়া কর্ণাটকে ৮.৩ কোটি রম্নপি আয় করেছে কালা। এই রাজ্যে সিনেমাটির মুক্তি নিয়ে বাধার মুখে পড়েছিলেন রজনীকান্ত্ম। এ ছাড়া কেরালায় ৪ কোটি রম্নপি, অন্ধ্রপ্রদেশ ও নিজামে ৬.৫ কোটি রম্নপি ও ভারতের অন্যান্য অঞ্চলে ৪.৬ কোটি রম্নপি আয় করেছে সিনেমাটি।
এদিকে মুক্তির আগেই ২৩০ কোটি রম্নপিতে সিনেমাটির স্বত্ব বিক্রি হয়। তামিলনাড়ুতে ৬০ কোটি রম্নপি, অন্ধ্রপ্রদেশ ও নিজাম অঞ্চলে ৩৩ কোটি রম্নপি, কেরালাতে ১০ কোটি রম্নপি ও ভারতের অন্যান্য অঞ্চলে ৭ কোটি রম্নপিতে সিনেমাটির স্বত্ব্ব বিক্রি করা হয়েছে। বিশ্বের অন্য দেশে সিনেমাটির স্বত্ব বিক্রি করে আয় হয়েছে ৪৫ কোটি রম্নপি। এ ছাড়া ৭০ কোটি রম্নপিতে এর প্রচারস্বত্ব ও ৫ কোটি রম্নপিতে সংগীতের স্বত্ব বিক্রি করা হয়েছে। কালা সিনেমাটি পরিচালনা করেছেন পিএ রণজিৎ। এতে রজনীকান্ত্ম ছাড়াও অভিনয় করছেন নানা পাটেকর, হুমা কোরেশি, সামুতিরাকানি, ঈশ্বরী রাও প্রমুখ।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close