ঝিনাইদহে জঙ্গি 'প্রশিক্ষক' আটকঝিনাইদহ প্রতিনিধি ঝিনাইদহ সদরে এক জঙ্গিকে আটক করা হয়েছে, যাকে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের সদস্য বলছে র‌্যাব।
শনিবার গভীর রাতে উপজেলার পোড়াহাটি গ্রামের বিসিকপাড়া থেকে লিমন নামের ওই ব্যক্তিকে আটক করা হয় বলে র‌্যাব জানিয়েছে।
র‌্যাব-৬ এর কমান্ডার এডিশনাল ডিআইজি খোন্দকার রফিকুল ইসলাম রোববার দুপুরে ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে বলেন, গ্রেপ্তার লিমনের নেতৃত্বে পোড়াহাটি গ্রামে বিলের মধ্যে জঙ্গিদের প্রশিক্ষণ দেয়া হতো।
গত ১৮ মে পোড়াহাটি গ্রামের একটি জঙ্গি আস্তানায় র‌্যাব অভিযান চালিয়ে বিস্ফোরক, সুইসাইডাল ভেস্ট ও অস্ত্র উদ্ধার করেছে।
ওই ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে ১৬ জনের নাম উল্লেখ করে ঝিনাইদহ থানায় মামলা করা হয়। ওই মামলায় লিমন এজাহারভুক্ত আসামি বলে ডিআইজি রফিকুল জানান।
তিনি আরও বলেন, লিমনের আগে এ মামলায় র‌্যাব আরও ১০ জঙ্গিকে আটক করেছিল। এরা হলো_ প্রান্ত হোসেন, সেলিম রেজা, আব্দুল লতিফ, কাওসার জিন্নুরাইন লাল্টু, শহিদুজ্জামান শাহিন, সাহেব আলি, আলামিন ইসলাম, রানা আহমেদ, মনোয়ার হোসেন ও আশরাফুল ইসলাম।
তাদের মধ্যে ছয়জন আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।
লিমন জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের এ অঞ্চলের আমিরের ডান হাত হিসেবে কাজ করে আসছে।
ডিআইজি বলেন, ঝিনাইদহ এলাকায় ২০ থেকে ২২ জন জেএমবি সদস্য আছে। তাদের মধ্যে ১১ জন সক্রিয় জঙ্গি র‌্যাবের হাতে ধরা পড়ার পর অন্যরা গা ঢাকা দিয়েছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close