প্রথমবার এনবিআরে বঙ্গবন্ধুর আলোকচিত্র প্রদর্শনীযাযাদি রিপোর্ট প্রথমবারের মতো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এ ছাড়া এনবিআর ভবন ও কমিশনারেট, কাস্টমস হাউস এবং কর অঞ্চল বিভিন্ন ব্যানার, ফেস্টুনে সাজানো হয়েছে। ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে এই আয়োজন করা হয়।
রোববার সকালে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান ফিতা কেটে প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে এনবিআর ও সংশ্লিষ্ট বিভাগের অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় তারা ঘুরে ঘুরে দেয়ালে ঠাঁই পাওয়া চিত্রকর্ম দেখেন।
চিত্রকর্মে জাতির জনকের কর্মময় জীবনের বিভিন্ন স্মরণীয় দিক তুলে ধরা হয়েছে। পঞ্চমতলার প্রবেশমুখেই কালো কাপড়ে আচ্ছাদিত। প্রবেশের দরজার গ্লাসে চোখে পড়বে লেখা 'হে জাতির জনক, তুমি আছ আমাদের সত্তায়, শক্তিতে'। করিডোরের দুই পাশের দেয়ালে জাতির জনকের শৈশব, কৈশোর, রাজনৈতিক জীবন, কারাগার থেকে মুক্তি এবং প্রবীণ রাজনৈতিক নেতাদের থেকে রাজনৈতিক দীক্ষা নেয়ার প্রতি মুহূর্ত। এমনই ৩০টি দুর্লভ ছবি দিয়ে সাজানো হয়েছে প্রদর্শনী। মাসব্যাপী প্রদর্শনী শেষে স্থায়ীভাবে এসব ছবি দেয়ালে থাকবে বলে এনবিআর সূত্র জানিয়েছে। প্রদর্শনীতে আসা সব কর্মকর্তা এনবিআরের এমন ব্যতিক্রমী আয়োজনকে স্বাগত জানিয়েছেন।
অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, সারাদেশ জাতির জনকের শোকে আক্রান্ত। দেশকে সুখী, সমৃদ্ধশালী এবং স্বাবলম্বী করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজ হাতে এনবিআর প্রতিষ্ঠা করেন। আমরা প্রতিবছর আগস্ট মাসে জাতির পিতাকে স্মরণ করি।
তিনি বলেন, এনবিআরে নতুন প্রজন্মের কর্মীদের জাতির জনকের কর্মময় জীবন সম্পর্কে জানতে এবার চিত্রকর্ম প্রদর্শনীর মতো ব্যতিক্রমী আয়োজন করা হয়েছে।
এ সময় সবাই বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করেন।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
monobhubon
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin