মোহামেডানকে রুখে দিল রহমতগঞ্জক্রীড়া প্রতিবেদক প্রিমিয়ার ফুটবল লিগে জায়ান্ট কিলার হিসেবে একটা সুখ্যাতি আছে পুরনো ঢাকার দল রহমতগঞ্জের। তবে বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের অষ্টম ম্যাচটাতে দীর্ঘ সময় ধরে ১০ জনের মোহামেডানকে পেয়েও জয় তুলে নিতে ব্যর্থ হয়েছে কামাল বাবুর শিষ্যরা। মোহামেডান-রহমতগঞ্জ লড়াইটা শেষ হয়েছে গোলশূন্য ড্র (০-০) তে।
ম্যাচের প্রথম মিনিটেই একটা সুযোগ সৃষ্টি করেছিলেন মোহামেডানের ফয়সাল মাহমুদ। বাঁ-প্রান্ত দিয়ে সতীর্থের উদ্দেশে বল বাড়িয়েছিলেনও। কিন্তু বল পেয়ে যান রহমতগঞ্জের ডিফেন্ডাররা। পরের মিনিটেই ডানপ্রান্ত থেকে রহমতগঞ্জের ফয়সালের পা থেকে বল পেয়ে শুভ পোস্টের কাছে বল পেয়েও ভালো ফিনিশিং দিতে ব্যর্থ হয়। ২২ মিনিটে সব থেকে সহজতম সুযোগটা হাতছাড়া করেছে কামাল বাবুর শিষ্যরা। বল নিয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে বক্সে ঢুকে পড়েন শুভ। গোলরক্ষককে ওয়ান টু ওয়ান পজিশনে পেয়েও যান। কিন্তু পোস্ট লক্ষ্য করে শট নিতেই মোহামেডানের ত্রাণকর্তার ভূমিকায় অবতীর্ণ হন মিন্টু শেখ। পা দিয়ে বল সরিয়ে দিয়ে দলকে গোল হজমের হাত থেকে রক্ষা করেন এই ডিফেন্ডার। ৩০ মিনিটে দারুণ একটা পাস বাড়িয়ে দেন রহমতগঞ্জের গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা। বক্সে ছিলেন ফরোয়ার্ড রাশেদুল ইসলাম শুভ। কিন্তু শেষ পর্যন্ত সুযোগ কাজে লাগাতে পারেননি। ৪১ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় মোহামেডান। বল নিয়ে দ্রুত গতিতে ছুটে যাচ্ছিলেন ফয়সাল আহমেদ। তাকে অবৈধভাবে ট্যাকল করেন মোহামেডানের মিডফিল্ডার অনিক হোসেন। এরপর বলের দখল নেন শুভ। দৌড়ে এসে তাকেও মারাত্মক ফাউল করেন অনিক। এরপর রেফারি জালাল উদ্দিনের সঙ্গেও তর্কে জড়িয়ে পড়েন। লাল কার্ডটা পকেট থেকে বের করতে আর একমুহূর্ত দেরি করেননি রেফারি। ফলে ম্যাচের বাকি প্রায় ৪৯ মিনিট ১০ জন নিয়েই খেলতে হয়েছে সাদা-কালোদের।
তবে ১০ জনের অ্যাডভান্টেজটা প্রথমার্ধে কাজে লাগাতে ব্যর্থ হয়েছে কামাল বাবুর শিষ্যরা। গোলশূন্য থেকেই বিশ্রামে গেছে দুই দল। দ্বিতীয়ার্ধেও চেষ্টার কমতি ছিল না দুই দলের। তবে রহমতগঞ্জের সমর্থকদের জন্য সব থেকে দুঃখজনক বিষয় হলো ১০ জনের মোহামেডানকে পেয়েও অ্যাডভান্টেজটা কাজে লাগাতে পারেনি তারা।
বুধবারের অতিবৃষ্টিতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠের বেহাল দশায় এক ম্যাচ পরিচালনা করাই কঠিন হয়ে পড়ে। তাই বাধ্য হয়ে ওইদিন সন্ধ্যা সোয়া ৭টায় অনুষ্ঠেয় শেখ রাসেল বনাম টিম বিজেএমসির ম্যাচটি একদিন পিছিয়ে দেয়া হয়। ম্যাচটি অনুষ্ঠিত হবে আজ সন্ধ্যা ৬টায়।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin