চট্টগ্রাম বিএনপির সভাপতি শাহাদাত মুক্তযাযাদি রিপোর্ট চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন বুধবার কারাগার থেকে জামিনে বেরিয়ে বাসায় ফেরার পথে নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত হন -যাযাদিচট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন মুক্তি পেয়েছেন। ৩৪ দিন কারাভোগের পর বুধবার বেলা পৌনে ১১টায় জামিনে মুক্তি পান তিনি। চট্টগ্রাম কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক (সিনিয়র জেল সুপার) ইকবাল কবির চৌধুরী বলেন, তিনটি মামলায় শাহাদাত হোসেন জামিন পেয়েছেন। বুধবার সকাল সাড়ে ১০টার মধ্যে তার মুক্তির প্রক্রিয়া শেষ হয়। এরপর তিনি কারাগার থেকে জামিনে বেরিয়ে যান।
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান বলেন, শাহাদাত হোসেন মুক্তি পাওয়ার পর সরাসরি নাসিমন ভবনে চলে আসেন। সেখানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরম্ন মাহমুদ চৌধুরীসহ কেন্দ্রীয় ও স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা তাকে স্বাগত জানান।
গত ৮ ফেব্রম্নয়ারি জিয়া অরফানেজ ট্রাস্টসংক্রান্ত্ম দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরম্নদ্ধে রায় ঘোষণার সময় দলীয় কার্যালয় নাসিমন ভবন চত্বর থেকে গ্রেপ্তার হয়েছিলেন শাহাদাত। এরপর তার বিরম্নদ্ধে দুটি মামলা হয়।
ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় করা আরেকটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।
কারাগার সূত্র জানায়, সব কটি মামলায় আদালতে তার জামিন মঞ্জুর হয়। কিন্তু এ-সংক্রান্ত্ম কাগজপত্র গতকাল মঙ্গলবার কারাগারে পৌঁছাতে দেরি হওয়ায় তিনি মুক্তি পাননি।
এ কারণে গতকাল বিকেল পাঁচটায় দলীয় নেতা-কর্মীরা কারা ফটকের সামনে বিক্ষোভ করেন। পরে পুলিশ লাঠিপেটা করে তাদের সরিয়ে দেয়। সব প্রক্রিয়া শেষ করে কারাগার কর্তৃপক্ষ আজ শাহাদাতকে মুক্তি দেয়।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close