অটিজম চিকিৎসায় বিএসএমএমইউয়ে ইপনা ইনস্টিটিউটযাযাদি রিপোর্ট অটিজমের শিকার শিশুদের চিকিৎসা, শিক্ষা, বিকাশ ও গবেষণামূলক প্রকল্প কার্যক্রম চালু রাখতে 'এস্টাবলিশমেন্ট অফ ইনস্টিটিউট অফ প্যাডিয়াট্রিক নিউরো-ডিসঅর্ডার অ্যান্ড অটিজম (ইপনা)'-কে স্বতন্ত্র ইনস্টিটিউট হিসেবে অনুমোদন দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।
মঙ্গলবার সকালে মেডিকেলের ডা. মিল্টন হলে আয়োজিত বিশ্ববিদ্যালয়ের ৬৮তম সিন্ডিকেট সভায় এ অনুমোদন দেয়া হয়। সভায় জানানো হয় বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত অটিস্টিক শিশুদের জন্য ইপনাতে রয়েছে বহিঃবিভাগ ও আন্ত্মঃবিভাগ চিকিৎসা সুবিধা। এসব শিশুর বাবা-মাসহ সংশিস্নষ্টদের জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ, শিক্ষাদানের জন্য স্কুলিং ব্যবস্থা ও অটিজম নিয়ে গবেষণার সুযোগ। পাশাপাশি ইনস্টিটিউটটি থেকে নতুন করে চালু করা হয়েছে হোম ভিজিট ও চিকিৎসা সুবিধা। এখন এটিকে স্বতন্ত্র ইনস্টিটিউট হিসেবে অনুমোদন দেয়ায় ইপনার চলমান কার্যক্রমের গতিশীলতা বৃদ্ধি পাবে এবং ইপনার আরো উন্নয়ন ও বিকাশে গুরম্নত্বপূর্ণ অবদান রাখবে।
উলেস্নখ্য, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরম্নল হাসান খানের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য ডা. মো. মোজাম্মেল হোসেন, সংসদ সদস্য ডা. রম্নস্ত্মম আলী ফরাজী, সংসদ সদস্য মো. মাহবুব আলী, অতিরিক্ত সচিব সরদার আবুল কালাম, যুগ্ম-সচিব মো. আমিনুল ইসলাম খান, বিএসএমএমইউ-এর সাবেক উপাচার্য অধ্যাপক মো. নজরম্নল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুলস্নাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া স্বপন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়লসহ প্রমুখ।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
প্রথম পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close