বড়পুকুরিয়া তাপ বিদু্যৎ কেন্দ্রে তৃতীয় ইউনিটের উৎপাদন শুরম্নফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদুৎকেন্দ্রের নবনির্মিত তৃতীয় ইউনিটে বিদু্যৎ উৎপাদন শুরম্ন হয়েছে। ইতোমধ্যে জাতীয় গ্রিডে প্রতিদিন ১৫০ মেগাওয়াট বিদু্যৎ যোগ হচ্ছে বলে দাবি করছে কর্তৃপক্ষ।
তৃতীয় ইউনিটের প্রকল্প পরিচালক চৌধুরী নুরম্নজ্জামান বলেন, এই উৎপাদন পরীক্ষামূলকভবে চলছে। আগামী ৪২ দিনের মধ্যে প্রতিদিন লক্ষমাত্রা অনুযায়ী ২৭৫ মেগাওয়াট বিদু্যৎ উৎপাদন হবে।
প্রকল্প পরিচালক আরও জানান, ২০১৫ সালের জুলাই মাস থেকে ২৭৫ মেগাওয়াট বিদু্যৎ উৎপাদন লক্ষ্যমাত্রা নিয়ে ২৬৮০ কোটি টাকা ব্যয়ে তাপ বিদু্যৎকেন্দ্রটির তৃতীয় ইউনিটের নির্মাণকাজ শুরম্ন হয় যা ২০১৮ সালের জুলাই মাসে নির্মাণকাজ শেষ হওয়ার কথা ছিল, কিন্তু বিদু্যৎকেন্দ্রটির ঠিকাদারি প্রতিষ্ঠান হারবীন ইলেক্ট্রনিক্স ইন্টারন্যাশনাল কোং চুক্তির আট মাস পূর্বে বিদু্যৎকেন্দ্রটির নির্মাণকাজ শেষ করেছে এবং উৎপাদন শুরম্ন করেছে।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
স্বদেশ -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close