শেখ জামালে হার মোহামেডানেরক্রীড়া প্রতিবেদক বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে প্রথম দেখায় শেখ জামালের কাছে হেরেছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। দ্বিতীয় লেগেও ধানম-ির ক্লাবটির কাছে ধরাশায়ী হয়েছে ঐতিহ্যবাহী সাদাকালো শিবির। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৩-০ গোলে হেরেছে তারা। অন্যদিকে এই জয়ে ২৭ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে শেখ জামাল।
প্রথমার্ধ পুরোটাই দাপিয়ে বেড়িয়েছে মোহামেডান। তাদের একের পর এক আক্রমণে দিশেহারা জামাল শিবির নিঃশ্বাস নেয়ার সময় পাচ্ছিল না। ৯ মিনিটে ডান প্রান্ত্ম থেকে মোহামেডানের নাইজেরিয়ান ফরোয়ার্ড এনকোচা কিংসলের শট বার ছুঁয়ে চলে যায় মাঠের বাইরে। অল্পের জন্য গোল বঞ্চিত হয় সাদাকালো শিবির। ২০ মিনিটে টপ ডি থেকে চলন্ত্ম বলে ডান পায়ে শট নেন এনকোচা। শটটা আরেকটু জোরালো হলে হয়তো গোল পেয়ে যেত মোহামেডান। ২৩ মিনিটে অনীক হোসেনের জোরালো শট বক্সে ফিরিয়ে দেন জামালের ডিফেন্ডার ইয়াসীন। এর একটু পরই বক্সে স্যামসন ইলিয়াসু বল নিয়ে ঢুকে পড়লে তাকে বাধা দেন জামালের এক ডিফেন্ডার।
২৫ মিনিটে দারম্নণ এক সুযোগ হাতছাড়া হয় মোহামেডানের। প্রায় ফাঁকা পোস্ট পেয়ে শট নেন ইলিয়াসু। তবে বাধা হয়ে দাঁড়ালেন ডিফেন্ডার খান মো. তারা। কর্নারের বিনিময়ে দলকে রক্ষা করেন তিনি। ইলিয়াসুর কর্নার বক্সে ক্লিয়ার করেন দিদারম্নল। ২৮ মিনিটে জামালেরও একটি দারম্নণ সুযোগ হাতছাড়া হয়। পোস্ট ছেড়ে টপ ডিতে চলে আসেন মোহামেডানের গোলরক্ষক। বল বুঝে নিয়ে এগিয়ে গিয়ে হেড নেন রাফায়েল। তবে দুর্ভাগ্যবশত বল জালে পাঠাতে ব্যর্থ হন। ম্যাচে দারম্নণ চাপ সৃষ্টি করেও গোল পাচ্ছিলো না মোহামেডান।
৩৯ মিনিটে উল্টো এক গোল দিয়ে ম্যাচে নাটকীয়তা সৃষ্টি করে শেখ জামাল। প্রথমে স্কয়ার পাস বাড়ান খান মো. তারা। জাহেদ পারভেজের শট বক্সে ক্লিয়ার করেন মোহামেডানের গোলরক্ষক। ফিরতি বলে দারম্নণ ফিনিশিং টোকা দিয়ে মোহামেডানের জাল কাঁপিয়ে দেন জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিং কানফর্ম (১-০)। এরপর সলোমন কিং প্রায় মাঝ মাঠ থেকে বল নিয়ে বক্সে ঢুকে ডান পায়ে শট নেন কিন্তু ডিফেন্ডার আসাদুজ্জামান বাবলুর পায়ে বল লেগে গতিপথ পরিবর্তিত হয়ে যায়। কর্নার পায় জামাল। জাহেদ পারভেজের কর্নার বক্সে পড়লেও সুযোগ কাজে লাগাতে পারেননি তার সতীর্থরা।
৪৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে শেখ জামাল। এবার কর্নার থেকে বক্সে বাকানো হেডে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড রাফায়েল (২-০)। ৫২ মিনিটে আরো এক গোল করেছে শেখ জামাল। জাহেদ পারভেজের এই গোলে তিন পয়েন্ট প্রায় নিশ্চিতই হয়ে যায় জামালের (৩-০)। শেষ পর্যন্ত্ম ম্যাচে ফেরা হয়নি সাদাকালোদের। তাই হার নিয়েই মাঠ ছাড়ে তারা।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close