হোম পেজপ্রথম পাতা
কোটা সংস্কার আন্দোলনগাড়িতে তুলে চোখ বেঁধে হফেলা হয় তিন নেতারকোটা আন্দোলনের তিন নেতাকে সোমবার দুপুরে একটি গাড়িতে করে তুলে নেয়া হয়। চোখ খুলে দেয়ার পর দেখেন, তারা একটি কক্ষে। সেখানে তাদের বলা হয়, তাদের কিছু ভিডিও ফুটেজ দেখানো হবে। কিন্তু তাদের কিছুই দেখানো হয়নিযাযাদি রিপোর্ট কোটা সংস্কার আন্দোলনের তিন কেন্দ্রীয় নেতাকে সোমবার দুপুরে গাড়িতে তুলে গামছা দিয়ে চোখ বেঁধে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। অবশ্য দুই ঘণ্টা পর পুলিশ তাদের ছেড়ে দিলে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ওই তিন নেতা। তবে তাদের আলোচনার জন্য নেয়া হয়েছিল বলে দাবি করেছে পুলিশ।
সোমবার দুপুর পৌনে ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরম্নরি বিভাগে প্রবেশ ফটকের সামনে রিকশা থেকে ওই তিন নেতাকে... বিস্তারিত
নমনীয় কর্মসূচিও পর্যবেক্ষণেবিএনপির নিরম্নত্তাপে আ'লীগে অস্বস্ত্মিবিএনপির শীর্ষ নেতাদের দাবি, নানা উসকানিতে তাদের উত্তপ্ত আন্দোলনে নামাতে ব্যর্থ হয়ে ক্ষমতাসীনরা এখন নানা প্রলোভন ও ভয়-ভীতিতে দলে ভাঙন ধরানোর চেষ্টা চালাচ্ছে। তবে তাদের এ মিশনও ব্যর্থ হয়েছে। তাই তারা এখন অস্বস্ত্মিতে ভুগছে।সাখাওয়াত হোসেন জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া দ-িত হওয়ার পর থেকে বিএনপি 'নিরম্নত্তাপ' কর্মসূচিতে গ-িবদ্ধ থাকায় অস্বস্ত্মিতে পড়েছে আওয়ামী লীগ। বিশেষ করে এ নিয়ে ক্ষমতাসীন দলের বেশ ক'জন প্রভাবশালী নেতা নানামুখি উস্কানি দিলেও বিএনপি সে ফাঁদে পা না দেয়ায় তাদের মাঝে নতুন উদ্বেগ সৃষ্টি হয়েছে। তাই তারা এখন বিএনপির 'নমনীয়' কর্মসূচিও নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।
সরকারি দলের শীর্ষ নেতারা বিষয়টি স্বীকার করে জানান, এ... বিস্তারিত
চাকরির বয়স ৩৫ করার দাবিতে নতুন কর্মসূচিযাযাদি রিপোর্ট চাকরিতে প্রবেশের বয়স নূ্যনতম ৩৫ বছর করার দাবিতে সোমবার ঢাকায় সমাবেশ করেছেন আন্দোলনকারীরা। বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে সোমবার সকাল সাড়ে ১০টায় শাহবাগে সমাবেশ করেন তারা। সমাবেশ শেষে রিকশা শোভাযাত্রা ও মিছিল করেন আন্দোলনকারীরা।
শোভাযাত্রাটি শাহবাগ থেকে যাত্রা শুরম্ন করে টিএসসি হয়ে দোয়েল চত্বর দিয়ে ঢাকা মেডিকেলের সামনে দিয়ে পুনরায় শাহবাগে এসে শেষ হয়। সমাবেশে চাকরিতে প্রবেশের বয়স নূ্যনতম ৩৫ বছরে উন্নীত করার জন্য... বিস্তারিত
মুক্তিযোদ্ধাদের মহাসমাবেশ ২৪ এপ্রিলযাযাদি রিপোর্ট জাতীয় অস্ত্মিত্ব রক্ষা ও স্বাধীনতার বিরম্নদ্ধে ষড়যন্ত্র প্রতিহত করার লক্ষ্যে ২৪ এপ্রিল দুপুর ২টায় শাহবাগে মুক্তিযোদ্ধাদের মহাসমাবেশের ডাক দিয়েছে মুক্তিযোদ্ধা মহাসমাবেশ বাস্ত্মবায়ন পরিষদ।
সোমবার দুপুর পৌনে ১২টায় জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলন থেকে এই ঘোষণা দেয়া হয়।
মুক্তিযোদ্ধা মহাসমাবেশ বাস্ত্মবায়ন পরিষদের নেতারা বলছেন, কোটা সংস্কারের নামে স্বাধীনতাবিরোধীরা অপচেষ্টা চালাচ্ছে। মুক্তিযোদ্ধারা এই পরিস্থিতিতে চুপচাপ বসে থাকতে পারে না। এ লক্ষ্যেই... বিস্তারিত
রড সিমেন্টের মূল্য বৃদ্ধিঅর্ধেক প্রতিষ্ঠানের কাজ বন্ধ বাকিরাও ধীরে চলো নীতিতেসিন্ডিকেটের ওপর নিয়ন্ত্রণ নেই সরকারের নতুন ফ্ল্যাটের মূল্য আরও বৃদ্ধির শঙ্কা নির্মাণ খাতে এর প্রভাব হবে দীর্ঘমেয়াদি আন্ত্মর্জাতিক বাজারে মূল্য হ্রাস, দেশে বৃদ্ধিএস এম মামুন হোসেন প্রধান নির্মাণ উপকরণের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধির ধকল কুলাতে না পেরে দেশের অর্ধেক রিয়েল এস্টেট প্রতিষ্ঠানই তাদের কাজ বন্ধ রেখেছে। বাকিরাও ধীরে চলো নীতিতে অগ্রসর হচ্ছে। আন্ত্মর্জাতিক বাজারে মূল্য হ্রাসের পরও দেশের বাজারে হঠাৎ করেই এক-তৃতীয়াংশেরও বেশি দাম বৃদ্ধি পেয়েছে। এর ফলে যথাসময়ে ফ্ল্যাট বুঝে দেয়া যেমন সম্ভব হবে না তেমনই নতুন ফ্ল্যাটের দামও ত্রিশ থেকে পঞ্চাশ শতাংশ পর্যন্ত্ম বাড়ার আশঙ্কা করছেন ব্যবসায়ীরা। আবার দাম... বিস্তারিত
ভোটের হাওয়া হ ঢাকা-১৪আ'লীগে আসলাম-তুহিন বিএনপিতে আনজু-সাজুযাযাদি রিপোর্ট আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি এখনো প্রায় নয় মাস। এ জন্য বিএনপি-আওয়ামী লীগসহ কোনো দলেরই প্রার্থী চূড়ান্ত্ম হয়নি। কিন্তু প্রতিটি আসনে ইতোমধ্যে শুরম্ন হয়ে গেছে মনোনয় প্রত্যাশীদের প্রতিযোগিতা। ব্যতিক্রম নয় ঢাকা-১৪ আসনটিও। এখানে প্রায় ২ লাখ ভোটারের ম্যান্ডেট নিতে বড় দুই দল বিএনপি ও আওয়ামী লীগের প্রার্থীদের মধ্যে চলছে নীরব মনোনয়ন যুদ্ধ।
তথ্যমতে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মিরপুরের, শাহআলী ও দারম্নস সালাম... বিস্তারিত
সিইসির সঙ্গে আজ বিএনপির বৈঠকযাযাদি রিপোর্ট জাতীয় নির্বাচনের আর সাত মাস বাকি। এর মধ্যে আওয়ামী লীগ নির্বাচনী প্রচার শুরম্ন করেছে। এসব বিষয় মাথায় রেখে স্থানীয় ও জাতীয় নির্বাচন বিষয়ে কথা বলতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আজ নির্বাচন কমিশনে (ইসি) যাবে।
এ বিষয়ে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রম্নল কবির খান বলেন, মঙ্গলবার সকাল ১১টায় দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে... বিস্তারিত
রংপুরে ২২ আসন উপহার চাইলেন এরশাদনীলফামারী প্রতিনিধি জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ রংপুর অঞ্চলের ২২টি আসন উপহার চেয়েছেন। আর এর বিনিময়ে তিনি সরকার উপহার দেয়ার প্রতিশ্রম্নতি দিয়েছেন।
সোমবার দুপুরে নীলফামারীর জলঢাকায় এক জনসভায় এ কথা বলেন সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ। উপজেলার ডাকবাংলো মাঠে জাতীয় পার্টিতে যোগদান উপলক্ষে উপজেলা জাতীয় পার্টি এই সভার আয়োজন করে।
সভায় নেতা-কর্মীদের উদ্দেশে এরশাদ বলেন, 'সরকার পরিবর্তন করতে হলে নির্বাচন করতে হয়, কিন্তু নির্বাচন... বিস্তারিত
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের মারামারিযাযাদি রিপোর্ট ছাত্রলীগের আসন্ন জাতীয় সম্মেলন নিয়ে ফের মারামারিতে আহত হয়েছেন সংগঠনের ছয় নেতাকর্মী। সোমবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মধুর ক্যান্টিনের সামনে এই মারামারিতে যারা আহত হয়েছেন তারা অভিযোগ করেছেন বর্তমান কেন্দ্রীয় কমিটির নেতাদের বিরম্নদ্ধে।
আহতরা হলেন কেন্দ্রীয় সংসদের উপ নাট্য ও বিতর্কবিষয়ক সম্পাদক ইমরম্নল হাসান নিশু, সহ-সম্পাদক ইমরান জোয়ার্দার, ছাত্রলীগের সাবেক সদস্য মাহবুব হোসেন খান, সূর্যসেন হল শাখা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মেশকাত হাসান,... বিস্তারিত
আ'লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটি গঠনযাযাদি রিপোর্ট একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের 'জাতীয় নির্বাচন পরিচালনা কমিটি' গঠন করা হয়েছে। সোমবার দলের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হয়েছেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হোসেন তওফিক ইমামকে কো-চেয়ারম্যান এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সদস্য সচিব মনোনীত... বিস্তারিত
মাধ্যমিকের ফল মের প্রথম সপ্তাহেযাযাদি রিপোর্ট এবার এসএসসি ও সমমানের পরীক্ষার অংশ নেয়া ২০ লাখ শিক্ষার্থীর অপেক্ষার অবসান হতে পারে মে মাসের প্রথম সপ্তাহেই।
আন্ত্মঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মুহাম্মদ জিয়াউল হক জানিয়েছেন, মে মাসের প্রথম সপ্তাহে মাধ্যমিকের ফল প্রকাশ করতে তারা শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্ত্মাব পাঠিয়েছেন।
সোমবার তিনি বলেন, 'আমরা প্রস্ত্মাব পাঠিয়েছি। মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে ফল প্রকাশের তারিখ চূড়ান্ত্ম করবে।'
অবশ্য শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন,... বিস্তারিত
তরিকতের মহাসচিব আউয়াল অপসারিতযাযাদি রিপোর্ট বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব পদ থেকে এম এ আউয়ালকে অপসারণ করা হয়েছে। পাশাপাশি দলটির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরীকে মহাসচিব করা হয়েছে। সোমবার দলটির দপ্তর সম্পাদক মো. সেলিম মিয়াজী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রোববার দলটির কেন্দ্রীয় কার্যালয়ে প্রেসিডিয়াম সভায় সর্বসম্মত সিদ্বান্ত্মের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৩০(১) ধারায় চেয়ারম্যানের প্রদত্ত ক্ষমতা বলে তাকে (এম এ আউয়াল... বিস্তারিত
আত্মসমর্পণের পর ইউনাইটেডের এমডির জামিনযাযাদি রিপোর্ট দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রহমান খানের জামিন আবেদন মঞ্জুর করেছে আদালত। সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কামরম্নল হোসেন মোলস্নার আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত তার জামিন আবেদন মঞ্জুর করে। কর ফাঁকির অভিযোগে ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালকসহ (এমডি) দুই জনের বিরম্নদ্ধে চলতি বছরের ১১ জানুয়ারি মামলা করেছিল দুদক। ফরিদুর রহমান খান ছাড়াও অবিভক্ত... বিস্তারিত
অ মৃ ত ব চ ন'তিনি যত বলবেন ততই আমাদের
লাভ। তাই তার বক্তব্যকে আমরা
সব সময় ওয়েলকাম করি'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্পর্কে বিএনপির ভাইস চেয়ারম্যান
আবদুলস্নাহ আল নোমান... বিস্তারিত
বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধযাযাদি রিপোর্ট চার মাসের বকেয়া বেতনের দাবিতে রাজধানীর কাজী নজরম্নল ইসলাম এভিনিউতে বিক্ষোভ করেছে একটি পোশাক কারখানার দুই শতাধিক শ্রমিক। গোল্ডস্টার ডিজাইন লিমিটেডের পোশাক শ্রমিকরা দুপুরে কাজী নজরম্নল ইসলাম অ্যাভিনিউর ফার্মগেট এলাকার একপাশ দখল করে বিক্ষোভ করে। এ কারণে প্রায় আধাঘণ্টা ওই এলাকায় যান চলাচল বন্ধ থাকে। এ সময় তারা দ্রম্নত বেতন পরিশোধের দাবি করেন।
রিনা আক্তার নামে এক শ্রমিক অভিযোগ করেন, তাদের চার মাস ধরে... বিস্তারিত
পায়ুপথে লুকিয়ে ইয়াবা পাচার আটক ২যাযাদি রিপোর্ট চট্টগ্রামে পায়ুপথে লুকিয়ে ইয়াবা পাচারকালে দুই ব্যক্তিকে আটক করেছে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর।
সোমবার ভোর রাতে নগরীর কোতোয়ালি থানার ব্রিজঘাটা এলাকা থেকে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো অঞ্চলের সদস্যরা তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে পাঁচ হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পায়ুপথে লুকিয়ে ইয়াবাগুলো টেকনাফ থেকে চট্টগ্রামে পাচার করছিল তারা।
আটক দুইজন হলো, ফরিদ আহমদ (৫২) ও রশিদ আহমদ (... বিস্তারিত
শোক সংবাদইলিয়াস হোসেন মোলস্না
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন প্রধান প্রশাসনিক কর্মকর্তার কার্যালয়ের মহাপরিচালক ইলিয়াস হোসেন মোলস্না শুক্রবার সকালে ইন্ত্মেকাল করেছেন (ইন্না লিলস্নাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুমের জানাজা নামাজ ১৫ এপ্রিল বাদ আসর শহীদ মঈনুল রোড মসজিদে অনুষ্ঠিত হয়। জানাজা নামাজে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন ভূঁইয়া; সদর দপ্তর... বিস্তারিত
মৃতু্যবার্ষিকীশবনম হক
ঢাকা ব্যাংক লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কোম্পানি সচিব আরহাম মাসুদুল হকের স্ত্রী শবনম হকের অষ্টাদশ মৃতু্যবার্ষিকী আজ। তার পরিবারের পক্ষ থেকে আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের তার আত্মার মাগফিরাত কামনা ও দোয়া করার জন্য অনুরোধ জানানো হয়েছে। বিজ্ঞপ্তি... বিস্তারিত
সংলাপের সুপারিশমালা সরকারের কাছে পাঠাল ইসিযাযাদি রিপোর্ট একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন (ইসি) আয়োজিত সংলাপের সুপারিশমালা সরকারের কাছে পাঠানো হয়েছে।
ইসির যুগ্মসচিব (চলতি দায়িত্ব) এস এম আসাদুজ্জামান প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ সচিবের দপ্তরসহ সংশিস্নষ্টদের কাছে সোমবার সুপারিশমালা পাঠিয়েছেন।
২০১৭ সালের ৩১ জুলাই থেকে ২৪ অক্টোবর পর্যন্ত্ম নিবন্ধিত রাজনৈতিক দল, সুশীল সমাজের প্রতিনিধি, গণমাধ্যম, নির্বাচন পর্যবেক্ষক সংস্থা, নির্বাচন বিশেষজ্ঞ ও নারী নেত্রীদের সঙ্গে সংলাপ করে নির্বাচন কমিশন।
একাদশ... বিস্তারিত
ঢাকার এক কেন্দ্রে ভিন্ন সেটে পরীক্ষাযাযাদি রিপোর্ট চলতি এইচএসসি পরীক্ষায় আবার বোর্ড নির্ধারিত সেটের পরিবর্তে ভিন্ন সেট প্রশ্নপত্রে পরীক্ষা নেয়ার ঘটনা ঘটেছে। সোমবার রাজধানীর মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ কেন্দ্রে জীববিজ্ঞান দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী (এমসিকিউ) অংশের পরীক্ষায় এ ঘটনা ঘটে।
সোমবার বিভাগ অনুযায়ী বেশ কয়েকটি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে সেন্ট জোসেফ স্কুল অ্যান্ড কলেজ ও তেজগাঁও কলেজের পরীক্ষার্থীরা। সেন্ট জোসেফ স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি ভার্সনের এক পরীক্ষার্থীর... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close