১৫০ কিমি হাঁটা শুরম্ন রাউজানের এমপিরযাযাদি রিপোর্ট ১৫০ কিমি পায়ে হাঁটা কর্মসূচির শুরম্ন করার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী -যাযাদি'প্রাণের টানে হেঁটে রাউজানের ঘরে ঘরে' যাচ্ছেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। সোমবার সকাল সোয়া ৯টায় চট্টগ্রাম-রাঙামাটি সড়কের গহিরা ইউনিয়ন থেকে চার দিনে ১৫০ কিলোমিটার হাঁটার ব্যতিক্রমী এ কর্মসূচি শুরম্ন করেন তিনি। এ সময় তার সঙ্গে বিপুলসংখ্যক নারীসহ নানা বয়সী হাজারো নেতা-কর্মী এ কর্মসূচিতে অংশ নেন।
হালদাপারের সাত্তারঘাট এলাকায় হাঁটা কর্মসূচি শুরম্নর আগে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর সংক্ষিপ্ত বক্তব্য দেন এবিএম ফজলে করিম চৌধুরী। তিনি কর্মসূচির লক্ষ্যগুলো তুলে
ধরেন এবং পিংক-গ্রিন-ক্লিন রাউজান গড়ে তুলতে সবার সহযোগিতা কামনা করেন। তুলে ধরেন আধুনিক রাউজান গড়ে তুলতে তার কিছু স্বপ্নের কথাও।
এ সময় রাউজান উপজেলা চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ ও বশির উদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিন, জেলা পরিষদ সদস্য এমএ ওহাব, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামিম হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কেফায়েত উলস্নাহ, জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি শ্যামল কুমার পালিত, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সহ-সভাপতি নিরম্নপম দাশগুপ্তসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিরা।
জনপ্রতিনিধির হেঁটে রাউজান ভ্রমণের এ কর্মসূচিকে ঘিরে সাজ সাজ রব উঠেছে পুরো উপজেলায়। পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি রম্নটম্যাপ অনুযায়ী সড়ক ও আশপাশের এলাকা সাজছে গোলাপি (পিংক) রঙে। কর্মসূচির জন্য তালিকাভুক্ত কর্মীদের গায়ে শোভা পাচ্ছে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও সজীব ওয়াজেদ জয়ের ছবিযুক্ত গোলাপি রঙের বিশেষ কটি (পোশাক)। গলায় ঝুলছে কার্ড। মাথায় একই রঙের ক্যাপ।
হেঁটে রাউজান ঘুরে দেখা কর্মসূচি প্রসঙ্গে জানতে চাইলে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, ২৪৩ কিলোমিটার আয়তনের একটি সংসদীয় আসনের নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে তিনি মনে করেছেন এতগুলো বছরে এলাকায় যে উন্নয়ন করেছেন তা দেখা। মানুষ আর কী কী চায় এবং তাদের সুখ-দুঃখের কথা শোনা। তার ইচ্ছে আছে ঘরে ঘরে যাওয়া। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বর্তমান সরকারের আমলের যে উন্নয়ন সেগুলো তুলে ধরা। পাশাপাশি সরকারি উন্নয়ন কাজ সঠিকভাবে হয়েছে কিনা সেই স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করব।

 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
শেষের পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close