চাঁদ দেখা যায়নি রোজা শুরম্ন কালযাযাদি রিপোর্ট রমজানের চাঁদ বুধবার দেখা না যাওয়ায় বাংলাদেশে শুক্রবার থেকে রোজা শুরম্ন হবে। ফলে আজ তারাবির নামাজ পড়ার পর ভোরে সেহরি খেয়ে পরদিন রোজা রাখতে হবে মুসলিমদের। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বৃহস্পতিবার থেকে রোজা শুরম্ন হয়েছে।
গতকাল সন্ধ্যায় ঢাকায় ইসলামিক ফাউন্ডেশনে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকের পর শুক্রবার থেকে রমজান মাস গণনা শুরম্নর সিদ্ধান্ত্ম সাংবাদিকদের জানানো হয়।
ধর্মমন্ত্রী মতিউর রহমান জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় সভাপতিত্ব করবেন।
তিনি বলেন, বুধবার বাংলাদেশের কোথাও চাঁদ দেখার খবর আসেনি। তাই বৃহস্প?তিবার শাবান মাসের ৩০ দিন পূর্ণ হবে। রমজান মাস গণনা শুরম্ন হবে আগামীকাল শুক্রবার থেকে।
সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্য নিয়ে এ সিদ্ধান্ত্ম নেয়া হয়েছে বলে মন্ত্রী জানান। রমজানের এক মাস সংযম সাধনার পর শাওয়াল মাসের চাঁদ দেখে ঈদুল ফিতর উদযাপন করবেন বাংলাদেশের মুসলিমরা।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
প্রথম পাতা -এর আরো সংবাদ
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close