হোম পেজশেষের পাতা
ফিরতি ট্রেনের সিডিউল বিপর্যয়ে ভোগান্তিযাযাদি রিপোর্ট ফিরতি ট্রেনের সিডিউল বিপর্যয়ে চরম ভোগান্তির সম্মুখীন হচ্ছেন ঢাকায় ফেরা যাত্রীরা। তাদের অভিযোগ, প্রতিটি ট্রেন দেড় থেকে তিন ঘণ্টার সিডিউল বিপর্যয়ে রয়েছে। হয়রানি, অজ্ঞানপার্টি এবং অব্যবস্থাপনারও অভিযোগ রয়েছে যাত্রীদের। এদিকে সিডিউল বিপর্যয়ের কারণ হিসেবে নিরাপত্তা, স্টেশনে যাত্রী নামানো-ওঠানো এবং ইঞ্জিন মেরামতের অজুহাত দেখিয়েছেন কর্তৃপক্ষ।
দিনাজপুর-ঢাকা, নীলফামারী-ঢাকা, রংপুর-ঢাকা, রাজশাহী-ঢাকা এবং খুলনা-ঢাকা বিশেষ ট্রেন ছাড়াও প্রায় সব ধরনের আন্তঃনগর ট্রেন নির্ধারিত সময়ের চেয়ে ৩-৪ ঘণ্টার সিডিউল... বিস্তারিত
কৃষি মন্ত্রণালয়ে অডিট আপত্তির পাহাড়এ ছাড়া ঘূর্ণিঝড় আইলা ক্ষতিগ্রস্ত ১২ জেলায় পুনর্বাসন কর্মসূচির অব্যয়িত প্রায় সাড়ে ২০ কোটি টাকার হিসাব নাইমিজানুর রহমান কৃষি মন্ত্রণালয়ে অডিট আপত্তির পাহাড় জমেছে। দিনের পর দিন এসব নিষ্পত্তি না হওয়ায় প্রতিনিয়তই আপত্তির সংখ্যা বাড়ছে। প্রকল্পের অব্যয়িত অর্থ সরকারি কোষাগারে জমা না দেয়া, বৈদেশিক প্রকল্পের টাকা আত্মসাৎসহ নানা অনিয়মে জড়িয়ে পড়ছেন কর্মকর্তারা। কৃষি মন্ত্রণালয়ের শুধু ৩টি শাখায় ৩৮টি অডিট আপত্তি রয়েছে। এর মধ্যে স্থানীয় ও রাজস্ব শাখায় ২৫টি, বাণিজ্যিক অডিট অধিদপ্তরে ৪ ও বৈদেশিক সাহায্যপুষ্ট দপ্তরে ৯টি।
এদিকে, ২০০৯ সাল থেকে... বিস্তারিত
নিষেধাজ্ঞায় আলোচনার পরিবেশ ক্ষুণ্ন : মেননযাযাদি রিপোর্ট পুলিশ রাজধানীতে সভা-সমাবেশ নিষেধাজ্ঞা দেয়ায় আলোচনার পরিবেশ 'ক্ষুণ্ন' হয়েছে বলে মনে করেন ক্ষমতাসীন সরকারের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।
রোববার রাজধানীর তোপখানা রোডে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, সভা-সমাবেশ নিষিদ্ধ করা মতপ্রকাশের বিরুদ্ধে একটি বাধা। তার বিশ্বাস, গণতান্ত্রিক প্রক্রিয়াকে অব্যাহত রাখতে সরকার ও পুলিশ নিষেধাজ্ঞা তুলে নেবে।
তত্ত্বাবধায়ক ব্যবস্থা ফেরানোর দাবিতে আন্দোলনরত বিএনপি ২৫ অক্টোবর ঢাকায় জনসভা করার... বিস্তারিত
রানা প্লাজা ধস : সুশাসন প্রতিষ্ঠার চরম ব্যর্থতাবর্তমান সংসদের ২৭ জন সদস্য এই ব্যবসায় আছেন। সরকারের অনেক প্রভাবশালী কর্মকর্তাও পরিচয় গোপন করে এই ব্যবসায় রয়েছেনবিবিসি বাংলা রাষ্ট্র হিসেবে বাংলাদেশের নাগরিকের জীবনের নিরাপত্তা বিধানে কী দুর্বলতার পরিচয় দিয়েছে তার একটি অনন্য দৃষ্টান্ত বলা যেতে পারে রানা প্লাজা ভবন ধসের ঘটনাটি। বাংলাদেশের ইতিহাসে এটি এমন একটি ঘটনা যেখানে ব্যর্থতার দায়ভার কোনো একক ব্যক্তি বা কর্তৃপক্ষের নয়, বরং তা পরিব্যাপ্ত ছিল সার্বিক সুশাসন প্রতিষ্ঠার চরম ব্যর্থতায়।
রানা প্লাজায় অবস্থিত গার্মেন্ট ব্যবসায়ীরা যেমন শ্রমিকদের জীবনের নিরাপত্তা রক্ষায় নূ্যনতম দায়িত্বটি পালন করেননি, সংশ্লিষ্ট সরকারি কর্তৃপক্ষও... বিস্তারিত
নিষেধাজ্ঞা আলোচনায় প্রভাব ফেলবে না : হানিফযাযাদি রিপোর্ট সভা-সমাবেশের ওপর ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিষেধাজ্ঞা আলোচনার পরিবেশের ওপর কোনো প্রভাব ফেলবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল
আলম হানিফ।
এ বিষয়ে তিনি বলেন, আলোচনার মাধ্যমে সমঝোতা আর জানমালের নিরাপত্তার কারণে সভা-সমাবেশে নিষেধাজ্ঞা দুটি আলাদা বিষয়। একটির কারণে অন্যটিতে নেতিবাচক প্রভাব পড়ার ধারণা অমূলক। রোববার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের টিসিবি ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।... বিস্তারিত
দা-কুড়ালের বিরুদ্ধে চট্টগ্রামে মহিউদ্দিনের 'জনগণের বাহিনী'২৪ ও ২৫ অক্টোবর লালদীঘিতে থাকার ঘোষণাচট্টগ্রাম অফিস বিএনপির 'দা-কুড়াল হুমকির' বিরুদ্ধে চট্টগ্রামে পাড়ায় মহল্লায় 'জনগণের বাহিনী' গড়ে তোলার ঘোষণা দিয়েছেন নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী। আগামী ২৪ ও ২৫ অক্টোবর লালদীঘি ময়দানে দুই দিনব্যাপী সমাবেশ করারও ঘোষণা দিয়েছেন তিনি।
রোববার দুপুরে নগরীর ষোলশহরে নিজের বাসায় নগর আওয়ামী লীগের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।
চট্টগ্রাম সিটি করপোরেমনের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী বলেন, সামপ্রতিক সময়ে বিরোধী... বিস্তারিত
মায়ের ওপর রাগ করে ছোট ভাইকে হত্যানেত্রকোনা প্রতিনিধি নেত্রকোনার কেন্দুয়ায় মায়ের ওপর রাগ করে ছোট ভাই সাগরকে (৬) হত্যা করেছে আলী হোসেন (২২) নামে এক ভাই। এ ঘটনায় ঘাতক ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ।
রোববার সকাল সাড়ে ৬টায় লাশ উদ্ধারের সময় তাকে গ্রেপ্তার করা হয়। নিহত সাগর ও আটক আলী হোসেন উপজেলার কান্দিউড়া ইউনিয়নের কান্দিউড়া গ্রামের নাজিম উদ্দিনের ছেলে।
কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন জানান, ছেলে আলী হোসেন মায়ের কাছে... বিস্তারিত
বিকালে ধরে নিয়ে গভীর রাতে দুই ছাত্রকে ফেরত দিল বিএসএফবেনাপোল প্রতিনিধি যশোরের বেনাপোল সীমান্ত থেকে দুই স্কুলছাত্রকে ধরে নিয়ে যাওয়ার ৮ ঘণ্টা পর তাদের ফিরিয়ে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।
বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বেনাপোল চেকপোস্টের ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আবদুল মান্নান জানান, রোববার প্রথম প্রহরে বিএসএফ তাজউদ্দিন (১৫) এবং শরিফুল ইসলাম (১৬) নামে ওই দুই কিশোরকে হস্তান্তর করে।
তারা দুজনই বারোপোঁতা হাই স্কুলের নবম শ্রেণির ছাত্র। শনিবার বিকাল ৫টার দিকে তারা বেনাপোল বন্দর... বিস্তারিত
প্রথম দিনেই সরগরম সচিবালয়যাযাদি রিপোর্ট ঈদের ছুটির পর প্রথম কার্যদিবসেও সাধারণত অফিস আদালতে ছুটির আমেজ থাকে। তবে প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয় এবার প্রথম দিনেই ছিল সরগরম। রোববার সচিবালয়ে গিয়ে দেখা যায়, সকাল থেকেই শুরু হয় স্বাভাবিক ব্যস্ততা। উপস্থিতির হারও 'স্বাভাবিক'। জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, ঈদের ছুটির পর প্রথম কার্যদিবসে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির হার ৭৫ শতাংশের বেশি।
এবার কোরবানির ঈদের ছুটি ছিল ১৫ থেকে ১৭ অক্টোবর। আর ১৮ ও ১৯ অক্টোবর ছিল... বিস্তারিত
রাজনৈতিক দলের পরামর্শে আচরণবিধি চূড়ান্ত করা হবে : শাহ নেওয়াজযাযাদি রিপোর্ট নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ বলেছেন, আগামী সংসদ নির্বাচনের জন্য আমরা একটি খসড়া আচরণবিধি নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর কাছে পাঠাব। কোনো দলের আপত্তি বা পরামর্শ থাকলে তা গ্রহণ করে চূড়ান্ত করা হবে। খসড়া আচরণবিধি আমাদের ওয়েবসাইটেও থাকবে। রোববার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন হলে যারা সরকারের বাইরে বা ভেতরে থাকবে, সবাইর জন্য সমান অধিকার নিশ্চিত করে... বিস্তারিত
দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ কর্মসূচিতে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত ৩০যাযাদি ডেস্ক রাজধানীতে সভা-সমাবেশ নিষিদ্ধের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার দেশের বিভিন্নস্থানে বিএনপির বিক্ষোভ মিছিল থেকে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। সিরাজগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। সংঘর্ষে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এছাড়া ময়মনসিংহে কয়েকটি ককটেল বিস্ফোরণ, নারায়নগঞ্জে পুলিশের সঙ্গে দলের নেতাকর্মীদের ধস্তাধস্তির ঘটনাও ঘটে। আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর
সিরাজগঞ্জ : রোববার সিরাজগঞ্জে বিক্ষোভ কর্মসূচিতে বিএনপি-পুলিশ... বিস্তারিত
সোনাগাজীতে হরতাল ডেকে পিছু হটলেন মোশাররফ নেতাকর্মীদের ক্ষোভফেনী প্রতিনিধি ফেনীর সোনাগাজীতে বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশি হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে ডাকা হরতাল প্রত্যাহার করায় স্থানীয় এমপির ওপর ক্ষুব্ধ হয়ে উঠেছেন দলের নেতাকর্মীরা। দলের স্থানীয় নেতারা বলছেন, এমপি মোশাররফ হোসেনের নির্দেশেই হরতাল ডাকা হয়েছে, আবার তিনি নিজের তরফ থেকেই তা প্রত্যাহার করেছেন। স্থানীয় নেতাকর্মীরা এসবের কিছুই জানেন না।
দলীয় সূত্র জানায়, গত শনিবার বিকালে সোনাগাজী হাইস্কুল মাঠে সমাবেশ শেষে পুলিশ সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা... বিস্তারিত
না'গঞ্জে নাশকতার অভিযোগ জামায়াত-বিএনপির ৯ জন গ্রেপ্তারনারায়ণগঞ্জ প্রতিনিধি নারায়ণগঞ্জে বড় ধরনের নাশকতার নীলনকশা করছে জামায়াত-শিবিরের ক্যাডাররা। জেলার কোনো গোপন জায়গায় তারা বিস্ফোরক তৈরির পরিকল্পনা শুরু করেছে। কিন্তু পুলিশি অভিযানে তাদের সেই পরিকল্পনা ভ-ুল করে দেয়া হয়েছে। রোববার এক সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম এসব তথ্য জানান।
শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লা থানা এলাকায় অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ৯ ক্যাডারকে আটক করে পুলিশ। জেলা পুলিশ সুপার... বিস্তারিত
ইলিশ রক্ষা অভিযানে হামলা, ইউএনওসহ আহত ৫বরগুনা প্রতিনিধি বরগুনায় পাথরঘাটার চরকাকচিড়ায় ইলিশ রক্ষা অভিযান চলাকালে জেলেদের হামলায় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় পুলিশের গুলিতে তিনজন জেলেও আহত হয়।
শনিবার রাতে বিষখালী নদীতে এ অভিযান চলাকালে হামলায় আহত ইউএনও মো. নূর-ই আলম ও পুলিশের সহকারী উপপরিদর্শক ওবায়দুল প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহত জেলেরা প্রাথমিক চিকিৎসা নিয়ে আত্মগোপন করেছে বলে জানিয়েছে পুলিশ।
বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা... বিস্তারিত
টাঙ্গাইলে ট্রাক শ্রমিকদের ৪৮ ঘণ্টা ধর্মঘটের ডাকটাঙ্গাইল প্রতিনিধি টাঙ্গাইল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়ন রোববার দুপুর থেকে ৪৮ ঘণ্টা ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে। শ্রমিক নেতাকে ডিবি পুলিশ নির্যাতন করায় তারা এ ধর্মঘটের ডাক দেন। একই সঙ্গে পুলিশ বিভাগ, জেলখানার সব রেশন ও অন্যান্য পণ্য পরিবহন বন্ধসহ সব সরকারি পণ্য পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছেন ওই সংগঠনের নেতারা।
অপরদিকে নির্ধারিত সময়ের মধ্যে নির্যাতনকারী ডিবি পুলিশের বিচার করা না হলে টাঙ্গাইলের হোটেল রেস্তোরাঁ, ট্রাক, বাস, মিনিবাস,... বিস্তারিত
রংপুরে পলিটেকনিক ছাত্র খুনরংপুর প্রতিনিধি রংপুরের পীরগঞ্জ উপজেলায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে রংপুর পলিটেকনিক ইন্সটিটিউটের এক ছাত্র খুন হয়েছেন। শনিবার গভীর রাতে উপজেলার খেজমতপুরে রংপুর-বগুড়া মহাসড়কের পাশে নিহত শাকিল আহমেদ (১৮) উপজেলার খয়েরবাড়ি গ্রামের মাহফুজুর রহমানের ছেলে।
পীরগঞ্জ থানার ওসি জাহিদুল ইসলাম জানান, রাত ১২টার দিকে খেজমতপুরে রংপুর-বগুড়া মহাসড়কের পাশ থেকে ছুরিকাহত শাকিলকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে পুলিশ। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। তিনি আরো জানান, শাকিলের... বিস্তারিত
সিংড়ায় চাঁদা না পেয়ে ঘরবাড়ি ভাংচুর, লুটনাটোর প্রতিনিধি নাটোরের সিংড়া উপজেলার ডাহিয়া গ্রামের সন্ত্রাসীরা চাঁদা না পেয়ে হামলা চালিয়ে ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাট করেছে। এ সময় সন্ত্রাসীরা দুইজনকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর আহত করে। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও নাটোর সদর হাসপাতালে ভর্তি করে।
আহত আব্দুস সাত্তার জানান, তার প্রতিবেশী সন্ত্রাসী জুলহক ও জুয়েল কিছুদিন আগে তার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে... বিস্তারিত
নিয়ম ভেঙে বনমন্ত্রীর সেমিনার!যাযাদি রিপোর্ট ঢাকা মহানগর পুলিশ রাজধানীতে রোববার থেকে সব ধরনের সভা, সমাবেশ, সেমিনার, মিছিল ও মানববন্ধন নিষিদ্ধ ঘোষণা করেছে। কিন্তু রোববার জাতীয় প্রেসক্লাবে এক সেমিনারে বক্তব্য দিয়েছেন বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ।
বিষয়টি নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকে অভিযোগ করছেন, পুলিশ একদিকে সভা-সমাবেশ নিষিদ্ধ করছে। অন্যদিকে সরকারি দলকে সভা-সমাবেশ করার সুযোগ দিচ্ছে। এটি বৈষম্যমূলক আচরণ বলে মনে করেন রাজনীতি সচেতন মহল।
তবে এ বিষয়ে... বিস্তারিত
না'গঞ্জে বিএনপি নেতাকে হুমকিনারায়ণগঞ্জ প্রতিনিধি নারায়ণগঞ্জ নগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালকে শনিবার রাত ১০টায় খোকন সাহা পরিচয়ে এক ব্যক্তি তাকে হুমকি দিয়েছে। তবে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা খোকন অভিযোগ অস্বীকার করে বলেছেন, তিনি কোনো ধরনের হুমকি দেননি। এটা মিথ্যা অভিযোগ।
এটিএম কামাল জানান, তিনি শহরের কোনো এক স্থানে বসে টিভি মিডিয়ার কয়েকজন সিনিয়র সাংবাদিকের সঙ্গে গল্প করার একপর্যায়ে তার মোবাইলে একটি ফোন আসে। বিপরীত দিক... বিস্তারিত
শ্রীমঙ্গলে বজ্রপাতে একই পরিবারের তিনজনসহ চারজনের মৃত্যুশ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় রোববার দুপুরে বজ্রপাতে একই পরিবারের ৩ জনসহ চারজনের মৃত্যু হয়েছে। উপজেলার বিরামপুর এবং সিন্ধুরখানের শ্রীগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন একই পরিবারের সুমি আক্তার (২২), শাকিল মিয়া (২৫), রাহি মিয়া (৭) এবং অপরজন তুরোপ মিয়া (৫৮)।
শ্রীমঙ্গল থানার ওসি আবদুল্লাহ জানান, উপজেলার বিরামপুর গ্রামে বাড়ির পাশে খালে গোসল করার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই একই পরিবারের ৩ সদদ্যের মৃত্যু হয়। অপরদিকে... বিস্তারিত
কালাইয়ে ১৮ দলের সংগ্রাম কমিটি গঠনকালাই (জয়পুরহাট) সংবাদদাতা জয়পুরহাটের কালাইয়ে পৌর বিএনপির সংগ্রাম কমিটি রোববার গঠন করা হযেছে। এ সময় পৌরসভার ৯টি ওয়ার্ডকে ৪ ভাগে বিভক্ত করে ওয়ার্ডভিত্তিক আরো ৪টি সংগ্রাম কমিটি গঠন করা হয়।
এ উপলক্ষে দলীয় কার্যালয়সহ আরো চারস্থানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সবকটি অনুষ্ঠানেই প্রধান অতিথি ছিলেন জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা।
কালাই থানা বিএনপি কার্যালয়ে আনিছুর রহমান তালুকদারকে আহ্বায়ক ও মাস্টার মুনছুর রহমানকে... বিস্তারিত
কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সঙ্কট স্বাস্থ্যসেবা ব্যাহতকোটচাঁদপুর (ঝিনাইদহ) সংবাদদাতা ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারসহ জনবল সঙ্কট ও নানা অনিয়মে স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে। এতে প্রকৃত স্বাস্থ্যসেবা থেকে উপজেলাবাসীসহ পার্শ্ববর্তী আরো ৫টি ইউনিয়নের প্রায় ৫ লাখ মানুষ বঞ্চিত হচ্ছে।
এলাকার ৫ লাখ মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে ২০০৭ সালে ৩১ শয্যার স্বাস্থ্যকেন্দ্রটি ৫০ শয্যায় উন্নীত করা হয়। ৯টি চিকিৎসকের পদের স্থলে ২০টি পদ সৃষ্টি করা হয়। কিন্তু বর্তমানে মাত্র ৫ জন চিকিৎসক কর্মরত রয়েছেন। এর... বিস্তারিত
সিংড়ায় টাকা ধারের ওপর চড়া সুদ অসহায় ভুক্তভোগীরাসিংড়া (নাটোর) সংবাদদাতা নাটোরের সিংড়া উপজেলার দমদমা এলাকায় টাকা ধারের ওপর ৪০০% সুদ আদায় করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী যুবকরা সুদকারবারিদের দাবিকৃত সুদ পরিশোধ করতে না পেরে সর্বস্ব হারিয়ে অসহায় জীবন-যাপন করছে বলে জানা গেছে।
এলাকাবাসী জানান, সিংড়া পৌর এলাকার ৩ নাম্বার ওয়ার্ডের দক্ষিণ দমদমা গ্রামের আসকানের ছেলে তরুণ, উত্তর দমদমার আমজাদ হোসেনের ছেলে রয়েল এবং মিন্টু দীর্ঘদিন থেকেই সুদে টাকা খাটানোর জন্য বগুড়ার রহনবাঘা... বিস্তারিত
ড. এমএ সামাদকে কুয়েটের ডিন থেকে অব্যাহতিঅধ্যাপক ড. এমএ সামাদ, অধ্যাপক, ডিপার্টমেন্ট অব ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) কে ডিন এবং অধ্যাপক (ইইই), ফ্যাকাল্টি অব সায়েন্স, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (এফএসইটি), ইউনিভার্সিটি অব সায়েন্সে অ্যান্ড টেকনোলাজি চিটাগাং (ইউএসটিসি) পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। কারণ তিনি একইসাথে অধ্যাপক, ডিপার্টমেন্ট অব ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) পদে কর্তব্যরত আছেন। কুয়েট কর্তৃপক্ষ ইতোমধ্যে তদন্ত শুরু... বিস্তারিত
মুরাদনগরে ইউসুফ হারুনের গণসংযোগমুরাদনগর (কুমিল্লা) সংবাদদাতা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এবং এফবিসিসিআইর দুই বারের সাবেক সভাপতি ইউসুফ আবদুলাহ হারুন শুক্রবার দিনব্যাপী কুমিল্লার মুরাদনগর উপজেলার ইলিয়টগঞ্জ, পাঁচপুকুরিয়া, বাখরাবাদ, ছিলমপুর, মোচাগড়া, যাত্রাপুর, বিঞ্চুপুর, ধনপতিখোলা, শ্রীকাইল, সোনাকান্দা, মেটংঘর, পীর কাশীমপুর, বাঙ্গরা, টনকী ও মুরাদনগর সদর এলাকা গণসংযোগ করেছেন।
এ সময় দলীয় নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগ কেন্দ্রীয় নেতা আকম গিয়াস উদ্দিন, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আবুল... বিস্তারিত
লক্ষ্মীপুরে বিএনপির সঙ্গে সংঘর্ষে যুবলীগকর্মী নিহতলক্ষ্মীপুর প্রতিনিধি রোববার রাত ৮টার দিকে লক্ষ্মীপুরের রামগঞ্জের ভোলাকোর্ট ইউনিয়নের সাহারপাড়া এলাকায় জমিসংক্রান্ত বিরোধের জের ধরে আওয়ামী লীগ এবং বিএনপির মধ্যে সংর্ঘষ হয়। এ সংঘর্ষে ফরিদুল ইসলাম নামে এক যুবলীগকর্মী নিহত এবং ৮ জন আহত হয়েছেন।
আহতদের মধ্যে মামুনুর রশিদ মামুনকে আশঙ্কাজনক অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রামগঞ্জ উপজেলার ভোলাকোর্ট ইউনিয়নের সাহারপাড়া এলাকায় বিএনপি_জামায়াত সমর্থিত মওলানা মাসুদুর... বিস্তারিত
বাংলাদেশ একটি শক্তিযাযাদি রিপোর্ট 'ভ্রমণ মানে শুধু বেড়ানো নয়; ভ্রমণের মাধ্যমে মানুষ অনেক কিছু অর্জন করে। এজন্য মানুষ ভ্রমণে যায়। তোমরাও এ ভ্রমণের মাধ্যমে অনেক কিছু জানতে ও বুঝতে করতে পারবে।'
বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ রোববার বিকাল ৪টায় ঢাকার গুলশান-১-এর ২৪ নাম্বার রোডের ৩৫ নাম্বার বাড়িতে ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারে ১০০ তরুণ শিক্ষার্থীর উদ্দেশে এ কথা বলেন।
পঙ্কজ শরণ বলেন, ভারত বৈচিত্র্যপূর্ণ একটি দেশ। তোমরা এ... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close