হোম পেজপ্রথম পাতা
উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন বহালজামিন পেলেও তিনি এখনই মুক্তি পাবেন না: মওদুদযাযাদি রিপোর্ট জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় দ-িত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্ট যে জামিন দিয়েছিল, তা বহাল রেখেছে আপিল বিভাগ।
পাশাপাশি ওই দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের বিরম্নদ্ধে খালেদা জিয়ার আপিল আগামী ৩১ জুলাইয়ের মধ্যে হাইকোর্টে নিষ্পত্তি করার আদেশ এসেছে সর্বোচ্চ আদালত থেকে।
দুই মাস আগে হাইকোর্টের দেয়া জামিন আদেশের বিরম্নদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের আপিল খারিজ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে... বিস্তারিত
জিডি নেয়নি পুলিশকোটা সংস্কার আন্দোলনের নেতাদের হত্যার হুমকিএ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বুধবার ফের উত্তেজনা ছড়িয়ে পড়ে। হুমকির পর নিরাপত্তা চেয়ে শাহবাগ থানায় জিডি করতে গেলেও পুলিশ তা গ্রহণ করেনিযাযাদি রিপোর্ট কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের পস্নাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাদের হত্যার হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বুধবার ফের উত্তেজনা ছড়িয়ে পড়ে। হুমকির পর নিরাপত্তা চেয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলেও পুলিশ তা গ্রহণ করেনি।
এদিকে বুধবার তৃতীয় দিনের মতো বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ডাকা ক্লাস বর্জন কর্মসূচি অব্যাহত ছিল। পরীক্ষার ওপর থেকে স্থগিতাদেশ প্রত্যাহার... বিস্তারিত
দলবল দেখে আদেশ দিই না: প্রধান বিচারপতিযাযাদি রিপোর্ট জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন বহালের রায়ের সংক্ষিপ্ত আদেশ চেয়ে তার আইনজীবীদের প্রার্থনা নাকচ করেছেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ বুধবার দুপুরের দিকে এই আদেশ দেন। শুনানির একপর্যায়ে প্রধান বিচারপতি বলেন, 'আমরা দলবল দেখে আদেশ দিই না।'
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দ-িত হয়ে কারাগারে থাকা খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল... বিস্তারিত
ভোটের ফল প্রত্যাখ্যান বিএনপির, সিইসির পদত্যাগ দাবিখুলনা সিটি করপোরেশন নির্বাচনযাযাদি রিপোর্ট খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। সেই সঙ্গে দলটি প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগ দাবি করেছে।
বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রম্নহুল কবির রিজভী খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল নিয়ে দলের প্রতিক্রিয়া তুলে ধরেন।
তিনি বলেন, ভোট-ডাকাতি, ভোট-সন্ত্রাস, জাল ভোট, ভোটকেন্দ্র দখল, অবৈধ অস্ত্রের আস্ফালন ছাড়া আওয়ামী লীগের বিজয় নিশানে হাওয়া লাগে না। খুলনা সিটি নির্বাচনে... বিস্তারিত
জাতীয় ভোটেও মানুষ তাদের প্রত্যাখ্যান করবে: আ'লীগযাযাদি রিপোর্ট খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল যারা প্রত্যাখ্যান করেছে, আগামী জাতীয় নির্বাচনে বাংলাদেশের মানুষ তাদের আবারও প্রত্যাখ্যান করবে বলে মন্ত্মব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বুধবার রাজধানীর মিরপুরে মনিপুর স্কুল অ্যান্ড কলেজের এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্ত্মব্য করেন।
কাদের বলেন, বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে উৎসবমুখর পরিবেশে ভোটারদের স্বতঃস্ফূর্ত ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন তালুকদার আবদুল খালেক। সবাই বলছে একটা ভালো নির্বাচন হয়েছে। দুই-একটা... বিস্তারিত
বিচ্ছিন্ন ঘটনা ভোটের ফলে প্রভাব ফেলেনিইলেকশন ওয়ার্কিং গ্রম্নপের পর্যবেক্ষণযাযাদি রিপোর্ট খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কিছু অনিয়ম চিহ্নিত করেছে পর্যবেক্ষক সংস্থাগুলোর একটি মোর্চা; তবে তারা বলছে, এসব অনিয়ম না ঘটলেও ভোটের ফলাফল একই থাকত।
খুলনায় নির্বাচনের পরদিন বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নিজেদের পর্যবেক্ষণে পাওয়া বিভিন্ন বিষয় তুলে ধরে ইলেকশন ওয়ার্কিং গ্রম্নপ (ইডবিস্নউজি)।
এই নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী তালুকদার আবদুল খালেক প্রায় ৬৬ হাজার ভোটে বিএনপির প্রার্থী নজরম্নল ইসলাম মঞ্জুকে হারিয়ে দেন।... বিস্তারিত
খুলনার ভোটে অনিয়ম তদন্ত্মের আহ্বান যুক্তরাষ্ট্রেরযাযাদি রিপোর্ট খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বলপ্রয়োগ, ভাঙচুর ও অনিয়মের ঘটনাগুলোর স্বচ্ছ তদন্ত্ম চেয়েছে যুক্তরাষ্ট্র। পরবর্তী নির্বাচনের জন্য তদন্ত্মটি জরম্নরি উলেস্নখ করে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বস্নুম বার্নিকাট ঘটনাগুলোর সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বানও জানান।
খুলনার নির্বাচনে অনিয়মের ঘটনায় 'হতাশা' ব্যক্ত করলেও মার্কিন দূত নির্বাচনটি অংশগ্রহণমূলক হওয়ায় প্রার্থীদের ধন্যবাদ জানান। বুধবার বিকালে সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপে রাষ্ট্রদূত... বিস্তারিত
এক মাসেও খোঁজ মেলেনি নিখোঁজ তিন যুবকেরখাগড়াছড়ি প্রতিনিধি খাগড়াছড়ির মহালছড়ি থেকে তিন যুবক নিখোঁজ হওয়ার দীর্ঘ একমাস পেরিয়ে গেলেও তাদের হদিস মেলেনি এখনও। অপহরণকারীরা তিনজনকে তুলে নিয়ে যাওয়ার পর মুক্তিপণ হিসেবে পরিবারের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার পরও তাদের মুক্তি না দেয়ায় অনিশ্চয়তা, উদ্বেগ আর দুশ্চিন্ত্মায় দিন কাটছে স্বজনদের। অবশ্য পুলিশের পক্ষ থেকে বারবার 'ঘটনাটি খতিয়ে দেখা'র কথা বলা হচ্ছে।
গত ১৬ এপ্রিল মহালছড়ির মাইসছড়ি থেকে কাঠ কিনতে যাওয়ার পর... বিস্তারিত
ভোট পড়েছে ৬২.১৯ শতাংশ, জামানত বাজেয়াপ্ত ৩ প্রার্থীরযাযাদি রিপোর্ট সদ্য সমাপ্ত খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মোট ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছে ৩ লাখ ৬ হাজার ৬শ' ৩৬ ভোটার। ভোট পড়ার হার ৬২ দশমিক ১৯ শতাংশ।
নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. ফরহাদ হোসেন মাঠ পর্যায় থেকে ফলাফল সংগ্রহের পর সমন্বয় করে এ তথ্য জানিয়েছেন।
নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেক পেয়েছেন ১ লাখ... বিস্তারিত
চাঁদ দেখা যায়নি রোজা শুরম্ন কালযাযাদি রিপোর্ট রমজানের চাঁদ বুধবার দেখা না যাওয়ায় বাংলাদেশে শুক্রবার থেকে রোজা শুরম্ন হবে। ফলে আজ তারাবির নামাজ পড়ার পর ভোরে সেহরি খেয়ে পরদিন রোজা রাখতে হবে মুসলিমদের। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে বৃহস্পতিবার থেকে রোজা শুরম্ন হয়েছে।
গতকাল সন্ধ্যায় ঢাকায় ইসলামিক ফাউন্ডেশনে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠকের পর শুক্রবার থেকে রমজান মাস গণনা শুরম্নর সিদ্ধান্ত্ম সাংবাদিকদের জানানো হয়।
ধর্মমন্ত্রী মতিউর রহমান জাতীয় চাঁদ দেখা... বিস্তারিত
গাজীপুর সিটি নির্বাচনে নতুন চ্যালেঞ্জের মুখে প্রার্থীরাযাযাদি রিপোর্ট নানা শঙ্কা কাটিয়ে শেষ পর্যন্ত্ম ফের গাজীপুর সিটি নির্বাচনে তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মাঝখানে প্রায় দেড় মাস থাকলেও প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন মাত্র শেষ সাত দিন। তাই মাঝের এই দীর্ঘ সময় ভোটারদের ধরে রাখতে নতুন চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে প্রার্থীদের। আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীরা বলেছেন, ব্যয় বাড়লেও ইফতারসহ বিভিন্ন কৌশলে তারা ভোটারদের ধরে রাখার চেষ্টা করবেন।
খুলনার মতো ভোট... বিস্তারিত
অ মৃ ত ব চ ন'বিএনপির নামই হচ্ছে
মানি না, মানব না'

খুলনা সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করার প্রতিক্রিয়ায় আ'লীগের সাধারণ সম্পাদক
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী
ওবায়দুল কাদের... বিস্তারিত
গ্যাসের দাম বাড়ানোর তোড়জোড় শুরম্নযাযাদি রিপোর্ট আমদানি করা এলএনজির কারণে গ্যাসের দাম বাড়ানোর আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরম্ন হয়েছে। বিতরণ কোম্পানিগুলোর দামবৃদ্ধির প্রস্ত্মাবের ওপর গণশুনানি আহ্বান করেছে এ খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।
জানা গেছে আগামী ১১ জুন এই গণশুনানি শুরম্ন হচ্ছে। এটি চলবে ২১ জুন পর্যন্ত্ম।
এ লক্ষ্যে এরইমধ্যে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিইআরসির ভারপ্রাপ্ত সচিব (উপ-সচিব) মোহাম্মদ দাউদুল ইসলাম।
আগামী ১১ জুন... বিস্তারিত
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজযাযাদি রিপোর্ট আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। ১৯৮১ সালের এ দিনে দীর্ঘ ৬ বছরের নির্বাসন শেষে তিনি দেশের মাটিতে ফিরে আসেন। তাকে বহনকারী উড়োজাহাজটি ভারতের রাজধানী নয়াদিলিস্ন থেকে কলকাতা হয়ে ঢাকায় নামলে বিমানবন্দরে লাখো মানুষ তাকে স্বাগত জানান। এদিন ঢাকায় ফিরেই বিমানবন্দর থেকে সরাসরি মানিক মিয়া এভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে অংশ নেন শেখ হাসিনা। হৃদয় নিংড়ানো ভাষণ দেন দলের... বিস্তারিত
কুমিলস্নায় ব্যবসায়ী অপহরণকুমিলস্না প্রতিনিধি কুমিলস্নায় শহিদুল ইসলাম নামে এক ব্যবসায়ীকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাত সাড়ে ৯টায় জেলার সদর দক্ষিণ উপজেলার লালমাই বাজার থেকে দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে রেললাইন অতিক্রমের পর তিনি অপহরণের শিকার হন বলে দাবি করেছে তার পরিবার। সে লালমাই দক্ষিণ বাজারের পার্শ্ববর্তী দত্তপুর মিয়াজী বাড়ির বাসিন্দা এবং ওই বাজারের সার ও কীটনাশক ব্যবসায়ী।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাত সাড়ে ৯টায় শহিদুল... বিস্তারিত
আইসিডিডিআরবির গবেষণা পাস্ত্মুরিত ৭৫ শতাংশ দুধ অনিরাপদ ফুটিয়ে পান করার পরামর্শযাযাদি রিপোর্ট আন্ত্মর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশের (আইসিডিডিআরবি) বিজ্ঞানীরা বলছেন, বাজারে পাওয়া যায় এমন পাস্ত্মুরিত দুধের ৭৫ শতাংশ অনিরাপদ। বিজ্ঞানীরা বিভিন্ন কোম্পানির দুধের নমুনা পরীক্ষা করে তাতে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ব্যাকটেরিয়া পেয়েছেন। তারা পরামর্শ দিয়েছেন, মানুষ যেন দুধ কেনার পর ফুটিয়ে পান করেন।
আইসিডিডিআরবির বিজ্ঞানীরা দেশের ৪৩৮টি কাঁচা দুধের নমুনা এবং বাণিজ্যিকভাবে প্রক্রিয়াজাত দুধের ৯৫টি নমুনা সংগ্রহ করে তা বিশেস্নষণ করেন। এই গবেষণা ফলাফল গত মাসে... বিস্তারিত
 
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close