পূর্ণাঙ্গ মার্চেন্ট ব্যাংক হলো মাইডাস ইনভেস্টমেন্টযাযাদি রিপোর্ট পূর্ণাঙ্গ মার্চেন্ট ব্যাংক রূপ নিয়েছে পুঁজিবাজারের তালিকাভুক্ত মাইডাস ফিন্যান্স লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেড। সমপ্রতি নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে ডিপি (ডিপোজিটরি পার্টিসিপ্যান্ট) লাইসেন্স পেয়েছে মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেড।
সূত্র মতে, গত ১১ সেপ্টেম্বর প্রতিষ্ঠানটিকে এই লাইসেন্স দেয় বিএসইসি। এখন প্রতিষ্ঠানটি মার্চেন্ট ব্যাংকের সব ধরনের কার্যক্রম পরিচালনা করতে পারবে।
আইন অনুযায়ী একটি পূর্ণাঙ্গ মার্চেন্ট ব্যাংক ইস্যু-ম্যানেজমেন্ট, কর্পোরেট অ্যাডভাইজরি, আন্ডার রাইটিং ও পোর্টফলিও ম্যানেজমেন্টের কাজ করতে পারে।
এর আগে, চলতি বছরের ২২ জানুয়ারি কোম্পানিটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
কোপ্পানি সূত্রে জানা গেছে, ডিপির লাইসেন্স পাওয়ার মাধ্যমে একটি পূর্ণাঙ্গ মার্চেন্ট ব্যাংক হিসেবে আত্মপ্রকাশ করলো মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেড। গ্রাহকদের স্বার্থ রক্ষাকে প্রাধান্য দিয়ে এগিয়ে যেতে চায় মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেড।
উল্লেখ, মাইডাস ইনভেস্টমেন্ট লিমিটেডের অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। আর পরিশোধিত মূলধন হলো ২৫ কোটি টাকা।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close