চট্টগ্রামে প্রকাশককে হত্যার হুমকি আইনজীবী গ্রেপ্তারযাযাদি রিপোর্ট টিপু শীলচট্টগ্রামে বলাকা প্রকাশনের স্বত্বাধিকারী জামাল উদ্দিনকে হুমকির ঘটনায় এক আইনজীবীকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গ্রেপ্তারকৃত টিপু শীল (৩৪) বোয়ালখালী উপজেলার খিতাপচরের বাসিন্দা। তিনি চট্টগ্রাম আদালতের আইনজীবী। চট্টগ্রাম আইন কলেজে পড়ার সময় তিনি ছাত্রলীগ করতেন।
টিপু নগরীর বাকলিয়া থানার কালামিয়া বাজার সৈয়দ শাহ লেইনে পরিবার নিয়ে থাকেন।
সেখান থেকেই মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন বাকলিয়া থানার ওসি মোহাম্মদ মহসিন।
তিনি বলেন, জামাল উদ্দিন থানায় সাধারণ ডায়েরি করার পরপরই পুলিশ তদন্ত্মে নামে। রাতেই কালামিয়া বাজার এলাকা থেকে টিপুকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারের পর টিপু জানিয়েছেন জামাল উদ্দিনের সাথে পূর্ব বিরোধের জেরে তাকে হুমকি দিয়েছে।
গত সোমবার মুন্সিগঞ্জে এক প্রকাশককে গুলি করে হত্যার কয়েক ঘণ্টার মধ্যেই টেলিফোনে হুমকি পান জামাল উদ্দিন।
কোতোয়ালি থানায় করা সাধারণ ডায়েরিতে জামাল অভিযোগ করেন, সোমবার রাত পৌনে ১০টা, ১০টা ৩ ও ৫৫ মিনিটে ০১৯৬০৫৫৭১৯৮ নম্বর থেকে ফোন করে বলাকা প্রকাশন বোমা মেরে উড়িয়ে দেওয়ার পাশাপাশি তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে।
হুমকি পাওয়া জামাল উদ্দিন চট্টগ্রামের বলাকা প্রকাশনের মালিক। এশিয়াটিক সোসাইটির মুক্তিযুদ্ধবিষয়ক প্রকল্প 'অ্যানসাইক্লোপিডিয়া অব বাংলাদেশ ওয়ার অব লিবারেশন' অধীনে গবেষক হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।
তিনি চট্টগ্রামের সৃজনশীল প্রকাশক সমিতির সাধারণ সম্পাদক।
 
এই প্রতিবেদন সম্পর্কে আপনার মতামত দিতে এখানে ক্লিক করুন
অনলাইন জরিপ
অনলাইন জরিপআজকের প্রশ্নজঙ্গিবাদ নিয়ে মন্ত্রীদের প্রচারে আস্থাহীনতার সৃষ্টি হয়েছে_ বিএনপি নেতা আসাদুজ্জামান রিপনের এই বক্তব্য সমর্থন করেন কি?হ্যাঁনাজরিপের ফলাফল
আজকের ভিউ
পুরোনো সংখ্যা
2015 The Jaijaidin
close