শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ৩০ জানুয়ারি ২০১৯, ০০:০০

‘ফাগুন হাওয়ায়’-এর প্রদশর্নী উদ্বোধন করবেন রাষ্ট্রপতি

বিনোদন রিপোটর্

ভাষা আন্দোলন নিয়ে ‘ফাগুন হাওয়ায়’ নামে চলচ্চিত্র নিমার্ণ করছেন জনপ্রিয় অভিনেতা-নিমার্তা তৌকীর আহমেদ। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এ ছবিটি আগামী ১৫ ফেব্রæয়ারি সারাদেশে মুক্তি পাবে। সিনেমাটির বিশেষ প্রদশর্নীতে উপস্থিত থাকার সম্মতি জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সোমবার ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের কণর্ধার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে সিনেমাটি দেখার আমন্ত্রণ জানালে রাষ্ট্রপতি এতে সম্মতি জানান। এ সময় ভাষা আন্দোলনের ইতিহাস নিয়ে নিমির্ত চলচ্চিত্রটি সম্পকের্ রাষ্ট্রপতিকে অবহিত করেন। ভাষার মাসের দ্বিতীয় সপ্তাহে সিনেমাটির বিশেষ প্রদশর্নীর আয়োজন করা হবে। এতে উপস্থিত থেকে ‘ফাগুন হাওয়ায়’ চলচ্চিত্রের উদ্বোধন ঘোষণা করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। চ্যানেল আই সূত্রে এ তথ্য জানা গেছে।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বাতার্ প্রধান শাইখ সিরাজ।

এ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ। এতে আরও অভিনয় করেছেন আবুল হায়াৎ, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ প্রমুখ। এ ছাড়াও রয়েছেন বলিউডের ‘লগান’ সিনেমাখ্যাত অভিনেতা যশপাল শমার্। সিনেমায় তাকে পাকিস্তানি পুলিশ কমর্কতার্র চরিত্রে দেখা যাবে।

আহমেদ ইমতিয়াজ স্মরণে গাইলেন হৈমন্তী

বিনোদন রিপোটর্

সদ্যপ্রয়াত বাংলাদেশের কিংবদন্তি সুর স্রষ্টা, গীতিকার, সংগীত পরিচালক ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ টেলিভিশন এরইমধ্যে বিভিন্ন ধরনের অনুষ্ঠান প্রচার করেছে। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ টেলিভিশন সংগীতানুষ্ঠান ‘গান চিরদিন’র বিশেষ পবর্ নিমার্ণ করেছে। আর এই বিশেষ পবের্ দুটি সংগীত পরিবেশন করেছেন এই প্রজন্মের কণ্ঠশিল্পী হৈমন্তী রক্ষিত। আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরে সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘মাগো আর তোমাকে ঘুম পাড়ানির মাসি হতে দেবনা’ এবং ‘উত্তর- দক্ষিণ পূবর্- পশ্চিম’ গান দুটি নতুন করে গাইলেন হৈমন্তী রক্ষিত। গত ২৮ জানুয়ারি সন্ধ্যায় বিটিভিতে গান দুটির রেকডির্ংয়ের কাজ সম্পন্ন হয়েছে বলে জানান হৈমন্তী। হৈমন্তী বলেন, ‘ শ্রদ্ধেয় বুলবুল স্যারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি, সেই সাথে তিনি যেন বেহেশ্তবাসী হন সেই দোয়াও করি। স্যারের প্রতি শ্রদ্ধা জানিয়ে দুটি গান নতুন করে গাইলাম। আমি অতি সাধারণ একজন শিল্পী। জানিনা কেমন গেয়েছি। তবে এতটুকু বলতে চাই স্যারের সুরসংগীতে সাবিনা ম্যাডামের গাওয়া দুটি গান আমি গাইতে পেরেছিÑ এ আমার পরম সৌভাগ্য। গুরুজনদের কাজের প্রতি সবসময়ই আমার শ্রদ্ধা।’

টিভি নাট্য শিল্পীদের জন্য বিশেষ স্বাস্থ্যসেবা

বিনোদন রিপোটর্

ছোট পদার্র অভিনয় শিল্পীদের জন্য বিশেষ স্বাস্থ্যসেবার ব্যবস্থা করছে ‘বাংলাদেশ অভিনয় শিল্পী সংঘ’। রাজধানীর চারটি হাসপাতালে চিকিৎসার ক্ষেত্রে বিশেষ সুযোগ-সুবিধা পাবেন শিল্পীরা। বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম। ইতোমধ্যে দুটি হাসপাতালের সঙ্গে সংগঠনটির চুক্তিও সম্পন্ন হয়েছে। এগুলো হলো কল্যাণপুরের স্পেশালাইজড হসপিটাল ও মহাখালীর আয়েশা মেমোরিয়াল হাসপাতাল।

আহসান হাবিব নাসিম বলেন, ‘দুটি হাসপাতালের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে। যেহেতু আমাদের শিল্পীরা ঢাকা শহরের বিভিন্ন এলাকায় থাকেন। তাই আমরাও চেয়েছি চারটি হাসপাতাল চার এলাকায় হোক। এর মধ্যে গত ২৭ জানুয়ারি কল্যাণপুর ও মহাখালীর দুটি হাসপাতালের সঙ্গে চুক্তি হলো। এখন থেকেই শিল্পীরা সেবা নিতে পারবেন। পুরান ঢাকা ও উত্তরায় দুটি হাসপাতালের সঙ্গে কথা চলছে। শিগগিরই চুক্তিও হবে। আমাদের শিল্পীদের পরীক্ষা-নিরীক্ষা ও আবাসিক ফি’তে ২৫ শতাংশের মতো ছাড় দেবে তারা।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<34465 and publish = 1 order by id desc limit 3' at line 1