​চলবে বাণিজ্য মেলা

​চলবে বাণিজ্য মেলা

নতুন ঘোষণা না আসা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলবে। কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি এ বিষয়ে এখনো কোনো নির্দেশনা দেয়নি। কমিটি যখন মেলা বন্ধের নির্দেশনা দেবে, তখন বন্ধ করা হবে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আব্দুল লতিফ বকসী।

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে এবার স্টল সংখ্যা কমানো হয়েছে। দর্শনার্থীদের মাস্ক পরতে হবে এবং শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। মেলা বন্ধ হবে কি না সে বিষয়ে সরকার ঘোষিত প্রজ্ঞাপনে কিছু বলা হয়নি। এ বিষয়ে সিদ্ধান্ত আসলে তখন মেলা বন্ধ হবে। তবে এখন স্বাস্থ্যবিধি মেনে মেলা চলবে।

আব্দুল লতিফ বকসী বলেন, দর্শনার্থীরা স্বাস্থ্যবিধি মেনে চলছে কি না তা তদারকি করার জন্য মেলা প্রাঙ্গণে আমাদের মনিটরিং টিম আছে। রফতানি উন্নয়ন ব্যুরোর কর্মকর্তাদের অফিস আদেশের মাধ্যমে দায়িত্ব দেওয়া হয়েছে তদারকির জন্য।

ওমিক্রনসহ দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় আগামী বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে সারা দেশে ১১ দফা বিধি-নিষেধ কার্যকর করতে যাচ্ছে সরকার।

সোমবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে করোনাভাইরাসজনিত রোগের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের প্রাদুর্ভাব এবং দেশে এই রোগের সংক্রমণ পরিস্থিতি পর্যালোচনা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত, দেশের আর্থসামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সার্বিক কার্যাবলী/চলাচলে ১১টি নির্দেশনা মেনে চলতে অনুরোধ করা হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে