রোববার, ২৯ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে স্বর্ণ

যাযাদি ডেস্ক
  ০৩ ডিসেম্বর ২০২২, ২২:৫৭
স্বর্ণ। ছবি : সংগৃহীত

দেশের বাজারে সোনার দাম এক ধাক্কায় ভরিতে বেড়েছে তিন হাজার ৩৩ টাকা। বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) বৃদ্ধি করা এই দাম দেশের ইতিহাসে সর্বোচ্চ। এতে ভালো মানের (২২ ক্যারেট) এক ভরি সোনার দাম দাঁড়াবে ৮৭ হাজার ২৪৭ টাকা। নতুন এই দর আগামীকাল রোববার থেকে সারা দেশে কার্যকর হবে।

বাজুস আজ শনিবার রাতে সোনার দাম বাড়ানোর বিষয়টি এক বিজ্ঞপ্তিতে জানায়। এতে দাবি করা হয়েছে, পুরান ঢাকার বুলিয়ন মার্কেটে বিশুদ্ধ সোনার দাম বেড়েছে। এর আগে সর্বশেষ গত ১৮ নভেম্বর সোনার ভরিতে এক হাজার ৭৪৯ টাকা বৃদ্ধি করে সমিতি। সেবারও তারা একই দাবি করে।

দাম বৃদ্ধি পাওয়ায় আগামীকাল থেকে হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৮৭ হাজার ২৪৭ টাকা। এ ছাড়া হলমার্ক করা ২১ ক্যারেট সোনার ভরি ৮৩ হাজার ২৮১ টাকা, ১৮ ক্যারেট ৭১ হাজার ৩৮৪ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ভরির দাম হবে ৫৯ হাজার ৪৮৬ টাকা। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে।

আজ হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি সোনা ৮৪ হাজার ২১৪ টাকায় বিক্রি হয়েছে। এ ছাড়া হলমার্ক করা ২১ ক্যারেট ৮০ হাজার ৩৬৫ টাকা, ১৮ ক্যারেট ৬৮ হাজার ৯৩৪ টাকা ও সনাতন পদ্ধতির সোনার দাম ছিল ৫৬ হাজার ৬৮৭ টাকা।

আগামীকাল থেকে ২২ ক্যারেট সোনার ভরিতে তিন হাজার ৩৩ টাকা, ২১ ক্যারেটে দুই হাজার ৯১৬ টাকা, ১৮ ক্যারেটে দুই হাজার ৪১৪ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে দুই হাজার ৭৯৯ টাকা বাড়ছে।

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে