বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

সিএসইতে সূচক বেড়েছে , পতন ডিএসইতে

যাযাদি ডেস্ক
  ২০ মার্চ ২০২৩, ১৯:৫৩
সিএসইতে সূচক বেড়েছে , পতন ডিএসইতে

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার (২০ মার্চ) আগের দিনের ধারাবাহিকতায় সূচকের পতন হলেও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তা কিছুটা বেড়েছে। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে। এছাড়া, অধিকাংশ কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩ পয়েন্ট কমে ৬ হাজার ২০৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৪৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে ২ হাজার ২১৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩২০ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৫১ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৩৫ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৩৪ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৩৪৪ কোটি ৬৬ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৪৫২ কোটি ২৯ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই শূন‌্য দশমিক ৯৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৩২৪ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স সূচক শূন্য দশমিক ৭০ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৯৮৫ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৩৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৭৭ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ২৭টির এবং অপরিবর্তিত আছে ১২০টির। দিন শেষে সিএসইতে ৮ কোটি ২৭ লাখ ৭৯ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

যাযাদি/এস এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে