শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

তিন পন্যের ট্যাক্স কমবে : বাণিজ্য প্রতিমন্ত্রী

দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি
  ২৮ জানুয়ারি ২০২৪, ১৩:০৫

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, বাণিজ্য মন্ত্রণালয় থেকে চিঠি পেয়ে মাত্র ৪৮ ঘন্টার মধ্যে গত বৃহষ্পতিবার জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) তেল, চিনি ও খেজুর এ তিনটি পন্যের ট্যাক্স কমানোর ঘোষণা দিয়েছে। এতে আরও সাশ্রয়ী মূল্য ভোক্তা তিনটি পন্য কিনতে পারবে। প্রতিমন্ত্রী বলেন,

বর্তমান সময়ে নির্বাচনী ইশতিহারে বড় চ্যালেঞ্চ হলো দ্রব্য মূল্য। আর সেই দ্রব্য নিয়ন্ত্রণে বড় নিয়মক হিসেবে কাজ করছে বানিজ্য মন্ত্রণালয়।তিনি আরও বলেন, আগামী রমজান বা রমজানের পরেও প্রায় ৩ মাসের নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র যেমন চাল,আটা,চিনি,তেল যথেষ্ট পরিমানে মজুদ আছে। সেগুলো বাজার মনিটরিং ব্যবস্থার মাধ্যমে যৌক্তিক মূল্যে ভোক্তার নিকট পৌঁছাতে হবে। আর সে লক্ষ্য কাজ করা হচ্ছে । এছাড়া ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দিয়েছেন। সেই লক্ষ্য বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে স্মার্ট বাজার ব্যবস্থা গড়ে তুলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এতে উৎপাদক থেকে ভোক্তা নিরবিচ্ছিন্নভাবে পন্য পরিবহন করতে পারবে এবং যৌক্তিক মূল্য ভোক্তা পন্য পাবে।

শনিবার বিকেলে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা প্রশাসন আয়োজিত এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন । উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাকিলা পারভীনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ,সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত বৈদ্য, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক, সহ সভাপতি এস প্রতাপ মুকুল প্রমুখ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে